বেসরকারি শিক্ষক নিবন্ধন নিয়োগ- NTRCA গনবিজ্ঞপ্তি

বেসরকারি শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি।বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ নিয়োগ বিজ্ঞপ্তি,(এনটিআরসিএ) কার্যালয়ের জন্য নিমলিখিত শূন্য পদসমূহে জনবল নিয়ােগের নিমিত্ত নিম্নবর্ণিত শর্তে প্রকৃত বাংলাদেশের নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহব্বান করা যাচেছ।বেসরকারি স্কুল, কলেজ, মাদরাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা শিক্ষা প্রতিষ্ঠানের শূন্য পদে নিয়োগের বিজ্ঞপ্তিটি মঙ্গলবার এনটিআরসিএ  ওয়েবসাইটে প্রকাশ করা হয়।৪ এপ্রিল সকাল ১০টা থেকে ৩০ এপ্রিল রাত ১২টা পর্যন্ত চাকরিপ্রত্যাশীরা অনলাইনে আবেদন করতে পারবেন।২০২০ সালের পহেলা জানুয়ারিতে যাদের বয়স ৩৫ বছর বা তার কম ছিল তারা আবেদন করতে পারবেন।বেসরকারি শিক্ষক নিয়োগ ২০২১ এ প্রকাশিত বিজ্ঞপ্তিতে ১০ টি পদে সর্ব মোট ৬৮৮ জনকে নিয়োগ দেওয়া হবে।

১।স্কুল ও কলেজ
পদের ধরন: এমপিও: ২৬,৮৩৮
নন-এমপিও: ৪,২৬৩
মোট: ৩১,১০১

২।মাদরাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা
পদের ধরন: এমপিও: ১৯,১৫৪
নন-এমপিও: ১,৮৪২
মোট: ২০,৯৯৬

৩।সংরক্ষিত
পদের ধরন: এমপিও: ২২,০৭
নন-এমপিও: নাই
মোট: ২২,০৭

শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ  প্রার্থী ও ২০১৮ সালের ১২ জুনের আগে শিক্ষক নিবন্ধন সনদ পাওয়া আবেদনকারীদের ক্ষেত্রে বয়স শিথিল থাকবে।গণবিজ্ঞপ্তিতে বলা হয়, বেসরকারি স্কুল ও কলেজে ৩১ হাজার ১০১ জন এবং মাদরাসা, কারিগরি ও ব্যবসায় ব্যবস্থাপনা শিক্ষা প্রতিষ্ঠানে ২০ হাজার ৯৯৬ জনকে নিয়োগ দেওয়া হবে।এছাড়া সংরক্ষিত হিসেবে ২ হাজার ২০৭ জনকে নিয়োগ দেওয়া হবে।সর্বমোট ৫৪ হাজার ৩০৪ টি পদের মধ্যে ৪৮ হাজার ১৯৯ টি এমপিওভুক্ত শূন্যপদ এবং নন-এমপিও পদ রয়েছে ৬ হাজার ১০৫ টি।

বিষয় ও পদভিত্তিক শূন্য পদের তালিকা পহেলা এপ্রিল www.ntrca.gov.bd ও http://ngi.teletalk.com.bd ওয়েবসাইটে প্রকাশ করা হবে।আবেদনকারীদের http://ngi.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন ফি দিতে হবে ১০০ টাকা।

বেসরকারি শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

 

 

আবেদন প্রক্রিয়া শুরুঃ ৮ আগস্ট, ২০২১
আবেদনের শেষ তারিখঃ ৩১ আগস্ট, ২০২১

বেসরকারি শিক্ষক নিবন্ধন আবেদন প্রক্রিয়া

আবেদনকারীকে অবশ্যই এনটিআরসিএ’র নিবন্ধিত ও সমন্বিত মেধা তালিকাভুক্ত হতে হবে। তার সঙ্গে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে জারি করা সর্বশেষ জনবল কাঠামো অনুযায়ী আকাঙ্ক্ষিত শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। আবেদনকারীর বয়স ২০২০ সালের ১ জানুয়ারি পর্যন্ত ৩৫ বা তার কম বয়স হতে হবে। তবে শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ইনডেক্সধারী এবং ২০১৮ সালের ১২ জুনের আগে যারা শিক্ষক নিবন্ধন সনদ লাভ করেছেন তাদের ক্ষেত্রে বয়সসীমা শিথিল থাকবে।

আবেদন যোগ্যতা

১।আবেদনকারীর বয়স ০১ জানুয়ারি ২০২০ তারিখে ৩৫ বছর বা তার কম হতে হবে। তবে শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ইনডেক্সধারী প্রার্থী এবং মহামান্য সুপ্রীম কোর্টের আপিল বিভাগের ৩৯০০/২০১৯ নং মামলার রায় অনুযায়ী ১২.০৬.২০১৮ তারিখের পূর্বে যারা শিক্ষক নিবন্ধন সনদ লাভ করেছেন তাদের ক্ষেত্রে বয়সসীমা শিথিলযোগ্য |

২।প্রত্যেক আবেদনের জন্য আবেদনকারীকে ১০০ টাকা হারে ফি জমা দিতে হবে। নির্ধারিত হারে ফি জমা না দিলে আবেদনটি বাতিল বলে গণ্য হবে। মহামান্য সুপ্রীম কোর্টের আপিল বিভাগের রায় অনুযায়ী সংরক্ষিত ২২০৭ টি পদের বিপরীতে শুধুমাত্র উক্ত মামলার প্রতিকার প্রার্থীদের কোন চয়েজ দেয়ার প্রয়োজন নেই।

৩।(e-Application) পূরণ ও ফি জমা প্রদান শুরুর তারিখ ও সময় ৮ আগস্ট ২০২১ সকাল ১০.০০ ঘটিকা। (e-Application) জমা প্রদানের শেষ তারিখ ও সময় ৩১ আগস্ট ২০২১ তারিখ সময় রাত ১২.০০ ঘটিকা পর্যন্ত।

 ৩।এমপিও পলিসি অনুযায়ী, ইনডেক্সধারী শিক্ষকদের বয়সসীমা শিথিলযােগ্য হওয়ার ফলে বর্তমানে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে যারা শিক্ষক নিবন্ধন সনদধারী হিসেবে কর্মরত রয়েছেন তারাও চাইলে অনলাইনে নিয়ােগের জন্য আবেদন করতে পারবেন। তবে, তাদের আবেদনসমূহ অন্যান্য আবেদনকারীদের ন্যায় সমন্বিত মেধা তালিকার উপর ভিত্তি করে বাছাইপূর্বক নিয়ােগ সুপারিশ করা হবে।

 ৪।মহিলা শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষেত্রে এ্যাসিসটেন্ট শিক্ষক (শারীরিক শিক্ষা) পদের জন্য শুধুমাত্র মহিলা প্রার্থী আবেদন করতে পারবেন। উল্লেখ্য, মহিলা শিক্ষা প্রতিষ্ঠানে পুরুষ প্রার্থীগণের আবেদন গ্রহণযােগ্য নয়।
 যে সব পদের বিপরীতে ‘Female Quota’ প্রদর্শিত হবে, সে সব পদে শুধুমাত্র মহিলা প্রার্থী আবেদন করবেন। অন্যান্য সকল পদে পুরুষ এবং মহিলা উভয় প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

৩য় গণবিজ্ঞপ্তি ntrca 2021

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ইনডেক্সধারী যেসব শিক্ষক নিবন্ধন সনদধারী কর্মরত আছেন, তাঁরাও অনলাইনে নিয়োগের জন্য আবেদন করতে পারবেন। তবে তাঁদের নিয়োগের আবেদনসমূহ অন্য প্রার্থীদের মতো জাতীয় মেধাতালিকার ভিত্তিতে বাছাইপূর্বক নিষ্পত্তি করা হবে। বিস্তারিত জানতে ভিজিট করুন http://ngi.teletalk.com অথবা www.ntrca.gov.bd।

১। e- Application ফরম পূরণের ক্ষেত্রে আবেদনকারীর নামের বানানসহ অন্যান্য তথ্যাদি শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফরম পূরণের সময় প্রদত্ত তথ্যের অনুরূপ হতে হবে। নামের বানান অনুরূপ না হলে বা ভুল বানান ব্যবহার করলে কম্পিউটার Processing এ বিভ্রাট ঘটবে যার দায় সংশ্লিষ্ট আবেদনকারীকে বহন করতে হবে।

২। প্রতিটি পদের জন্য প্রাপ্ত সকল বৈধ আবেদনকারী অনলাইনে সফলভাবে আবেদন পেশ করার পর | এনটিআরসিএ’র পক্ষ থেকে স্বয়ংক্রিয়ভাবে একটি SMS পাবেন। এছাড়া আবেদনকারীকে স্ব উদ্যোগে দাখিলকৃত আবেদনের একটি প্রিন্ট কপি সংরক্ষণ করতে হবে।

৩। মহিলা শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষেত্রে সহকারী শিক্ষক (শারীরিক শিক্ষা) পদের জন্য শুধুমাত্র মহিলা প্রার্থীগণ আবেদন করতে পারবেন। মহিলা শিক্ষা প্রতিষ্ঠানে পুরুষ প্রার্থীগণের আবেদন গ্রহণযােগ্য নয়।

শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০২১

৪। যে সকল পদের বিপরীতে ‘Female Quota’ প্রদর্শিত হবে, সে সকল পদে শুধুমাত্র মহিলা প্রার্থীগণ আবেদন করবেন। অবশিষ্ট সকল পদে পুরুষ-মহিলা উভয় প্রার্থী আবেদন করতে পারবেন।

৫। নিয়ােগ আবেদন (e-Application) ফরমটি পূরণের ক্ষেত্রে সতর্কতা অবলম্বনের পরামর্শ প্রদান করা হলাে। ফরম পূরণ শেষে একবার আবেদনপত্র Submit হয়ে গেলে তা কোন ভাবেই সংশােধনের সুযােগ থাকবে না।

৬। এনটিআরসিএ কর্তৃক প্রাপ্ত বিষয় ভিত্তিক নিবন্ধন সনদের ভিত্তিতে সনদধারী e-Advertisement এ প্রদর্শিত তার সংশ্লিষ্ট বিষয়/বিষয়সমূহের বিপরীতে তালিকায় বর্ণিত সকল প্রতিষ্ঠানে আবেদন করতে পারবেন। তবে একাধিক প্রতিষ্ঠানের একাধিক পদে আবেদনের ক্ষেত্রে প্রার্থীকে পছন্দের ক্রম উল্লেখ করতে হবে। তার পছন্দের ক্রমানুসারে মেধাক্রম অনুসরণ করে মাত্র একটি পদের বিপরীতে তার নিয়ােগ সুপারিশ করা হবে।

দেশের ও বিদেশের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে ক্লিক করুন এখানেঃ ভ্রমণ ও দর্শনীয় স্থান

স্বাস্থ্য সম্পর্কে যেকোন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্বাস্থ্য  কর্নার

সরকারি বেসরকারি যেকোনো ধরনের চাকরির খবর পেতে ক্লিক করুন এখানেঃ চাকরির খবর

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


শিক্ষক নিবন্ধন পরীক্ষার যোগ্যতা,শিক্ষক নিবন্ধন পরীক্ষার সিলেবাস,শিক্ষক নিবন্ধন রেজাল্ট,শিক্ষক নিবন্ধন পরীক্ষা,18 তম শিক্ষক নিবন্ধন admit card download,18 তম শিক্ষক নিবন্ধন admit,শিক্ষক নিবন্ধন circular,www.শিক্ষক নিবন্ধন.com,১৮তম শিক্ষক নিবন্ধন circular, http //শিক্ষক নিবন্ধন, বেসরকারি শিক্ষক নিবন্ধন ntrca,ntrca শিক্ষক নিবন্ধন,ntrca শিক্ষক নিবন্ধন সংবাদ,18 শিক্ষক নিবন্ধন,শিক্ষক নিবন্ধন 2021,শিক্ষক নিবন্ধন 2021 সিলেবাস,শিক্ষক নিবন্ধন সার্কুলার ২০২১, শিক্ষক নিবন্ধন ২০২১,শিক্ষক নিবন্ধন সার্কুলার,শিক্ষক নিবন্ধন সার্কুলার ২০২১,শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল,বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ,শিক্ষক নিবন্ধন মেধা তালিকা প্রকাশ,বেসরকারি শিক্ষক নিবন্ধন ২০২১,

 

চাকরির খবর ২০২১, সরকারি,সরকারী চাকরির খবর,চাকরির খবর প্রথম আলো,চাকরির বাজার,আজকের চাকরির খবর,চাকরির ডাক, আজকের চাকরির পত্রিকা,চাকরির পত্রিকা আজকের, নিয়োগ বিজ্ঞপ্তি,নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,নিয়োগ বিজ্ঞপ্তি 2018,daily education, চাকরির খবর পত্রিকা,চাকরির খবর ২০২১ সরকারি, চাকরির খবর ২০২১,চাকরির খবর apk,চাকরির খবর bd jobs,চাকরির খবর.com,daily চাকরির খবর,e চাকরির খবর,চাকরির খবর govt, ,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি 2021,চাকরী নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরীর নিয়োগ বিজ্ঞপ্তি,new চাকরির খবর,চাকরির খবর paper,চাকরির খবর পত্রিকা, চাকরির ডাক পত্রিকা, চাকরির বাজার পত্রিকা,সাপ্তাহিক চাকরির পত্রিকা

Leave a Comment

You cannot copy content of this page