বেপজা নিয়োগ বিজ্ঞপ্তি 2020 – বাংলাদেশ রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকা (BEPZA) ইপিজেড

রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল বা, মুক্ত বাণিজ্য অঞ্চল হচ্ছে এমন একটি বিশেষ অর্থনৈতিক অঞ্চল যেখানে শুল্ক কর্তৃপক্ষের কোনরূপ হস্তক্ষেপ ছাড়াই পণ্য অবতরণ, বহন, উত্পাদন বা পুন:সংযোজন ও পুন:রপ্তানি করা যায়।সম্প্রতি বাংলাদেশ রপ্তানিকারক প্রতিষ্ঠান নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে।

১।পদের নামঃচীফ মেডীকেল অফিসার

পদের সংখ্যাঃ ০১ জন।

শিক্ষাগত যোগ্যতাঃ শিক্ষার্থীকে অবশ্যই এফসিপিএস/এমপিএইচ ডিগ্রীধারী হতে হবে।

বয়সঃ সর্বোচ্চ ৬০ বছর।

বেতনঃ আলোচোনা সাপেক্ষে।

২।পদের নামঃ মেডীকেল অফিসার

পদের সংখ্যাঃ ০৩ জন।

শিক্ষাগত যোগ্যতাঃ এমবিবিএস ডিগ্রীধারী এবং বিএমডিসি রেজিস্ট্রেশন প্রাপ্ত হতে হবে।

বয়সঃ সর্বোচ্চ ৩২  বছর।

বেতনঃ ২২,০০০-৫৩,০৬০।

৩।পদের নামঃ সিনিয়র স্টাফ নার্স

পদের সংখ্যাঃ ০২ জন।

শিক্ষাগত যোগ্যতাঃ সরকারি স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ০৪ বছর মেয়াদী নার্সিং ডিপ্লোমা

বয়সঃ সর্বোচ্চ ৩০  বছর।

বেতনঃ ২৬,৩৭৮।

০৪।পদের নামঃ আয়া

পদের সংখ্যাঃ — জন।

শিক্ষাগত যোগ্যতাঃ অষ্টম শ্রেনি পাশ

বয়সঃ সর্বোচ্চ ৩০  বছর।

বেতনঃ ৮,২৫০-২০,০১০/-

আবেদনের শেষ তারিখ ১৯ জুলাই ও ১০ আগস্ট ২০২০

 সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে। স্বাস্থ্য অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি 2020 সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

বেপজা নিয়োগ বিজ্ঞপ্তি

Source: Janakantha, 06 July 2020

Application Deadline: 10 August 2020

ইপিজেড নিয়োগ বিজ্ঞপ্তি

ইপিজেড সাধারণত বাণিজ্যের জন্য ভৌগলিকভাবে সুবিধাজনক স্থান, যেমন: সমুদ্রবন্দর, বিমানবন্দর, জাতীয় সীমান্ত – প্রভৃতি এলাকায় গড়ে তোলা হয়। এটি এমন একটি এলাকা যেখানে কয়েকটি দেশ আলোচনার মাধ্যমে নিজেদের মধ্যকার বাণিজ্য বাধাসমূহ কমাতে বা দূর করতে সম্মত হয়েছে।

চট্টগ্রাম রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল (যা চট্টগ্রাম ইপিজেড নামে পরিচিত) বাংলাদেশের চট্টগ্রাম জেলার দক্ষিণ হালিশহরে অবস্থিত। বাংলাদেশের আটটি রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলের মধ্যে প্রথম ও প্রধান এই ইপিজেডটি ১৯৮০ সালে বাংলাদেশ সরকার কর্তৃক সংসদে পাশ হওয়া আইনবলে ১৯৮৩ সালে প্রতিষ্ঠিত হয়। ২০১০ সালে, এফডিআই ম্যাগাজিনের একটি জরিপে সিইপিজেড প্রতিযোগিতামূলক সেরা খরচ বিভাগে তৃতীয় স্থান অর্জন করে এবং বিশ্বের ৭০০টি অর্থনৈতিক অঞ্চলের মধ্যে বিশ্ব র‍্যাংকিংয়ে সেরা অর্থনৈতিক সম্ভাবনাময় হিসাবে চতুর্থ স্থান অর্জন করে।

 

যেকোনো সরকারি বেসরকারি চাকরিরর খবর পেতে  ক্লিক করুন এখানে

স্বাস্থ্য বিষয়ে  যেকোনো বিষয়ে পরামর্শ করতে   ক্লিক করুন এখানে

পড়াশোনার বিষয়ে পরামর্শ পেতে  ক্লিক করুন এখানে 

দেশ বিদেশের দর্শনীয় স্থান সম্প্রর্কে জানতে  ক্লিক করুন এখানে


ইপিজেড নিয়োগ বিজ্ঞপ্তি,ইপিজেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০,epz নিয়োগ বিজ্ঞপ্তি,কুমিল্লা ইপিজেড নিয়োগ বিজ্ঞপ্তি,কুমিল্লা ইপিজেড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০,ইপিজেড এ নিয়োগ বিজ্ঞপ্তি,উত্তরা ইপিজেড নীলফামারী নিয়োগ বিজ্ঞপ্তি,উত্তরা ইপিজেড নীলফামারী নিয়োগ বিজ্ঞপ্তি 2020,ইপিজেড এ নিয়োগ,ইপিজেড নিয়োগ,উত্তরা ইপিজেড নীলফামারী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০,ইপিজেড এ চাকরি,ঢাকা ইপিজেড নিয়োগ,birbangla.com,বেপজা নিয়োগ বিজ্ঞপ্তি , বেপজা নিয়োগ,বেপজাতে চাকরির খবর, বেপজা সার্কুলার,বেপজা চাকরির বিজ্ঞপ্তি, বেপজা তে চাকরি

Leave a Comment