সকল ক্যান্টনমেন্ট বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ Cantonment Board Job Circular 2022

সকল ক্যান্টনমেন্ট বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ Cantonment Board Job Circular 2022 প্রকাশিত হয়েছে।সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর , ঢাকা সেনানিবাসের জালালাবাদ ক্যান্টনমেন্ট বোর্ডের শাখার জন্য সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে অস্থায়ী নিয়োগের মাধ্যমে পদ পূরণের নিমিত্ত প্রকৃত বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নিম্নলিখিত শর্তসাপেক্ষে দরখাস্ত আহব্বান করা হচ্ছে।

ক্যান্টনমেন্ট বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তির যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নামঃ ক্যান্টনমেন্ট বোর্ড
চাকরির ক্যাটাগরিঃ   সরকারি চাকরি
পদের সংখ্যা ০১ জন
বয়স ২৮ বছর
আবেদন শুরু
আবেদন শেষ ২৪ মে  ২০২২
অফিসিয়াল ওয়েবসাইটঃ https://www.jcbs.gov.bd/

সকল ক্যান্টনমেন্ট বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

 সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে । সকল ক্যান্টনমেন্ট বোর্ড জব সার্কুলার সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

পদের নামঃ খন্ডকালীন ড্রাইভার

পদের সংখ্যাঃ ০১

শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি পাশ

বেতনঃ ১২,০০০ টাকা

সকল ক্যান্টনমেন্ট বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

Source: Bangladesh Pratidin, 24 April 2022

Application Deadline: 26 May 2022

সামরিক ভূমি ক্যান্টনমেন্ট অধিদপ্তরে চাকরি

আবেদনের নিয়ম ও শর্তঃ

২| প্রার্থীর বয়স আগামী ২৬/০৫/২০২২  তারিখে সর্বোচ্চ ৩০ (ত্রিশ) বছর থাকতে হবে। তবে মুক্তিযোদ্ধা /শহীদ মুক্তিযোদ্ধাদের সন্তান ও শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ (বত্রিশ) বছর। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

২। প্রাথীকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। নির্ধারিত চাকরি ফরম ও প্রবেশপত্র জালালাবাদ
ক্যান্টনমেন্ট বোর্ডের   ওয়েবসাইট এর নোটিশ বোর্ডে পাওয়া যাবে। প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক
সত্যায়িত সকল রেকর্ড/কাগজপত্র ও সদ্য তোলা ০৩ (তিন) কপি ৫*৫ সে. মি. আকারের রঙ্গিন ছবি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

৩। আবেদনকারীকে ক্যান্টনমেন্ট এক্সিকিউটিভ অফিসার, জালালাবাদ সেনানিবাস, সিলেট এর অনুকুলে সোনালী ব্যাক লিঃ-এর যেকোনো শাখা থেকে ১০০ টাকার ব্যাঙ্ক ড্রাফট যোগ করতে হবে

৪। লিখিত ও ব্যবহারিক উভয় পরীক্ষায় নির্বাচিত  প্রার্থীর নিম্নোক্ত রেকর্ড/কাগজপত্র  মূলকপি উপস্থাপন/দাখিল করতে হবে।

ক) নাগরিক সনদপত্র। (খ) জাতীয় পরিচয়পত্রের মূলকপি ও জন্ম নিবন্ধন সনদের মূলকপি। (গ) প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র!

৫। প্রাপ্ত আবেদনপত্র যাচাই-বাছাই অন্ত সঠিক ও যোগ্যতা সম্পর বক্তিকে এসএমএস এর মাধ্যমে লিখিত ও ব্যবহারিক পরীক্ষার সময় জানানো হবে।

৬। খণ্ডকালীন গাড়ী চালক (হালকা) কর্মচারীদের কেরে সর্কসাকুল্য মাসিক বেতনের ৫০% এর সমপরিমাণ ০২টি উৎসব ভাতা এবং২০% নববর্ষ ভাত প্রাপ্য হবে। উত্ত কর্মচারী উল্লেখিত আর্থিক সুবিধা ব্যতীত অন্য কোন আর্থিক সুবিধা প্রাপ্য হবেন না।

৭। উত্ত নিয়োগ সম্পূর্ণ অস্থায়ী। উক্ত পদে স্থায়ীভাবে লোকবল নিয়োগ করা হলে এ নিয়োগ সরাসরি বাতিল বলে গণ্য হবে। যে কোন সময় বাতিল করণের ক্ষমতা নিয়োগকারী কর্তৃপক্ষ ক্ষমতা সংরক্ষণ করেন।

৮। নিয়োগকারী কর্তৃপক্ষ কোন কারণ দর্শানো ব্যতিরেকে এ বিজ্ঞপ্তি বাতিল করার এবং আবেদনপত্র গ্রহণ/বাতিল ও নিয়োগের বিষয়ে নিয়োগকারী কর্তপক্ষের সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হবে। এ বিষয়ে কোন আপত্তি উথাপন করা যাবে না।

জালালাবাদ ক্যান্টনমেন্ট বোর্ড এর ইতিহাস

হযরত শাহজালাল (রঃ) ও হযরত শাহপরান (রঃ) সহ ৩৬০ আউলিয়ার স্মৃতি বিজড়িত ‘প্রকৃতি কন্যা’ সিলেট সর্বসাধারণের কাছে ‘পূণ্যভূমি’ হিসেবে পরিচিত। একে আধ্যাতিক নগরীও বলা হয়। পাহাড়-টিলা, চা-বাগান ও সবুজ বনানী পরিবেষ্টিত সিলেটকে বলা হয় প্রকৃতি কন্যা। এই এক নৈসর্গিক সৌন্দর্যের লীলাভূমিতে বাংলাদেশ স্বাধীনতার পর ১৯৭৪ সালে ‘‘জালালাবাদ সেনানিবাস’’ প্রতিষ্ঠিত হয়।  বাংলাদেশ সামরিক/বিমান/নৌ বাহিনীর সামরিক/অসামরিক সদস্য ও সিভিল জনসাধারণের সেবা প্রদানের লক্ষ্যে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীন গঠিত সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তর। সামরিক ভূমি ও ক্যান্টনমেন্ট অধিদপ্তরের আওতাধীন বিভিন্ন ক্যান্টনমেন্টে ১৫টি ক্যান্টনমেন্ট বোর্ড রয়েছে। বর্তমানে ১৫টি ক্যান্টনমেন্টে বসাবাসরত সামরিক/অসামরিক সদস্য ও সিভিল জনসাধারণের পৌর সেবা প্রদানের লক্ষ্যে একটি ক্যান্টনমেন্ট বোর্ড রয়েছে। এই পরিপ্রেক্ষিতে জালালাবাদ ক্যান্টনমেন্ট বোর্ডের কার্যক্রম ০১-১১-১৯৮৯ খ্রিঃ তারিখে শুরু হয়।  জালালাবাদ সেনানিবাসে প্রথম ক্যান্টনমেন্ট এক্সিকিউটিভ অফিসার (সিইও) হিসেবে ছিলেন জনাব এ.এম. মোতালেব হোসেন। তিনি ০১-১১-১৯৮৯ থেকে ৩১-১২-১৯৯০ খ্রিস্টাব্দ পর্যন্ত দায়িত্ব পালন করেন।

সরকারি বেসরকারি যেকোনো ধরনের চাকরির খবর পেতে ক্লিক করুন এখানেঃ চাকরির খবর

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


জালালাবাদ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি,ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি ,শেখ রাসেল ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি,গার্মেন্টস নিয়োগ বিজ্ঞপ্তি ,ঢাকা ক্যান্টনমেন্ট নিয়োগ বিজ্ঞপ্তি  ,ঢাকা ক্যান্টনমেন্ট চাকরি বিজ্ঞপ্তি ,মিরপুর ক্যান্টনমেন্ট নিয়োগ বিজ্ঞপ্তি,আদমজী ক্যান্টনমেন্ট কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি

Leave a Comment