এসএসসি পাশে বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

বর্ডার গার্ড বাংলাদেশ বাংলাদেশের একটি আধাসামরিক সংস্থা। এর কাজ হল মূলত বাংলাদেশের সীমান্ত রক্ষা করা। এর প্রধান কার্যালয় ঢাকার পিলখানায় অবস্থিত।সম্প্রতি বিজিবি বা বর্ডার গার্ড অব বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে।

১।পদের নামঃ সিপাহী

শিক্ষাগত যোগ্যতাঃ এসএসসি ,এইচএসসি বা সমমানের পরীক্ষায় যথাক্রমে জিপিএ  ৩.০০ এবং ২.৫০ ফলাফল থাকতে হবে।

বেতনঃ ৯০০০-২১৮০০।সাথে বাড়ি ভাড়া ও অন্যান্য সুবিধা থাকবে।

বয়সঃ ১৮-২৩ বছিরী

শারীরিক যোগ্যতাঃ ১।উচ্চতাঃ পুরুষঃ ৫ ফুট ৬ ইঞ্চি ।উপজাতিঃ ক্ষেত্রে  ৫ ফুট ৪ ইঞ্চি।

মহিলাঃ ৫ ফুট ২ ইঞ্চি। উপজাতিঃ ক্ষেত্রে ৫ ফুট।

২।ওজনঃপুরুষঃ ৪৯.৮৯৫ কেজি ।উপজাতিঃ ৪৭.১৭৩ কেজি

মহিলাঃ ৪৭.১৭৩ কেজি । উপজাতিঃ ৪৩.৫৪৪ কেজি।

৩।দৃষ্টিশক্তিঃ ৬/৬।

বৈবাহিক অবস্থাঃ অবাহিত হতে হবে।

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে ।  সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

এসএসসি পাশে বিজিবি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

 

কিভাবে মেসেজের মাধ্যমে আবেদন করেবেনঃ 

আপনার টেলিটক প্রিপেইড মোবাইল ফোনে যথেষ্ট পরিমাণ ব্যালেন্স রয়েছে কিনা নিশ্চিত করুন। তারপরে, মোবাইল মেসেজ অপশনে যান এবং নীচের এসএমএস ফরম্যাট টাইপ করুন।

BGB <স্পেস> এইচএসসি বোর্ড <স্পেস> এইচএসসি রোল <স্পেস> এইচএসসি পাসের বছর <স্পেস> এসএসসি বোর্ড <স্পেস> এসএসসি রোল <স্পেস> এসএসসি পাসের বছর <স্পেস>  জেলা কোড <স্পেস> উপজেলা নাম

উপরের ফরম্যাটে আপনার তথ্য টাইপ করার পরে, আপনার মেসেজটি 16222 নম্বরে প্রেরণ করুন ।

এরপর আপনাকে ১৫০ টাকা আবেদনের জন্য চার্জ নেওয়া হবে এবং আপনার যোগাযোগ নম্বরে একটি নিশ্চিতকরণ বার্তা পাবেন যা দ্বিতীয় বার্তা ফরম্যাটে ব্যবহৃত হয়েছিল।

যদি কোনও আবেদনকারী এসএমএস সিস্টেমের সাথে কোনও সমস্যার মুখোমুখি হন তবে তারা এখন টেলিটক হেল্পলাইনে 121 এ যোগাযোগ করতে পারে।

 

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) একটি সুশৃঙ্খল, সাহসী এবং কিংবদন্তি বাহিনী। বাংলাদেশ সীমান্তের সুরক্ষা, সন্ত্রাস বিরোধী এবং মাদকদ্রব্যের বিরুদ্ধে অপারেশন, নারী ও শিশু পাচার প্রতিরোধ, সকল সীমান্তে অপরাধ ও অভ্যন্তরীণ নিরাপত্তা রোধে বিজিবিকে “সীমান্তের সর্বদা সচেতন সচেতন” হিসাবে পরিচিত করা হয়। বর্ডার গার্ড বাংলাদেশের মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম। তিনি গত ২৮ মার্চ ২০১৮ তারিখে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক হিসেবে যোগদান করেছেন।

২৫ শে ফেব্রুয়ারী ও ২৬ শে ফেব্রুয়ারী, পিলখানায় বাহিনীর সদরদপ্তরে একটি নৃশংস হত্যাকান্ডের ঘটনায় ৫৭ জন মেধাবী সেনা কর্মকর্তাসহ মোট ৭৪ জনকে করা হয়।  ০৮ ডিসেম্বর ২০১০ তারিখে সংসদ অধিবেশনে ‘বর্ডার গার্ড বাংলাদেশ অ্যাক্ট, ২০১০’ পাশ করার পর, এটি একই বছরের ২০ ডিসেম্বর থেকে কার্যকর হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে পতাকা উত্থাপিত এবং ২৩ জানুয়ারি ২০১০ তারিখে ‘বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’ হিসাবে চালু করার জন্য নির্দেশনা দেন।


বর্ডার গার্ড সিপাহী পদে চাকরি,বিজিবি নিয়োগ ৯৬ তম ব্যাচ,বিজিবি নিয়োগ ৯৬ তম ব্যাচ ২০২০, বিজিবি নিয়োগ ২০২০,বিজিবি নিয়োগ ৯৬ তম ব্যাচ সার্কুলার, বাংলাদেশ বর্ডার গার্ড নতুন নিয়োগ বিজ্ঞপ্তি, বিজিবি অসামরিক পদে নিয়োগ, বাংলাদেশ বিজিবি নিয়োগ ২০২০,বাংলাদেশ বর্ডার গার্ড নিয়োগ ২০২০, বর্ডার গার্ড বাংলাদেশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০,বডার গার্ড বাংলাদেশ নিয়োগ ২০২০,বডার গাড বাংলাদেশ নিয়োগ ২০২০,চাকরির খবর ২০২০ সরকারি,সরকারী চাকরির খবর,চাকরির খবর প্রথম আলো,চাকরির বাজার,আজকের চাকরির খবর,চাকরির ডাক, আজকের চাকরির পত্রিকা,চাকরির পত্রিকা আজকের, নিয়োগ বিজ্ঞপ্তি,নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০,নিয়োগ বিজ্ঞপ্তি 2020,daily education, চাকরির খবর পত্রিকা,চাকরির খবর ২০২০ সরকারি, চাকরির খবর ২০২০,চাকরির খবর apk,চাকরির খবর bd jobs,চাকরির খবর.com,daily চাকরির খবর,e চাকরির খবর,চাকরির খবর govt, ,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি 2020,চাকরী নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরীর নিয়োগ বিজ্ঞপ্তি,new চাকরির খবর,চাকরির খবর paper,চাকরির খবর পত্রিকা, চাকরির ডাক পত্রিকা, চাকরির বাজার পত্রিকা,সাপ্তাহিক চাকরির পত্রিকা,

Leave a Comment