android phone problem solution

এন্ড্রয়েড ফোন ফাস্ট করার উপায়

ফোন ফাস্ট করার উপায়

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা সবচেয়ে  বেশি কোন  প্রশ্ন জিজ্ঞাসা করেন? আমার ফোন টা স্লো হয়ে গেছে ,কিভাবে ফাস্ট করা যায় প্রতিটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরই স্বপ্ন যে তাদের ফোন সব থেকে ফাস্ট কাজ করে ।হাজার হাজার টাকার দামী স্মার্টফোনস্লো হয়ে যায় তখন হতাশ হওয়া ছাড়া কোনো কিছু করার থাকে না ।অ্যান্ড্রয়েডের পারফরম্যান্সটি গতি বাড়ানোর বিভিন্ন উপায় রয়েছে এবং এটিকে দ্রুত  করার জন্য আপনি আমাদের পোস্ট টা দেখতে পারেন ।

১।ফোনের এপস আপডেট রাখুন  ঃএপস সবসময় আপডেটেড রাখুন কারন  এবং এটি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসটিকে আরও ভালভাবে চালাতে সহায়তা করতে পারে। সফ্টওয়্যার আপডেটগুলি নটিফিকেশন আসে এবং আপনাকে সেগুলি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করার জন্য অনুরোধ করা উচিত। Go to Settings > About device > Software update and check for updates.

                                                                                          চিত্র   ঃ Apps আপডেট করুন

২।হোম স্ক্রীন সবসময় পরিষ্কার রাখুন  ঃআপনি যদি লাইভ ওয়ালপেপার ব্যবহার করেন তবে তার জায়গায় ভাল স্ট্যাটিক ছবি  ব্যবহার করুন । আপনার যেকোন অব্যবহৃত আইকন পরিষ্কার করা উচিত এবং আপনার উইজেটগুলি প্রয়োজনীয়গুলির মধ্যে সীমাবদ্ধ করুন। আপনার হোম স্ক্রিনটি যত কম বিশৃঙ্খল হবে তত পারফরম্যান্সের ক্ষেত্রেও তত ভাল হবে।

                                                                                            চিত্র  ঃ হোমস্ক্রিন পরিষ্কার রাখুন

৩।অব্যবহৃত এপস আনইনস্টল করুন  ঃআপনি চান না এমন যে কোনও অ্যাপ্লিকেশনটিতে আলতো চাপুন এবং তারপরে আনইনস্টল নির্বাচন করুন বা, আনইনস্টল করার বিকল্প যদি না থাকে তবে ডিজেবল করুন । ডিজেবল হওয়া অ্যাপ্লিকেশনগুলিকে একটি নতুন ট্যাবে তালিকাভুক্ত করা হবে, তাই আপনি যদি নিজের মতামত পরিবর্তন করেন তবে ভবিষ্যতে আপনি সর্বদা সেগুলিকে আবার সক্ষম করতে পারবেন।

                                                                                                 চিত্র  ঃApps আনইনস্টল করুন

৪।ক্যাশ ডাটা ক্লিয়ার করুন  ঃঅ্যাপ্লিকেশানের ক্যাশ ডেটা পরিষ্কার রাখুন সবসময়  তাদের আরও দ্রুত লোড করতে সহায়তা করে ।  তবে এটি যথেষ্ট পরিমাণ স্থান গ্রহণ করতে সময়ের সাথে সাথে তৈরি করতে পারে এবং আপনি যে অ্যাপ্লিকেশনগুলি ব্যবহার করেন না সেগুলির জন্য সেখানে সম্ভাব্যভাবে ক্যাশে ডেটা থাকবে। কখনও কখনও কোনও অ্যাপ্লিকেশনের জন্য ক্যাশেড ডেটা সাফ করা উচিত তখন এপস খুব তাড়াতাড়ি চালু হয়।

 

৫।অটো সিংক টার্ন অফ রাখুন /রিমুভ রাখুন  ঃ আমাদের বেশিরভাগই  অ্যান্ড্রয়েড ডিভাইসে বিভিন্ন অ্যাকাউন্টের তালিকা যুক্ত করে এবং আমরা সেগুলিকে নতুন ডেটা টেনে আনতে এবং আমাদের সাথে আপডেট সরবরাহ করার জন্য পটভূমিতে স্বয়ংক্রিয়ভাবে সিঙ্ক করতে দেয়। এই সমস্ত সিঙ্কিংটি ব্যাটারি লাইফের উল্লেখ না করে পারফরম্যান্সে একটি বড় প্রভাব ফেলে।তাই অটো সিংক টার্ন অফ রাখুন /রিমুভ রাখুন।

                                                                                                 অটোসিঙ্ক / টার্ন অফ

৬।এপসের হাল্কা ভার্সন ব্যবহার করুন  ঃঅনেক জনপ্রিয় অ্যাপ্লিকেশন পছন্দ ফেসবুক, টুইটার, ম্যাসেঞ্জার, অপেরা তাদের ‘লাইট’ সংস্করণও রয়েছে। এই লাইটওয়েট অ্যাপ্লিকেশনগুলি প্রায়শই এন্ট্রি-স্তরের স্মার্টফোনগুলির জন্য এবং ব্যবহারকারীরা জিনিসগুলি সহজ রাখতে চান তাদের জন্য তৈরি করা হয়।অ্যাপ্লিকেশনগুলির জন্য হালকা সংস্করণ ব্যবহার করা আপনার অ্যান্ড্রয়েড ফোনের কর্মক্ষমতা উন্নত করতে পারে। এবং এগুলি আপনার ডেটা বিলগুলিও হ্রাস করে, কারণ এ ধরণের অ্যাপ্লিকেশান থাকার কারণ এটি অন্যতম কারণ।

৭।ফোন বেশি আপডেট রাখবেন না  ঃ  এটি কিছুটা অস্বাভাবিক মনে হতে পারে। ঠিক আছে, আপনার অ্যান্ড্রয়েড ফোনটি আপ টু ডেট রাখাই অ্যান্ড্রয়েড টিপস এবং কৌশলগুলির মধ্যে প্রায় প্রতিটি ব্যবহারকারীই পরামর্শ দেবে। তবে সব কিছুরই একটা খারাপ দিক রয়েছে। যদি আপনার ডিভাইস স্টোরেজটিতে কম থাকে এবং এটি কয়েক বছর পুরাতন হয় তবে এটিকে নতুন সংস্করণে আপগ্রেড করা অতিরিক্ত সংস্থান গ্রহণ করব।

৮।SD কার্ড ফরমেট করুন  ঃআপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ফোনগুলিতে ঘন ঘন ক্রাশগুলির মুখোমুখি হন তবে একটি খারাপ SD কার্ড এর অন্যতম কারণ হতে পারে।SD কার্ড ফর্ম্যাট করা কেবল অ্যান্ড্রয়েড সিস্টেম এবং বিভিন্ন অ্যাপ্লিকেশন দ্বারা তৈরি ফাইলগুলির অপ্রয়োজনীয় জাঙ্কটি মুছে ফেলবে না, তবে ফলস্বরূপ এটি ফলস্বরূপ পারফরম্যান্স বাড়িয়ে তুলবে।

৯।এপস মেমোরি কার্ডে ইনস্টল করুন  ঃ সাধারণত র‍্যামে জায়গা কম থাকে তাই এপস মেমোরি কার্ডে ইনস্টল করুন ।এতে ফোন স্লো হওয়ার কোনো ভয় থাকে না ।

১০ । এন্ড্রয়েড রুট করুন  ঃকোনও অ্যান্ড্রয়েড ডিভাইস রুট করা কি আপনার অ্যান্ড্রয়েডকে আরও দ্রুত তৈরি করতে চলেছে? না এইটা না. এর কারণ, মূলগুলি অবিশ্বাস্য কর্মক্ষমতা বৃদ্ধির জন্য কিছু পবিত্র জল ছিটিয়ে দেওয়া জড়িত না। বাস্তবে, আপনার অ্যান্ড্রয়েডকে রুট করার পরে আপনি যা করেন তা ডিভাইসটিকে আরও দ্রুততর বা আরও খারাপ করে তুলতে পারে, আপনি যদি ভুল পদ্ধতিতে কাজ করেন তবে এটি ধীর হতে পারে। দয়া করে নোট করুন যে রুট করা উন্নত অ্যান্ড্রয়েড টিপস এবং কৌশলগুলির একটি অংশ; তাই সাবধানতার সাথে এগিয়ে যান।

১১।ফ্যাক্টরি রিসেট করুন  ঃ এটি একটি কঠোর পদক্ষেপ, তবে কিছু লোক আপনাকে পরামর্শ দেয় যে আপনি যদি আপনার ডিভাইসটি টিপ-টপ অবস্থায় চালিত করতে চান তবে পর্যায়ক্রমে আপনি একটি ফ্যাক্টরি রিসেট করুন। এটি আপনার ডিভাইসটি পরিষ্কার করার এবং আপনার জমা হওয়া কোনও আবর্জনা থেকে মুক্তি পাওয়ার জন্য একটি শর্টকাট, তবে এর অর্থ সমস্ত ডেটা এবং সেটিংস মুছা। যদি আপনি এটি চেষ্টা করার সিদ্ধান্ত নিয়ে থাকেন তবে তা নিশ্চিত করুন যে আপনি আপনার জন্য গুরুত্বপূর্ণ যেটি প্রথমে ব্যাক আপ করেন। Settings > Backup & reset > Factory data reset।

                                                                                                    ফ্যাক্টরি রিসেট

১২।আপনার ডিভাইস ভালোভাবে দেখাশোনা করুন  ঃমূলত একই প্রসেসরের সাথে অ্যান্ড্রয়েড ডিভাইসগুলির মধ্যে পারফরম্যান্সের মধ্যে পার্থক্য দেখতে পাওয়ার একটি কারণ হ’ল কিছু ওএমই তাপ হ্রাস করতে এবং ব্যাটারির আয়ু বাড়ানোর জন্য গতি সীমাবদ্ধ করে। আপনি যদি নিজের অ্যান্ড্রয়েড ডিভাইসটি রুট করতে ইচ্ছুক হন তবে সেটআপসিপি বা অ্যান্ড্রয়েড ওভারক্লক এর মতো অ্যাপ্লিকেশন ব্যবহার করে আপনি এটি ওভারক্লাক করতে পারেন। আপনি যদি এটি করার সিদ্ধান্ত নেন তবে সাবধানতার সাথে এগিয়ে যাওয়া বুদ্ধিমানের কাজ।

                                                                                                   Overlook your phone

১৩।কাস্টম রোম ইনস্টল করুন  ঃআপনার অ্যান্ড্রয়েড ডিভাইসকে রুট করা কোনও কার্যকারিতা উন্নতভাবে স্বয়ংক্রিয়ভাবে সরবরাহ করে না, তবে একটি কাস্টম রম ইনস্টল করতে পারেন। কিছু ডিভাইসগুলির জন্য যা আর কাস্টম রম আপডেট করা হচ্ছে না এটি অ্যান্ড্রয়েডের একটি নতুন সংস্করণ পাওয়ার এক উপায়।


এন্ড্রয়েড ফোন ফাস্ট করার উপায়,এন্ড্রয়েড ফোনে ভাইরাস,এন্ড্রয়েড ফোন কি,এন্ড্রয়েড ফোন হ্যাক,এন্ড্রয়েড ফোন,এন্ড্রয়েড ফোন ফ্লাশ করার নিয়ম,এন্ড্রয়েড ফোনের অজানা তথ্য,এন্ড্রয়েড ফোন হ্যাকিং,এন্ড্রয়েড ফোন রুট করার নিয়ম,birbangla.com,

Leave a Comment