বেপজা নিয়োগ বিজ্ঞপ্তি 2022- বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা (BEPZA) ইপিজেড

বেপজা নিয়োগ বিজ্ঞপ্তি 2022 প্রকাশিত হয়েছে ।রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল বা, মুক্ত বাণিজ্য অঞ্চল হচ্ছে এমন একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল যেখানে শুল্ক কর্তৃপক্ষের কোনরূপ হস্তক্ষেপ ছাড়াই পণ্য অবতরণ, বহন, উত্পাদন বা পুন:সংযোজন ও পুন:রপ্তানি করা যায়।সম্প্রতি প্রকাশিত বাংলাদেশ রপ্তানিকারক প্রতিষ্ঠান চাকরি বিজ্ঞপ্তি র যাবতীয় তথ্য তুলে ধরা হল।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে।

বেপজা জব সার্কুলার

প্রতিষ্ঠানের নামঃ  বাংলাদেশ রপ্তানিকারক প্রতিষ্ঠান
পদের সংখ্যা ১১
শিক্ষাগত যোগ্যতা  স্নাতকোত্তর/ স্নাতক বা সমমানের ডিগ্রী
 আবেদন শুরু
আবেদনের শেষ ১০ ফেব্রুয়ারি, ২০২২/১৭ ফেব্রুয়ারি, ২০২২
অফিসিয়াল ওয়েবসাইটঃ http://bepza.portal.gov.bd/

 সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে। বেপজা নিয়োগ বিজ্ঞপ্তি  2022 সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

চট্টগ্রাম রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা নিয়োগ বিজ্ঞপ্তি

 পদের  নামঃ সিনিয়র স্টাফ নার্স

পদের সংখ্যাঃ ০6

শিক্ষাগত যোগ্যতাঃ ডিপ্লোমা ইন  নার্সিং

বেতনঃ আলোচোনা সাপেক্ষ

কুমিল্লা রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা নিয়োগ বিজ্ঞপ্তি

 পদের  নামঃ সিনিয়র স্টাফ নার্স

পদের সংখ্যাঃ ০6

শিক্ষাগত যোগ্যতাঃ ডিপ্লোমা ইন  নার্সিং

বেতনঃ আলোচোনা সাপেক্ষে

 

 

 

আদমজী রপ্তানী পক্রিয়াকরণ এলাকা নিয়োগ বিজ্ঞপ্তি

বেপজা পাবলিক স্কুল এন্ড কলেজ নিয়োগ বিজ্ঞপ্তি

ওয়েবসাইটঃ www.bepza.teletalk.com.bd 

কুমিল্লা রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা নিয়োগ বিজ্ঞপ্তি

Apply Online: beza.teletalk.com.bd

Visit Official Website: www.bepza.gov.bd

বেপজা নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ রপ্তানী পক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষ বেপজা নিয়োগ

ইপিজেড সাধারণত বাণিজ্যের জন্য ভৌগলিকভাবে সুবিধাজনক স্থান, যেমন: সমুদ্রবন্দর, বিমানবন্দর, জাতীয় সীমান্ত – প্রভৃতি এলাকায় গড়ে তোলা হয়। এটি এমন একটি এলাকা যেখানে কয়েকটি দেশ আলোচনার মাধ্যমে নিজেদের মধ্যকার বাণিজ্য বাধাসমূহ কমাতে বা দূর করতে সম্মত হয়েছে।

ইপিজেডে চাকরি ২০২২

চট্টগ্রাম রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল (যা চট্টগ্রাম ইপিজেড নামে পরিচিত) বাংলাদেশের চট্টগ্রাম জেলার দক্ষিণ হালিশহরে অবস্থিত। বাংলাদেশের আটটি রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলের মধ্যে প্রথম ও প্রধান এই ইপিজেডটি ১৯৮০ সালে বাংলাদেশ সরকার কর্তৃক সংসদে পাশ হওয়া আইনবলে ১৯৮৩ সালে প্রতিষ্ঠিত হয়। ২০১০ সালে, এফডিআই ম্যাগাজিনের একটি জরিপে সিইপিজেড প্রতিযোগিতামূলক সেরা খরচ বিভাগে তৃতীয় স্থান অর্জন করে এবং বিশ্বের ৭০০টি অর্থনৈতিক অঞ্চলের মধ্যে বিশ্ব র‍্যাংকিংয়ে সেরা অর্থনৈতিক সম্ভাবনাময় হিসাবে চতুর্থ স্থান অর্জন করে।ইপিজেডে সুরেলা শ্রম-ব্যবস্থাপনা এবং শিল্প সম্পর্ক বজায় রাখার জন্য বেপজা দক্ষ কর্তৃপক্ষ হিসাবে সামাজিক ও পরিবেশগত সমস্যা, কর্মক্ষেত্রে সুরক্ষা ও সুরক্ষা সম্পর্কিত সংস্থাগুলির আনুগত্যের তদারকি ও তদারকি করে। একটি ইপিজেডের প্রাথমিক লক্ষ্য হ’ল বিশেষ ক্ষেত্রগুলি সরবরাহ করা যেখানে সম্ভাব্য বিনিয়োগকারীরা জটিল প্রক্রিয়া থেকে মুক্ত একটি সহজলভ্য বিনিয়োগের জলবায়ু খুঁজে পাবেন।

BEPZA Job Circular 2022

দৃষ্টি
বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে উল্লেখযোগ্য অবদানকারী হওয়া।

মিশন
রফতানি প্রক্রিয়াকরণ অঞ্চলগুলিতে শিল্পায়ন, বিনিয়োগের প্রচার, রফতানি বৃদ্ধি ও কর্মসংস্থানের মাধ্যমে বাংলাদেশের অর্থনৈতিক ভিত্তিকে শক্তিশালী করা

Bangladesh Export Processing Zones Authority Job Circular

(১) নিয়ােগের ক্ষেত্রে সরকারি বিদ্যমান বিধি-বিধান এবং পরিবর্তিত ক্ষেত্রে প্রযােজ্য বিধি-বিধান অনুসরণ করা হবে।

(২) চাকরিরত প্রার্থীদের যথাযথ কর্তৃপক্ষের পূর্বানুমতি গ্রহণপূর্বক দরখাস্ত করতে হবে। মৌখিক পরীক্ষার বাের্ডে ঐ কর্তৃপক্ষের অনাপত্তি পত্র দাখিল করতে হবে।

(৩) প্রার্থীদের বয়সসীমা ০১ এপ্রিল ২০২১ তারিখে ৩০ বছর, মুক্তিযােদ্ধার সন্তান, শারীরিক প্রতিবন্ধি এর ক্ষেত্রে ৩২ বছর, মুক্তিযােদ্ধার পুত্র/কন্যার পুত্র/কন্যার ক্ষেত্রে বয়সসীমা ৩০ বছর। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা ৩৫ বছর পর্যন্ত শিথিলযােগ্য।

(৪) কোন তথ্য গােপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকরিতে নিয়ােগপ্রাপ্ত হলে সংশ্লিষ্ট প্রার্থীর নিয়ােগাদেশ বাতিল করা হবে এবং তার বিরূদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

(৫) মৌখিক পরীক্ষার সময় সংশ্লিষ্ট সকল শিক্ষাগত যোগ্যতার সনদ, অভিজ্ঞতার সনদ, কোটার সনদ বা প্রমাণপত্র, জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন সনদ, স্থায়ী ঠিকানার প্রমাণস্বরূপ সংশ্লিষ্ট ইউনিয়ন চেয়ারম্যান/পৌরসভার মেয়র/ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদের মূলকপি প্রদর্শন করতে হবে। এছাড়াও মৌখিক পরীক্ষার বাের্ডে Application Form এবং উক্ত সকল সনদের ০১ (এক) কপি সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।

 

দেশের ও বিদেশের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে ক্লিক করুন এখানেঃ ভ্রমণ ও দর্শনীয় স্থান

স্বাস্থ্য সম্পর্কে যেকোন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্বাস্থ্য  কর্নার

সরকারি বেসরকারি যেকোনো ধরনের চাকরির খবর পেতে ক্লিক করুন এখানেঃ চাকরির খবর

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


উত্তরা ইপিজেড চাকরি, ইপিজেডে চাকরি,ইপিজেড এ চাকরি,ইপিজেড কয়টি,ইপিজেড চাকরির বিজ্ঞপ্তি,আদমজী ইপিজেড চাকরি, ঈশ্বরদী ইপিজেড চাকরি, উত্তরা ইপিজেড চাকরি, কর্ণফুলী ইপিজেড চাকরি, কুমিল্লা ইপিজেড চাকরি,চট্টগ্রাম ইপিজেড চাকরি, ঢাকা ইপিজেড চাকরি, মংলা ইপিজেড চাকরি, কর্ণফুলী ইপিজেড চাকরি,ইপিজেডে চাকরি ২০২২,বেপজা চাকরির খবর,বেপজাতে চাকরি,বেপজাতে নিয়োগ বিজ্ঞপ্তি,ঢাকা ইপিজেডে চাকরি,ইপিজেড নিয়োগ বিজ্ঞপ্তি,ইপিজেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,epz নিয়োগ বিজ্ঞপ্তি,কুমিল্লা ইপিজেড নিয়োগ বিজ্ঞপ্তি,কুমিল্লা ইপিজেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,ইপিজেড এ নিয়োগ বিজ্ঞপ্তি,উত্তরা ইপিজেড নীলফামারী নিয়োগ বিজ্ঞপ্তি,উত্তরা ইপিজেড নীলফামারী নিয়োগ বিজ্ঞপ্তি 2022,ইপিজেড এ নিয়োগ,ইপিজেড নিয়োগ,উত্তরা ইপিজেড নীলফামারী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,ইপিজেড এ চাকরি,ঢাকা ইপিজেড নিয়োগ,birbangla.com,বেপজা নিয়োগ বিজ্ঞপ্তি , বেপজা নিয়োগ,বেপজাতে চাকরির খবর, বেপজা সার্কুলার,বেপজা চাকরির বিজ্ঞপ্তি, বেপজা তে চাকরি

সরকারী চাকরির খবর,চাকরির খবর প্রথম আলো,চাকরির বাজার,আজকের চাকরির খবর,চাকরির ডাক, আজকের চাকরির পত্রিকা,চাকরির পত্রিকা আজকের, নিয়োগ বিজ্ঞপ্তি,নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,নিয়োগ বিজ্ঞপ্তি 2022,daily education, চাকরির খবর পত্রিকা,চাকরির খবর ২০২২ সরকারি, চাকরির খবর ২০২২,চাকরির খবর apk,চাকরির খবর bd jobs,চাকরির খবর.com,daily চাকরির খবর,e চাকরির খবর,চাকরির খবর govt, ,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি 2022,চাকরী নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরীর নিয়োগ বিজ্ঞপ্তি,new চাকরির খবর,চাকরির খবর paper,চাকরির খবর পত্রিকা, চাকরির ডাক পত্রিকা, চাকরির বাজার পত্রিকা,সাপ্তাহিক চাকরির পত্রিকা,

1 thought on “বেপজা নিয়োগ বিজ্ঞপ্তি 2022- বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা (BEPZA) ইপিজেড”

Leave a Comment