যুব ও ক্রীড়া মন্ত্রালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একটি স্বতন্ত্র মন্ত্রণালয়।যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের কাজ হচ্ছে বেকারত্ব নিরসনে বেকার যুবকদের প্রশিক্ষণের মাধ্যমে জনশক্তিতে পরিণত করা । দেশের দেশীয় ও আন্তর্জাতিক ক্রীড়ার উন্নয়নে ক্রীড়া সংস্থাসমূহকে সহোযোগীতা করা।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুবকল্যাণ তহবিল থেকে যুব সংগঠনকে আত্মকর্মসংস্থানমূলক প্রকল্প বাস্তবায়নের লক্ষ্যে ২০১৯-২০২০ অর্থবছরের জন্য প্রকল্পভিত্তিক অনুদান প্রদানের জন্য অনলাইনের মাধ্যমে দরখাস্ত আহ্বান করা হয়েছে।

অনলাইনে আবেদন করার জন্য কিছু নীতিমালা ও শর্তাবলী দেয়া হয়েছে। নিচে নীতিমালা ও শর্তাবলী গুলো দেয়া হলো।

১।আবেদনকারী যুব সংগঠনসমূহকে আবশ্যিকভাবে (Mandatory) দেশের বিদ্যমান আইন অনুযায়ী রেজিষ্ট্রেশন/নিবন্ধনভুক্ত হতে হবে।

২।যুবকল্যাণ তহবিল হতে প্রকল্পভিত্তিক অনুদান প্রদানের ক্ষেত্রে যুব উন্নয়ন অধিদপ্তরের স্বীকৃতিপ্রাপ্ত/নিবন্ধিত সংগঠনকে অগ্রাধিকার দেয়া হবে।

৩।উপানুষ্ঠানিক শিক্ষা, ধাত্রীবিদ্যা, ঋণ কার্যক্রম ইত্যাদি সম্পর্কিত কার্যক্রম/প্রকল্প অনুদান প্রদানের ক্ষেত্রে বিবেচনা করা হবে না।

৪।প্রস্তাবিত প্রকল্প বাস্তবায়নের জন্য সম্ভাব্য মােট ব্যয়ের কমপক্ষে শতকরা ১০ (দশ) ভাগ অর্থ সংগঠনের নিজস্ব তহবিল থেকে বহন করতে হবে।

৫।নির্বাচিত সংগঠনের প্রকল্পের গুণাগুণ (Merit) বিবেচনা করে সর্বোচ্চ ৫০ (পঞ্চাশ) হাজার টাকা পর্যন্ত প্রকল্প অনুদান প্রদান করা হবে।

৬।যুবনারী/বিশেষ চাহিদাসম্পন্নদের (তৃতীয়লিঙ্গসহ) দ্বারা পরিচালিত সংগঠনকে অনুদান প্রদানের ক্ষেত্রে অগ্রাধিকার দেয়া হবে।

৭। আবেদনপত্রের নির্ধারিত ফরম যথাযথভাবে পূরণপূর্বক দাখিলকৃত তথ্যাদি সমর্থনে প্রমাণক আপলােড করতে হবে।

৮।গত অর্থবছরের যেসব যুব সংগঠন অনুদান পায়নি তাদের অগ্রাধিকার দেয়া হবে।

৯।দুর্গম/পশ্চাৎপদ এবং দারিদ্র্য মানচিত্র (Poverty Map) অনুযায়ী দারিদ্র্যপীড়িত এলাকার আবেদনকারী যুব সংগঠনকে সকল শর্ত পূরণ সাপেক্ষে অনুদান প্রদানে অগ্রাধিকার দেয়া হবে।

১০।আবেদনকারী সংগঠন রাষ্ট্র বা সমাজবিরােধী কার্যক্রমের সাথে সম্পৃক্ত নয় মর্মে স্থানীয় জনপ্রতিনিধি/উপজেলা চেয়ারম্যান/মেয়র/ওয়ার্ড কাউন্সিলর/ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান-এর নিকট হতে প্রত্যয়নপত্র সংগ্রহপূর্বক এর হার্ডকপি উপজেলার ক্ষেত্রে উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা এবং মহানগরীর ক্ষেত্রে থানা ইউনিট কার্যালয়ে জমা দিতে হবে। এ প্রত্যয়নপত্র ব্যতীত কোন আবেদন গ্রহণযােগ্য হবে না।

১১।অসম্পূর্ণ/ত্রুটিপূর্ণ আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে।

আবেদন পদ্ধতিঃ

আবেদনকারীকে অবশ্যই অনলাইনে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করতে যু্ব ও ক্রীড়া মন্ত্রণালয়ের ওয়েবসাইট (www.moysports.gov.bd) অথবা সরাসরি http://103.48.18.205/Grants/ ব্রাউজ করে নির্ধারিত অনলাইন আবেদন ফরম পূরণ করতে হবে।

                                                                        আবেদন করার শেষ তারিখ ২০ এপ্রিল ২০২০

যুব ও ক্রীড়া মন্ত্রালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

যুব ও ক্রীড়া মন্ত্রালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০


যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীনে নিয়োগ,যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মন্ত্রী কে,যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব,যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি,
যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে চাকরী,যুব ও ক্রীড়া মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2020,যুব ও ক্রীড়া মন্ত্রণালয় মন্ত্রী,যুব ও ক্রীড়া মন্ত্রণালয় ফলাফল,যুব ও ক্রীড়া মন্ত্রণালয় নিয়োগ পরীক্ষা,যুব ও ক্রীড়া মন্ত্রণালয় কত সালে প্রতিষ্ঠিত,যুব ও ক্রীড়া মন্ত্রণালয় অফিস সহায়ক প্রশ্ন,যুব ও ক্রীড়া মন্ত্রণালয় নোটিশ,
যুব ও ক্রীড়া মন্ত্রণালয় পরীক্ষার প্রশ্ন,যুব ও ক্রীড়া মন্ত্রণালয় নিয়োগ পরীক্ষার প্রশ্ন,যুব ও ক্রীড়া মন্ত্রণালয় নিয়োগ ২০২০,যুব ও ক্রীড়া মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2020,ministry of youth and sports result,ministry of youth and sports job circular 2020,name of sports minister of bangladesh,jubo o krira montronaloy job circular 2020,sports minister of bangladesh 2020,department of youth development,ministry of youth and sports admit card,moys result 2020,birbangla.com,

Leave a Comment