এন্ড্রয়েড ফোনের সমস্যার সমাধান

এন্ড্রয়েড মোবাইল টিপস – আপনার স্মার্টফোন থাকলে অবশ্যই জানা উচিৎ।

এন্ড্রয়েড মোবাইল টিপস

এন্ড্রয়েড ফোনের সমস্যা

বাস্তবতার  হলো  যত দামী ফোনই হোক  আমাদের কিছু সমস্যার মুখোমুখি হতে হয় এবং একমত হতে হবেি যে কোনও ফোনই নিখুঁত নয়। হার্ডওয়্যার বা সফ্টওয়্যার যাই হোক না কেন সবকিছুরই এক বা অন্য কোনওভাবে ত্রুটি  হতে বাধ্য। আজকের আমরা অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা যেসব পরিস্থিতিতে পড়েছি তা তুলে ধরলাম।

১।ব্যাটারি  ঃ বেশিরভাগ এন্ড্রয়েড ব্যবহারকারী তাদের ডিভাইসগুলির ব্যাটারি আয়ুতে সমস্যা সম্পর্কে রিপোর্ট করেছেন। আপনার স্মার্টফোনের ব্যাটারি দীর্ঘায়িত করার অন্যতম সহজ উপায় হল আপনার অবস্থান এবং উজ্জ্বলতার সেটিংস পরিবর্তন করা।সেটিংস মেনু প্রবেশ করুন, অবস্থান ক্লিক করুন, এবং ব্যাটারি-সঞ্চয় মোড নির্বাচন করুন। উজ্জ্বলতার ক্ষেত্রে, আপনার স্বতঃ উজ্জ্বলতা ব্যবহার করা উচিত নয় এবং পরিবর্তে আপনার পর্দাটি অর্ধেকের নীচে কোথাও ঘুরিয়ে দেওয়া উচিত বা আপনার চোখের জন্য গ্রহণযোগ্য এমন কোনও স্তরে।কিছু ফোন, যেমন গ্যালাক্সি এস 5 এবং তারপরে, এমনকি অতিরিক্ত ব্যাটারি সাশ্রয় মোড অন্তর্ভুক্ত।

২।ফোন স্লো হয়ে যাওয়া  ঃফোনগুলি অভ্যন্তরীণ স্টোরেজটি পূর্ণ হওয়ার সাথে সাথে ধীরে ধীরে ফোন স্লো হওয়া শুরু হয়। অব্যবহৃত অ্যাপস এবং ফটোগুলি মোছার চেষ্টা করুন, বা তাদের ক্লাউড বা একটি মাইক্রোএসডি কার্ডে সরানোর চেষ্টা করুন। এছাড়াও, অ্যাপ্লিকেশনগুলি বন্ধ করা উচিত যা আপনি আর ব্যবহার করছেন না, অ্যাপ্লিকেশন ক্যাশে মুছুন এবং লাইভ ওয়ালপেপারের ব্যবহার সীমাবদ্ধ করুন।অ্যাপ্লিকেশানের ক্যাশেড ডেটা সেটিংস> অ্যাপ্লিকেশন
গুলিতে গিয়ে, একটি নির্দিষ্ট অ্যাপ্লিকেশন নির্বাচন করে এবং সাফ ক্যাশে বিকল্পটি নির্বাচন করে মুছা যায়।
অ্যাপ্লিকেশন ক্যাশে ক্লিনার এবং ক্লিন মাস্টার এর মতো প্রোগ্রামগুলি, উভয়ই গুগল প্লে স্টোর থেকে বিনামূল্যে
পাওয়া যায়, ক্যাশে সাফ করার প্রক্রিয়াটি স্বয়ংক্রিয় করতে ব্যবহার করা যেতে পারে।

৩।কানেক্টিভিটি  ঃআপনার যদি ব্লুটুথ, ওয়াই-ফাই বা আপনার সেলুলার নেটওয়ার্কের সাথে সংযোগ করতে সমস্যা হচ্ছে, 30 সেকেন্ডের জন্য এরোপ্লেন মোড অন অফ করুন এবং আবার সংযোগের চেষ্টা করুন। কখনও কখনও কেবল নির্দিষ্ট সংযোগটি টগল করাও সমস্যার সমাধান করতে পারে।

 ৪।গুগলের সমস্যা  ঃগুগল সবসময়  সূক্ষ্ম নাও হতে পারে। আপনার কমান্ডগুলির সাথে  সুনির্দিষ্ট হওয়া উচিত।এটি না করলে সহজেই বিভ্রান্ত হয়।

 

এন্ড্রয়েড ফোনের সমস্যার সমাধান

                                                          চিত্র  ঃএন্ড্রয়েড ফোনের সমস্যা ও সমাধান

৫।মেসেজ পাঠাতে সমস্যা  ঃআপনি ওয়াই-ফাই বা সেলুলার নেটওয়ার্কের মাধ্যমে ইন্টারনেটের সাথে সংযুক্ত আছেন তা নিশ্চিত করুন, না পাঠানো বার্তায় ক্লিক করুন এবং পুনরায় পাঠান ক্লিক করুন। যদি সমস্যাটি অব্যাহত থাকে তবে আপনার ডিভাইস পুনরায় চালু করার চেষ্টা করুন বা তৃতীয় পক্ষের বার্তা অ্যাপ্লিকেশনটি ইনস্টল করার চেষ্টা করুন।

৬।অতিরিক্ত গরম হয়ে যাওয়া  ঃড্রয়েড টার্বোর মতো কিছু নির্দিষ্ট অ্যান্ড্রয়েড সত্যই গরম হতে পারে। আপনি যখন চার্জ দেওয়ার সময় আপনার ফোনটি ব্যবহার না করার চেষ্টা করুন এবং দীর্ঘ সময় ধরে পোকেমন গেম বা ফেসবুকের মতো উচ্চ সিপিইউ- ব্যবহার অ্যাপ্লিকেশন ব্যবহার করবেন না। যদি এটি গরম হতে শুরু করে, আপনার ফোনটিকে বিরতি দিন।

৭।সিংক করতে সমস্যা  ঃসিঙ্কের মাধ্যমে সমস্যাগুলি সমাধান করতে  পারেন । প্রথমে নিশ্চিত হয়ে নিন যে আপনি ইন্টারনেটের সাথে সংযুক্ত রয়েছেন এবং গুগল বা ড্রপবক্সের মতো আপনি যে পরিষেবাটি সিঙ্ক করার চেষ্টা করছেন সেটি নিচে নেই। আপনার পাসওয়ার্ডটি সঠিক কিনা ডাবল পরীক্ষা করে আবার সিঙ্ক করার চেষ্টা করুন।

৮।এপ্লিকেশন ক্রাশ  ঃঅ্যাপস বিভিন্ন কারণে ক্রাশ করতে পারে। অ্যাপ বা আপনার ফোন উভয়ের জন্য কোনও আপডেট  আছে? যদি তাই হয় তবে এটি ইনস্টল করুন। যদি তা না হয় তবে মাল্টিটাস্ক মেনুতে (উপরে চিত্রযুক্ত) এ্যাপটি স্যুইপ করে অ্যাপটিকে জোর করে বন্ধ করুন এবং তারপরে এটিকে আবার খুলুন।

৯।স্ক্রিন রেসপন্স  ঃ মাঝেমাঝে আপনার ফোনের স্ক্রীন কাজ নাও করতে পারে ।বেশিরভাগ সমস্যাগুলি সাধারণ রিস্টার্ট দিয়ে স্থির হয়। যদিও আপনি যদি আপনার ফোনটি শারীরিকভাবে ক্ষতিগ্রস্থ করেন বা এটিকে জলে ফেলে দেন তবে আপনার নিজের হাতে আরও বড় সমস্যা হতে পারে।পাওয়ার বোতাম টিপুন এবং ফোনটি বন্ধ হতে দিন, তবে এটি আবার পাওয়ার আগে এক বা দুই মিনিট অপেক্ষা করুন।

১০।প্লে স্টোর ক্রাশ করলে  ঃসমস্যাটি সম্ভবত একটি দুর্নীতিগ্রস্থ ক্যাশে এবং আপনার যা করতে হবে তা হলো ক্যাশ পরিষ্কার করা।  Settings> Applications> All Apps> Google Play Store> Storage  এবং ক্যাশ ক্লিয়ার করুন। আপনার ফোনটি পুনরায় চালু করুন এবং সমস্যাটি ঠিক হয়ে যাবে।

১১।এপস ডাউনলোড না হলে  ঃ এপস ডাউনলোড না হওয়ার পেছনে কিছু কারন থাকতে পারে ।যদি আপনার মেমোরিতে জায়গা না থাকে তাহলে এপস ডাউনলোড হবে না । সেক্ষেত্রে অপ্রয়োজনীয় এপস ডিলেট করে দরকারি এপস ইনস্টল করতে পারবেন।

১২।ফোনের সিকিউরিটি  ঃ অনেক সময় বাসার বাচ্চারা ফোনের লক খুলে উলটাপালটা কাজ করতে পারে ।সেজন্য আপনাকে ফিংগারপ্রিন্ট ব্যবহার করতে পারবেন ।যাতে আপনি ছাড়া ফোনটি ব্যবহার না করতে পারবে।


এন্ড্রয়েড ফোনের সমস্যা,android phone problem & solution ,android phone problem,এন্ড্রয়েড ফোনের সমস্যা ও সমাধান,birbangla.com,

Leave a Comment