স্থানীয় সরকার বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

স্থানীয় সরকার বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০।স্থানীয় সরকার বিভাগের আওতাধীন “রেজিস্টার জেনারেলের কার্যালয় ,জন্ম ও মৃত্যু নিবন্ধন ” এ নিম্নোক্ত পদসমূহে নিয়োগ এর জন্য আহব্বান করা হচ্ছে ।যোগ্যতা ,অভিজ্ঞতা ও অন্যান্য শর্তে প্রকৃত বাংলাদেশী নাগরিক হওয়া শর্তে আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে ।

১।পদের নাম  ঃগবেষনা কর্মকর্তা

পদের সংখ্যাঃ ০৩ টি।

শিক্ষাগত যোগ্যতা  ঃকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি,সমাজ বিষয়ে স্নাতোকোত্তর।

বেতন  ঃ২২,০০০-৫৩,০৬০।

২।পদের নাম  ঃসহকারী গবেষনা কর্মকর্তা

পদের সংখ্যাঃ ০৩ টি।

শিক্ষাগত যোগ্যতা  ঃকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি,সমাজ বিষয়ে স্নাতোকোত্তর।

বেতন  ঃ১৬,০০০-৩৮,৬৪০।

৩।পদের নামঃ কমিনিকেশন মিডিয়া স্পেশালিস্ট

পদের সংখ্যাঃ ০১ টি।

শিক্ষাগত যোগ্যতা  ঃকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে ফাইন আর্টসে স্নাতক।

বেতন  ঃ১৬,০০০-৩৮,৬৪০।

৪।পদের নামঃসাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর

পদের সংখ্যাঃ ০৩ টি।

শিক্ষাগত যোগ্যতা  ঃকোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নূন্যতম স্নাতক ডিগ্রী।

বেতন  ঃ১৬,০০০-৩৮,৬৪০।

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে । স্থানীয় সরকার বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি 2020  নিয়োগ বিজ্ঞপ্তি সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে

স্থানীয় সরকার বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

আবেদন করতে ভিজিট করুনঃ www.nilg.gov.bd

অথবা

https://mopa.gov.bd

আবেদনের শেষ তারিখঃ ১৪ সেপ্টেম্বর ২০২০

 

Source: Observer, 08 January 2020

Application Deadline: 28 January 2020

প্রতিষ্ঠান পরিচিতি

জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) বাংলাদেশের স্থানীয় সরকার ব্যবস্থায় সম্পৃক্ত মানব সম্পদের উন্নয়নে নিয়োজিত একটি স্বনামধন্য প্রতিষ্ঠান। বিগত ৪৬ বছর যাবত এনআইএলজি স্থানীয় সরকার ব্যবস্থায় অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। অনেক সীমাবদ্ধতা নিয়েই স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহকে শক্তিশালী করতে এনআইএলজি সুশৃংখলভাবে প্রশিক্ষণ ও গবেষণা কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।

প্রতিষ্ঠানটি ১৯৬৯ সালের ১ জুলাই “ইস্ট পাকিস্তান গভর্ণমেন্ট এডুকেশনাল এ- ট্রেনিং ইনস্টিটিউশনস অর্ডিন্যান্স” ১৯৬১ অনুসারে স্থানীয় সরকার ইনস্টিটিউট নামে প্রতিষ্ঠিত হয়। ১৯৮০ সালে প্রতিষ্ঠানটির নামকরণ করা হয় জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি)। প্রতিষ্ঠানটি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের প্রশাসনিক নিয়ন্ত্রণে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) আইন, ১৯৯২ দ্বারা পরিচালিত হচ্ছে।

বাংলাদেশের স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহকে শক্তিশালীকরণের অন্যতম কেন্দ্র হিসেবে আত্মপ্রকাশ করার উদ্দেশ্যে জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট (এনআইএলজি) কাজ করে যাচ্ছে। প্রশিক্ষণ প্রদান ও পাস্পরিক সহযোগিতার মাধ্যমে স্থানীয় সরকার প্রতিষ্ঠানসমূহের সক্ষমতা বৃদ্ধি করা এবং গবেষণার মাধ্যমে প্রচলিত নীতিমালার উন্নয়নে কাজ করা এনআইএলজি’র লক্ষ্য। সমন্বিত লক্ষ্যগুলো হলো:

প্রশিক্ষণ প্রদান ও পারস্পরিক সহযোগিতার ভিত্তিতে স্থানীয় সরকার প্রতিষ্ঠান সমূহের সক্ষমতা বৃদ্ধি করা;
স্থানীয় সরকার প্রতিষ্ঠান সমূহের জন্য কার্যকরী প্রশিক্ষণ প্রদান ও গবেষণা করা;
স্থানীয় সরকার ব্যবস্থা নীতিমালার উন্নয়নে সহযোগিতা করা;
মূলনীতি:

সকল স্থানীয় সরকার প্রািতষ্ঠানকে সমান গুরুত্ব দেয়া;
স্থানীয় সরকার প্রতিষ্ঠান সমূহের সক্ষমতা বৃদ্ধিতে সার্বক্ষণিক নিয়োজিত থাকা;
সুশাসন প্রতিষ্ঠায় আত্মনিয়োগ করা।

জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট নিয়োগ (এনআইএলজি) 


স্থানীয় সরকার মন্ত্রণালয় নিয়োগ,legd job circular 2020,স্থানীয় সরকার বিভাগে চাকরি, স্থানীয় সরকার বিভাগে নিয়োগ,স্থানীয় সরকার বিভাগ চাকরি,স্থানীয় সরকার চাকরি,স্থানীয় সরকার বিভাগ চাকরির বিজ্ঞপ্তি ,স্থানীয় সরকার বিভাগ নতুন নিয়োগ বিজ্ঞপ্তি,স্থানীয় সরকার বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি,স্থানীয় সরকার বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি 2020 ,স্থানীয় সরকার বিভাগ নিয়োগ ২০২০ ,স্থানীয় সরকার বিভাগ নিয়োগ সার্কুলার ২০২০,স্থানীয় সরকার বিভাগ নিয়োগ সার্কুলার ,স্থানীয় সরকার বিভাগে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ,স্থানীয় সরকার বিভাগ চাকরির খবর,স্থানীয় সরকার মন্ত্রণালয় নিয়োগ ২০২০,জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি 

Leave a Comment