সড়ক ও জনপথ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সড়ক ও জনপথ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি।সড়ক ও জনপথ অধিদপ্তর হল বাংলাদেশ সরকারের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের একটি অধিদপ্তর, যার দায়িত্ব হল জাতীয়, আঞ্চলিক ও জেলা সড়ক সমূহ এবং গুরুত্বপূর্ণ ব্রিজ ও কালভার্ট উন্নয়ন ও রক্ষনাবেক্ষন করা।সম্প্রতি সড়ক ও জনপথ অধিদপ্তর জব সার্কুলার প্রকাশ করেছে। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহব্বান করা হচ্ছে।

১।পদের নাম: সার্ভেয়ার
পদ সংখ্যা: ২৭ টি।
শিক্ষাগত যোগ্যতা:  কোন স্বীকৃত বাের্ড হতে অন্যূন মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বয়স: ১৮-৩০ বছর।
বেতন স্কেল: ১০,২০০-২৪,৬৮০ টাকা।

২।পদের নাম: কার্যসহকারী
পদ সংখ্যা: ১৭৪ টি।
শিক্ষাগত যোগ্যতা:  কোন স্বীকৃত বাের্ড হতে অন্যূন উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বয়স: ১৮-৩০ বছর।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা।

৩।পদের নাম: ইলেকট্রিশিয়ান
পদ সংখ্যা: ৩২ টি।
শিক্ষাগত যোগ্যতা: কোন স্বীকৃত ইনষ্টিটিউট হতে পেশাগত ট্রেড কোর্স সার্টিফিকেটসহ কোন স্বীকৃত বাের্ড হতে অন্যন মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বয়স: ১৮-৩০ বছর।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা।

৪।পদের নাম: সড়ক শ্রমিক
পদ সংখ্যা: ১০৬ টি।
শিক্ষাগত যোগ্যতা: কোন স্বীকৃত বাের্ড হতে অন্যূন প্রাইমারী স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উতীর্ণ।
বয়স: ১৮-৩০ বছর।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা।

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে ।সড়ক ও জনপথ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি  ২০২১ সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

সড়ক ও জনপথ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

RHD Job Circular 2021

অফিশিয়াল ওয়েবসাইটঃ rhd.teletalk.com.bd

আবেদন শুরু সময়: ০১ মার্চ ২০২১
আবেদন শেষ সময়: ৩১ মার্চ ২০২১

সড়ক ও জনপথ অধিদপ্তরে আবেদনের নিয়ম

১। পরীক্ষায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীগন যোগ্যতা অনুযায়ী পদে আবেদন করতে http://rhd.teletalk.com.bd -এ গিয়ে আবেদনপত্র পূরণ করবেন।

২। Online আবেদনপত্রে প্রার্থী তাঁর স্বাক্ষর (দৈর্ঘ্য ৩০০ X প্রস্থ ৮০ পিক্সেল) ও রঙিন ছবি (দৈর্ঘ্য ৩০০ X প্রস্থ ৩০০ পিক্সেল) স্কানার দিয়ে স্কান করে যথাযথ স্থানে Upload করবেন।

৩। Online আবেদনপত্রে তথ্যই যেহেতু পরবর্তী সকল কার্যক্রমে ব্যবহৃত হবে, সেহেতু Online -এ আবেদনপত্র Submit করার পূর্বেই পূরণকৃত সকল তথ্যেও সঠিকতা সম্পর্কে প্রার্থী নিজে শতভাগ নিশ্চিত হবেন।

৪।প্রার্থী Online -এ পূরণকৃত আবেদনপত্রের একটি রঙিন Print Copy পরীক্ষা সংক্রান্ত যে কোন প্রয়োজনে সহায়ক হিসেবে সংরক্ষণ করবেন।

৫।নির্ভুলভাবে আবেদনপত্র Submit করা সম্পন্ন প্রার্থী একটি User ID, ছবি এবং স্বাক্ষরযুক্ত একটি Applicant’s Copy পাবেন। উক্ত Applicant’s Copy প্রার্থী Download পূর্বক রঙিন প্রিন্ট করে সংরক্ষণ করবেন। Applicant’s Copy তে একটি User ID নম্বর দেওয়া থাকবে এবং User ID নম্বর ব্যবহার করে প্রার্থী নিম্নোক্ত পদ্ধতিতে যে কোন Teletalk pre-pad mobile নম্বরের মাধ্যমে ০২টি SMS করে ০১ হতে ০৩ নং পদের জন্য পরীক্ষার ফি বাবদ ১০০/- টাকা এবং সার্ভিস চার্জ বাবদ ১২/- টাকা, মোট ১১২/- টাকা এবং ০৪ ও ০৫ নং পদের জন্য পরীক্ষার ফী বাবদ ৫০/- টাকা এবং সার্ভিস চার্জ বাবদ ৬/- টাকা, মোট ৫৬/- টাকা অনাধিক ৭২ ঘন্টার মধ্যে জমা দিবেন।

প্রথম এসএমএস: RHD<স্পেস>User ID লিখে সেন্ড করতে হবে 16222 নম্বরে।

উদাহারণঃ RHD VWXYZ

(ফিরতি এসএমএস -এ একটি PIN নম্বর পাবেন।)

দ্বিতীয় এসএমএস: RHD<স্পেস>Yes<স্পেস>PIN লিখে সেন্ড করতে হবে 16222 নম্বরে।

উদাহারণঃ RHD YES 01234567

RHD Job Circular 2021

সড়ক ও জনপথ অধিদপ্তর  ভিশন ও মিশনঃ

১(ক) ভিশন: একটি দক্ষ মহাসড়ক নেটওয়ার্ক গড়ে তোলা।
(খ) মিশন: মহাসড়ক মেরামত, সংস্কার ও রক্ষণাবেক্ষণ এবং উন্নয়ন ও সম্প্রসারনের মাধ্যমে জনগনের আর্থ-সামাজিক উন্নয়নের লক্ষ্যে টেকসই, নিরাপদ ও মানসম্মত সড়ক অবকাঠামো গড়ে তোলা।

Roads and Highways Department Job Circular 2021

২. প্রতিশ্রুত সেবাসমূহ
২.১) নাগরিক সেবা : ১৫টি
১. মহাসড়ক উন্নয়ন ও সম্প্রসারণ এবং সেতু নির্মাণ ও উন্নয়নের জন্য মাননীয় মন্ত্রী/প্রতিমন্ত্রী/জাতীয় সংসদ সদস্য, সরকারী কর্মকর্তা, বিশিষ্ট নাগরিকগণ কর্তৃক অনুরোধ/আবেদনের উপর ব্যবস্থা গ্রহণ।
২. সড়ক ও জনপথ অধিদপ্তরের আওতাধীন বিভিন্ন মহাসড়ক, সেতু ও কালভার্ট, মেরামত, সংস্কার ও রক্ষণাবেক্ষণের জন্য বিশিষ্ট নাগরিকগণ কর্তৃক অনুরোধ/আবেদনের উপর ব্যবস্থা গ্রহণ।

Roads and highways job circular 2021

৩. ফেরী স্থাপনের জন্য মাননীয় মন্ত্রী/ প্রতিমন্ত্রী/জাতীয় সংসদ সদস্য, সরকারী কর্মকর্তা, বিশিষ্ট নাগরিকগণ কর্তৃক অনুরোধ/আবেদনের উপর ব্যবস্থা গ্রহণ।
৪. সড়ক ও জনপথ অধিদপ্তরের মালিকানাধীন সাময়িক অব্যবহৃত ভূমি অস্থায়ী ভিত্তিতে ইজারার অনুমতি প্রদানের ব্যবস্থা গ্রহণ।
৫. সড়ক ও জনপথ অধিদপ্তরের মলিকানাধীন ভূমি ও স্থাপনায় অস্হায়ী ভিত্তিতে বিজ্ঞাপন, বিলবোর্ড, ভাস্কর্য, স্মৃতিস্মারক ইত্যাদি স্থাপনের অনুমোদনের ব্যবস্থা গ্রহণ।

দেশের ও বিদেশের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে ক্লিক করুন এখানেঃ ভ্রমণ ও দর্শনীয় স্থান

স্বাস্থ্য সম্পর্কে যেকোন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্বাস্থ্য  কর্নার

সরকারি বেসরকারি যেকোনো ধরনের চাকরির খবর পেতে ক্লিক করুন এখানেঃ চাকরির খবর

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


সড়ক ও জনপথ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2021,সড়ক ও জনপথ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,সড়ক ও জনপথ অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি,সড়ক ও জনপথ অধিদপ্তর নিয়োগ,সড়ক ও জনপথ অধিদপ্তরে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি,সড়ক ও জনপথ নিয়োগ বিজ্ঞপ্তি,সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি,সড়ক ও জনপথ অধিদপ্তর নোটিশ,সড়ক ও জনপথ অধিদপ্তর নিয়োগ ২০২১,বাংলাদেশ সড়ক পরিবহন নিয়োগ বিজ্ঞপ্তি,সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2021,সড়ক ও জনপথ অধিদপ্তর অফিস আদেশ,road and highway job circular 2021,lged job circular 2021,roads and highways job circular 2021,www.rhd.gov.bd job circular 2021, rhd job circular 2021 security guard, rhd job circular 2021,biwtc job circular 2021,lged job circular 2021,rhd job circular 2021, rhd job circular 2021 security guard, rhd.gov.bd job circular, www.rhd.gov.bd job circular 2021, rhd job,www.rhd.gov.bd job circular 2021

চাকরির খবর ২০২১ সরকারি,সরকারী চাকরির খবর,চাকরির খবর প্রথম আলো,চাকরির বাজার,আজকের চাকরির খবর,চাকরির ডাক, আজকের চাকরির পত্রিকা,চাকরির পত্রিকা আজকের, নিয়োগ বিজ্ঞপ্তি,নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,নিয়োগ বিজ্ঞপ্তি 2021,daily education, চাকরির খবর পত্রিকা,চাকরির খবর ২০২১ সরকারি, চাকরির খবর ২০২১,চাকরির খবর apk,চাকরির খবর bd jobs,চাকরির খবর.com,daily চাকরির খবর,e চাকরির খবর,চাকরির খবর govt, ,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি 2021,চাকরী নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরীর নিয়োগ বিজ্ঞপ্তি,new চাকরির খবর,চাকরির খবর paper,চাকরির খবর পত্রিকা, চাকরির ডাক পত্রিকা, চাকরির বাজার পত্রিকা,সাপ্তাহিক চাকরির পত্রিকা

Leave a Comment