ছেলেদের চুল পড়া বন্ধ করার উপায়

বয়স্ক হওয়ার আগেই চুল পড়া ছেলেদের জন্য একটা চিন্তার বিষয়। আপনি একা নন, অনেকেই একই সমস্যার সম্মুখীন হয়। তাই আপনাদের মাঝে ছেলেদের চুল পড়া বন্ধ করার উপায় নিয়ে গবেষণামূলক পোস্ট নিয়ে হাজির হয়েস।  চুল পড়া প্রতিটি ব্যক্তির জন্য আলাদা আলাদা বা একই কারণ থাকে। আপনার বাহ্যিক গঠন সবই ঠিক ঠাক আছে কিন্তু সমস্যা হলো চুল পড়া। এটি কিছু পুরুষের জন্য বাস্তব সত্য। তবে পুরুষের চুল পড়া বন্ধের উপায় ও রয়েছে কেনই বা সেগুলো চেষ্টা করবেন না। হেয়ার ফল সলিউশন টিপস ও বিজ্ঞানসম্মত উপায় আজ থেকেই আপনার চুলে প্রয়োগ করুন।

আপনাকে বিভ্রান্ত করার সম্ভাবনা তৈরি করে যখন চাটুকার বিজ্ঞাপন দেখেন ও বিশ্বাস করেন, এটি আপনার মানি ব্যাগ খালি করবে উল্টো চুলের বারো টা বেজে ১৩ তে যেতে পারে। আসলে গভীরভাবে চিন্তা ও স্টাডি করতে হবে কেন চুল পড়ে , কিসের ঘাটতি বা কোন চিকিৎসার নিতে হবে।তবে এসব সমাধান এর পথ কিন্তু কয়েক দিনের নয় একটু লম্বা হতে পারে, চিন্তিত হবেন না
, কম সময়ে যাতে আপনি আপনার চুল আগের মত ফিরে পান তার  জন্য গাইডটি তৈরি করেছি। আমি আপনাকে পরীক্ষিত সঠিক পথ দেখাতে চাই।

ছেলেদের চুল পড়া বন্ধ করার উপায়

ধূমপান ছেড়ে দিনঃ 
আপনি যদি ধূমপায়ী হন তবে আপনি সম্ভবত আপনার ফুসফুসে ধূমপানের সমস্ত নেতিবাচক প্রভাব সম্পর্কে শুনেছেন। তবে আপনি কি জানেন যে ধূমপান চুলের ক্ষতি করতে পারে! গবেষণা নির্ধারণ করেছে যে ধূমপান চুল ও ক্ষতিকর। চুল পড়া রোধ করতে যত তাড়াতাড়ি সম্ভব ধূমপান ছেড়ে দেওয়া ছাড়া আর উপায় নেই।

মাথার ত্বকে ম্যাসেজ
ম্যাসেজগুলি কেবল আপনাকে আরাম ও মজা দেয় না বরন এটি আপনার চুল কে ক্ষতি থেকে বাঁচতে করে। মাথার ত্বকে মেসেজ করলে সেটা চুলের ফলিককে উদ্দীপিত করে।   স্বাস্থ্য সচেতন জাপানি ছেলেরা ২৪ সপ্তাহ ধরে প্রতিদিন ৪ মিনিটের  বেশি মাথার ত্বকে মেসেজ করে।

সুষম খাদ্য
একটি সুষম সুষম খাদ্য আপনার চুলকে অটুট ও প্রাণবন্ত রাখতে পারে। আপনার ডায়েটে আপনি বিভিন্ন ধরণের শাকসব্জী, ফল, দানা, অসম্পৃক্ত চর্বি এবং প্রোটিন অন্তর্ভুক্ত করছেন কিনা তা নিশ্চিত করুন এবং তবে মিষ্টি খাওয়া একটু সীমাবদ্ধ রাখুন। খাবার থেকে  পাওয়া নির্দিষ্ট ভিটামিন এবং খনিজগুলি স্বাস্থ্যকর চুলের সাথে জড়িত।

পুরুষের চুল পড়া বন্ধের উপায়

এই জাতীয় খাবারগুলিতে খেতে চেষ্টা করুন: 

গরুর মাংস, মটরশুটি, সবুজ শাকসব্জী, আয়রন সমৃদ্ধ খাবার, ডিম, ওমেগা -৩ ফ্যাটি অ্যাসিড, ডিম, চর্বিযুক্ত মাংস এবং সামুদ্রিক খাবারের মতো উচ্চ প্রোটিনযুক্ত খাবার।
সর্বশেষে তবে অন্তত নয়, নিশ্চিত করুন যে আপনি প্রচুর পরিমাণে জল খাচ্ছেন।

পানি পান করুনঃ 

এই আপনি পান করছি, করতেছি, এটা আর কি করবো একটু পর, এসব চিন্তা করে আর এই হেয়ার ফল সলিউশন করা যাবে না। আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি প্রচুর পরিমানে পান করছেন।

চেকআপ করুনঃ 

ডায়াবেটিস, মাথার ত্বকের চুলকানি, থাইরয়েডের অবস্থা, পুষ্টির অভাবে দুর্বল, লোহার অভাবজনিত রক্তাল্পতা। এসব সমস্যা থাকলে আপনাকে দ্রুত ডাক্তারের কাছে যাবেন এবং চিকিৎসা গ্রহন করবে। ফলে আপনার চুল পড়ার উন্নতি হওয়া উচিৎ।

চাপ কমানঃ 
স্ট্রেস / চিন্তিত মানসিক অবস্থা সত্যিই আপনার চুল সহ শরীরের উপর প্রভাব ফেলতে পারে।

স্ট্রেস কমানোর কৌশলগুলির মধ্যে রয়েছে: নিয়মিত ব্যায়াম, খেলাধুলা, রুটিন মাপিক কাজ করা,  প্রার্থনা করা, পর্যাপ্ত ঘুম দেয়া জরুরি।

তেল
এমন কিছু পরীক্ষিত টেক রয়েছে যা সত্যিই ছেলেদের চুল বৃদ্ধিতে সাহায্য করে।  রোজমেরি অয়েলও গতানুগতিকভাবে মাথার ত্বকে রক্ত ​​সঞ্চালন বাড়ানোর জন্য ব্যবহৃত হয়।এছাড়া নারকেল তেল, ক্যাস্টর অয়েল এবং জলপাই তেলকেও বহুল ব্যাবহার করা হয়।

বায়োটিন
বায়োটিন গুলা খাওয়ার চেষ্টা করবেন।  বায়োটিন একটি ভিটামিন যা প্রাকৃতিকভাবে খাবারগুলিতে পাওয়া যায়:

বাদাম, মিষ্টি আলু, ডিম, পেঁয়াজ ( খাওয়ার সাথে সাথে পেঁয়াজের রস সরাসরি চুলের গড়ায় মাঝে মাঝে দিন )

 


ছেলেদের চুল পড়া বন্ধ করার উপায়,ছেলেদের চুল পড়া বন্ধ করার তেলের নাম,ছেলেদের চুল পড়া বন্ধ,ছেলেদের চুল পড়া কমানোর উপায়,ছেলেদের চুল পড়া বন্ধ করার সহজ উপায়,ছেলেদের চুল পড়ার কারণ,ছেলেদের চুল পড়ে কেন,ছেলেদের মাথার চুল পড়া রোধে করণীয়,ছেলেদের চুল পড়ার প্রতিকার,পুরুষের চুল পড়া বন্ধের উপায়,পুরুষের চুল পড়া বন্ধ করার উপায়,পুরুষের চুল পড়া প্রতিরোধের উপায়,পুরুষের চুল পড়া রোধ,পুরুষের চুল পড়া রোধের উপায়,হেয়ার ফল ট্রিটমেন্ট,
হেয়ার ফল প্রবলেম,হেয়ার ফল,হেয়ার ফল কমানোর উপায়,hair fall treatment,

Leave a Comment