বিসিএস স্বাস্থ্য ক্যাডার নিয়োগ বিজ্ঞপ্তি

বিসিএস স্বাস্থ্য ক্যাডার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। পরীক্ষা নিয়ন্ত্রক(ক্যাডার), বাংলাদেশ সরকারি কর্ম কমিশন, ঢাকা বিসিএস ক্যাডারের নিম্নলিখিত পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। সম্প্রতি প্রকাশিত বিসিএস স্বাস্থ্য ক্যাডার চাকরি বিজ্ঞপ্তি র যাবতীয় তথ্য তুলে ধরা হল। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহব্বান করা হচ্ছে।

১।পদের নামঃ বিসিএস (স্বাস্থ্য)

পদের সংখ্যাঃ ৪০৯ টি

যোগ্যাতাঃ i) M.B.B.S. from a recognized institution or any equivalent academic qualification as recognized
by the B.M.D.C. and

ii) Registration from the B.M.D’C. and  5years’ experience as Assistant Surgeon with Post-Graduate degree
or Diploma in the relevant subject from a recognized institution or with such other equivalent academic qualification as recognized bY the

বেতন স্কেলঃ ৩৫,৫০০-৬৭,০১০

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে ।বিসিএস স্বাস্থ্য ক্যাডার জব সার্কুলার  সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

বিসিএস স্বাস্থ্য ক্যাডার নিয়োগ বিজ্ঞপ্তি

Source: Bangladesh Pratidin, 14 July 2021 

Application Deadline: 27 July 2021 

ওয়েবসাইটঃ bpsc.gov.bd

 BPSC Job Circular 2021

আবেদনের শর্তঃ

১।শিক্ষাগত যোগ্যতা না থাকলে উক্ত প্রার্থী আবেদন করতে পারবেন না। কোন প্রার্থী বিদেশ হতে তাঁর অর্জিত কোনো ডিগ্রি উল্লিখিত পদের পাশে বর্ণিত শিক্ষাগত যোগ্যতার সমমানের স্বপক্ষে বি.এম.ডি.সি কতৃর্ক প্রদত্ত ইকুইভ্যালেন্স সনদের সত্যায়িত কপি কমিশন কর্তৃক নির্ধারিত সময়ে জমা দিতে হবে। উক্ত ইকুইভ্যালেন্স সনদের মূলকপি মৌখিক পরীক্ষার সময় সাক্ষাৎকার বোর্ডে অবশ্যই উপস্থাপন করত হবে, অন্যথায় মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে না।

২।আবেদনপত্র গ্রহণের শেষ তারিখ ২৭.০৭.২০২১ তারিখ, রাত ১১:৫৯ মিনিটের মধ্যে কেবল প্রাপ্ত প্রার্থীগণ উক্ত সময়ের পরবর্তী ২৪ ঘন্টা (অর্থাৎ ২৮.০৭.২০২১ তারিখ রাত ১১:৫৯ মিনিট পর্যন্ত এসএমএস এর মাধ্যমে (বিজ্ঞাপনের ১০ নম্বর অনুচ্ছেদের নির্দেশনা অনুসরণ করে) ফি জমা দিতে পারবেন। নির্ধারিত তারিখ ও সময়ের পর কোনো আবেদনপত্র গ্রহণ করা হবে না।

৩।সরকারের পূর্বানুমতি ব্যতিরেকে কোনো প্রার্থী কোনো বিদেশি নাগরিককে বিবাহ করলে বা বিবাহ করতে প্রতিজ্ঞাবদ্ধ হলে তিনি আবেদন করার অযোগ্য বলে বিবেচিত হবেন।

৪।প্রার্থীকে অনলাইন আবেদনপত্রের ডিক্লারেশন অংশে এই মর্মে ঘোষণা দিতে হবে যে, প্রার্থী কর্তৃক আবেদনপত্রে প্রদত্ত সকল তথ্য সঠিক এবং সত্য। প্রদত্ত তথ্য অসত্য বা মিথ্যা প্রমাণিত হলে অথবা কোনো অযোগ্যতা ধরা পড়লে বা কোনো প্রতারণা বা দুর্নীতির আশ্রয় গ্রহণ করলে পরীক্ষার পূর্বে বা পরে এমনকি নিয়োগের পরে যে কোনো পর্যায়ে প্রার্থিতা বাতিল এবং কমিশন কর্তৃক গৃহীতব্য যে কোনো নিয়োগ পরীক্ষায় আবেদন করার অযোগ্য ঘোষণাসহ তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা যাবে।

৫।প্রদত্ত ডিক্লারেশন অনুযায়ী ওয়েবসাইট থেকে স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড করে সাময়িকভাবে প্রবেশপত্র গ্রহণ করবেন। পরবর্তীতে উল্লিখিত কোনোরূপ অযোগ্যতা/দুনীতি প্রমাণিত হলে সাময়িকভাবে প্রাপ্ত প্রবেশপত্র ও প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে।

দেশের ও বিদেশের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে ক্লিক করুন এখানেঃ ভ্রমণ ও দর্শনীয় স্থান

স্বাস্থ্য সম্পর্কে যেকোন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্বাস্থ্য  কর্নার

সরকারি বেসরকারি যেকোনো ধরনের চাকরির খবর পেতে ক্লিক করুন এখানেঃ চাকরির খবর

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


বিসিএস স্বাস্থ্য ক্যাডার নিয়োগ বিজ্ঞপ্তি,বিসিএস স্বাস্থ্য ক্যাডার নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,বিসিএস স্বাস্থ্য ক্যাডারের বেতন,বিসিএস স্বাস্থ্য ক্যাডারের পদক্রম,বিসিএস স্বাস্থ্য পরীক্ষা,বিসিএস স্বাস্থ্য সিলেবাস,বিসিএস ক্যাডার বেতন,স্বাস্থ্য অধিদপ্তরের ওয়েবসাইট,স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় নোটিশ,স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ, BPSC Job Circular 2021, BPSC Job Circular

Leave a Comment