Aliexpress bd অর্ডার করার নিয়ম

আলিবাবা গ্রুপ’ এর  আলীএক্সপ্রেস বিশ্বজুড়ে অন্যতম ব্যস্ত এবং স্বীকৃত আন্তর্জাতিক অনলাইন শপ। পোশাক থেকে শুরু করে যন্ত্রের মতো আপনার পছন্দ মতো যে কোনও পণ্য, আপনি এটি বিক্রি করতে প্রস্তুত বেশ কয়েকটি বিক্রেতাকে দেখতে পাবেন এবং আলীএক্সপ্রেস এটি আপনার শহরে পাঠানোর জন্য প্রস্তুত!

অলিএক্সপ্রেসকে বাংলাদেশের সরাসরি চালানের সহায়তার জন্য বাংলাদেশি গ্রাহকরা বিশেষভাবে স্বীকৃত। সুতরাং কোনও দেরি না করে, আসুন কীভাবে সহজেই AliExpress থেকে কেনাকাটা করবেন তা দেখতে দিন!

পছন্দের এলাকায় পার্টটাইম/ফুলটাইম চাকরি খুঁজে পেতে এই অ্যাপটি ইন্সটল করে এখনই আবেদন করুন

Aliexpress bd অর্ডার করার নিয়ম

১।প্রথমে AliExpress.com এ যান। আপনাকে হোমপৃষ্ঠাটি দেখানো হবে যা দেখতে এটির মতো দেখাচ্ছে।

 

২।আপনি পৃষ্ঠার বাম দিকে পণ্য বিভাগগুলি পাবেন। আপনি ব্রাউজ পণ্যগুলির বিভাগগুলিতে ক্লিক করতে পারেন অথবা উপরের সন্ধান বাক্সে আপনার পণ্যটি অনুসন্ধান করতে পারেন।

 

৩।আপনার পছন্দসই পণ্যটি অনুসন্ধান করে, আপনাকে এমন পণ্যের তালিকা দেখানো হবে যা আপনার অনুসন্ধানের সাথে মেলে। এখন আপনি যে পণ্যটি কিনতে চান সেটা বাছাই  করতে পারবেন।

পছন্দের এলাকায় পার্টটাইম/ফুলটাইম চাকরি খুঁজে পেতে এই অ্যাপটি ইন্সটল করে এখনই আবেদন করুন

 

৪।আপনার পণ্য নির্বাচন করার পরে, আপনি আরও কেনাকাটা করার জন্য ‘Add to cart’ ক্লিক করে আপনার কার্টে পণ্যটি যুক্ত করতে পারেন বা তাত্ক্ষণিকভাবে কিনতে “Buy now” ক্লিক করতে পারেন।

 

৫।’BUY NOW’ ক্লিক করার পরে, আপনাকে এমন একটি পৃষ্ঠায় নিয়ে যাওয়া হবে যেখানে আপনাকে অতিথি ক্রেতা হলে কিছু তথ্য পূরণ করতে বলা হবে। এখানে, আপনার নিজের নাম, ইমেল ঠিকানা, দেশ, রাস্তার ঠিকানা, শহর, জিপ কোড এবং ফোন নম্বর পূরণ করতে হবে

 

৬।আপনি সমস্ত তথ্য পূরণ করার পরে, চালিয়ে যেতে ‘save & ship to this adress’ এ ক্লিক করুন। মনে রাখবেন, আপনি যদি ইতিমধ্যে আলী এক্সপ্রেসের সাথে সাইন আপ করেন তবে আপনি এই অংশটি এড়িয়ে যেতে পারেন।

 

৭।আপনার অর্ডার নিশ্চিত করতে এখন আপনাকে যে পণ্য এবং তথ্য রেখেছিল তা পর্যালোচনা করতে হবে।

 

৮।অর্থ প্রদানের জন্য আপনাকে এখন আপনার কার্ডের তথ্য পূরণ করতে হবে। আপনাকে এখানে আপনার কার্ডের প্রয়োজনীয় তথ্য রাখতে হবে। কার্ড থেকে বেছে নেওয়ার জন্য বিভিন্ন বিকল্প রয়েছে। আপনার যদি ভিসা কার্ড না থাকে তবে ‘অন্যান্য অর্থ প্রদানের পদ্ধতি’ বিকল্পটি বেছে নিন। শেষ হয়ে গেলে, ‘Done’ ক্লিক করুন। যাইহোক, আপনি এখানে আপনার পেওনার মাস্টারকার্ডও ব্যবহার করতে পারেন।

 

৯।প্রায় শেষ. কার্ডের তথ্য রাখার পরে, আপনার অর্ডার চূড়ান্ত করতে আপনি “confirm & pay” এ ক্লিক করতে পারেন।

এটাই! AliExpress এ কেনাকাটা করা মোটেও জটিল নয় বরং খুব মজাদার । আপনি যদি কখনও AliExpress থেকে কোনও পণ্য চেষ্টা না করে থাকেন তবে এই সাধারণ পদক্ষেপগুলি অনুসরণ করে এখনই চেষ্টা করুন। শুভ কেনাকাটা!


আলী এক্সপ্রেস ডটকম,আলী এক্সপ্রেস বাংলাদেশ,আলী এক্সপ্রেস থেকে,আলী এক্সপ্রেস থেকে পণ্য কেনা,আলী এক্সপ্রেস থেকে কেনাকাটা,birbangla.com,

2 thoughts on “Aliexpress bd অর্ডার করার নিয়ম”

  1. আলী এক্সপ্রেসে অর্ডার করার পর “Order Closed” লেখা আসছে। এই অবস্থায় রিফান্ড করার নিয়মটা কি?

    Reply
    • এক্ষেত্রে ওদের কেয়ারে যোগাযোগ করতে হবে।

Leave a Comment