বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।বাংলাদেশ সার, রসায়ন ও ভেষজ শিল্প কর্পোরেশন, বাংলাদেশ কাগজ ও বোর্ড কর্পোরেশন, বাংলাদেশ ট্যানারীজ কর্পোরেশন একীভূত করে ১লা জুলাই, ১৯৭৬ইং তারিখে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাষ্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) প্রতিষ্ঠিত হয়। সম্প্রতি প্রকাশিত বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন চাকরি বিজ্ঞপ্তি র যাবতীয় তথ্য নিচে তুলে ধরা হল। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহব্বান করা হচ্ছে।

প্রতিষ্ঠান বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন
ওয়েবসাইট bcic.gov.bd
পদের সংখ্যা ১২৩ জন
বয়স ১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা স্নাতক/স্নাতকোত্তর/ডিপ্লোমা
আবেদন প্রক্রিয়া শুরু ০৭ অক্টোবর, ২০২১
আবেদনের শেষ তারিখ ২৮ অক্টোবর, ২০২১

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে ।বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন জব সার্কুলার  সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

শিল্প মন্ত্রণালয়ের অধীনস্থ বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (BCIC Job circular 2021)-এর নিয়ন্ত্রণাধীন কারখানাসমূহে নিয়োগের জন্য বাংলাদেশের স্থায়ী নাগরিকদের নিকট হতে নিম্নোক্ত শূন্যপদ সমূহে উপযুক্ত প্রার্থীদেরকে অন-লাইনে আবেদন ফরম পূরণ করার আহ্বান করা হচ্ছে।

১।পদের নামঃসহকারী ব্যবস্থাপক(প্রশাসন)

পদের সংখ্যাঃ ০৪

শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতোকোত্তর

বেতনঃ ২২,০০০-৫৩,০৬০

২।পদের নামঃহিসাব কর্মকর্তা

পদের সংখ্যাঃ ০৫

শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতোকোত্তর

বেতনঃ ২২,০০০-৫৩,০৬০

৩।পদের নামঃসহকারী ব্যবস্থাপক(বাণিজ্যিক)

পদের সংখ্যাঃ ০৪

শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতোকোত্তর

বেতনঃ ২২,০০০-৫৩,০৬০

৪।পদের নামঃসহকারী প্রশাসনিক কর্মকর্তা

পদের সংখ্যাঃ ০৪

শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতোকোত্তর

বেতনঃ ১৬,০০০-৩৮,৬৪০

আবেদন প্রক্রিয়া শুরুঃ ০৭ অক্টোবর, ২০২১
আবেদনের শেষ তারিখঃ ২৮ অক্টোবর, ২০২১

আবেদনের নিয়মঃ

১।খামের উপরে ও আবেদনপত্রে পদের নাম স্পষ্টভাবে উল্লেখ করতে হবে। সরকার কর্তৃক নির্ধারিত চাকুরীর আবেদন ফরম এর অনুরূপ তথ্য ফরম পুরণ করে এর সাথে (ক) অনলাইনে পূরণকৃত আবেদন পত্রের প্রিন্ট কপি, (খ) প্রবেশপত্র, (গ) আবেদনে উল্লিখিত সকল সনদ/কাগজাদি, (ঘ) সদ্যতোলা চার কপি পাসপোর্ট সাইজের ছবি, (ঙ) নিজ জেলার পৌর মেয়র/ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র অথবা জাতীয় পরিচয়পত্রের ফটোকপি (চ) চারিত্রিক সনদপত্র ও (ছ) অভিজ্ঞতার সনদ (যদি থাকে) জমা দিতে হবে। ছবিসহ সকল ডকুমেন্ট প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত হতে হবে।.

২।যে সকল প্রার্থী বিদেশ হতে ইঞ্জিনিয়ারিং স্নাতক/স্নাতকোত্তর/ডিপ্লোমা অথবা প্রযোজ্য ক্ষেত্রে যে কোন ডিগ্রি অর্জন করেছেন তাদের বিশ্ববিদ্যালয় কমিশন/শিক্ষা মন্ত্রণালয় হতে ইকুইভ্যালেন্স সংক্রান্ত যথাযথ প্রত্যয়ন পত্র অবশ্যই দাখিল করতে হবে।

৩।সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরীরত প্রার্থীগণকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন প্রেরণ করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি)/অনাপত্তি পত্র দাখিল করতে হবে।

৪।এতদভিন্ন পূর্বের চাকরীস্থলের আপত্তি পাওয়া গেলে প্রার্থীর নিয়োগ সরাসরি বাতিল বলে গণ্য হবে। চূড়ান্তভাবে নির্বাচিত এবং নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের পোস্টিংকৃত কর্মস্থলে ন্যুনতম ০৩ (তিন) বছর চাকরী করতে হবে।.

৫।চূড়ান্ত মনোনীত প্রার্থীদের ক্ষেত্রে পরবর্তীকালে কোন সময়ে কোন যোগ্যতার বা কাগজপত্রাদির ঘাটতি ধরা পড়লে, দুর্নীতি, সনদ জালিয়াতির প্রমাণ পাওয়া গেলে, পুলিশ ভেরিফিকেশন-এ বিরূপ কোন মন্তব্য পাওয়া গেলে, স্বাস্থ্যগত অবোগ্যতার প্রমাণ পাওয়া গেলে, অসত্য তথ্য প্রদান করলে বা যে কোন গুরুতর ভুল ত্রুটি পরিলক্ষিত হলে উক্ত প্রার্থীর নিয়োগ সরাসরি বাতিল বলে গণ্য হবে।

৬।এছাড়া ক্ষেত্র বিশেষে সংশিষ্ট প্রার্থীকে ফৌজদারি আইনে সোপর্দ করা যাবে। চাকুরিতে নিয়োগের পর এরূপ কোন তথ্য প্রকাশ বা প্রমাণিত হলে তাকে চাকুরি হতে বিসিআইসি প্রবিধানমালা ৫৪ (২) অনুযায়ী বরখাস্ত করা ছাড়াও তার বিরুদ্ধে যে কোন উপযুক্ত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা যাবে ।

বিসিআইসি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বিসিআইসি’র লক্ষ্য ও উদ্দেশ্যঃ

১।জাতীয় অর্থনৈতিক উন্নয়ন কর্মকান্ডের অন্যতম কৃষি খাতে উৎপাদনশীলতা বৃদ্ধির লক্ষ্যে দেশের আপামর কৃষকদের চাহিদা মোতাবেক ন্যায্যমূল্যে ইউরিয়া সার সরবরাহ ও বিতরণের মাধ্যমে দেশের চাহিদা মিটানো।

২।দেশের মোট ইউরিয়া সারের চাহিদার যে অংশটুকু সংস্থাধীন কারখানাসমূহে উৎপাদন সম্ভব নয়, তা বিদেশ থেকে আমদানী করা।

৩।উৎপাদিত পণ্য বিক্রয় ও বন্টনের ক্ষেত্রে সংস্থা/কারখানার লাভের চেয়ে সামাজিক ও জনকল্যাণের বিষয়ে সর্বাধিক গুরুত্ব প্রদান।

৪।দেশের শিল্পায়নে যথাযথ ভূমিকা এবং অবদান রাখা।

৫।দেশে দক্ষ জনবল গড়ে তোলা।

Bangladesh Chemical Industries Corporation Job Circular

দেশের ও বিদেশের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে ক্লিক করুন এখানেঃ ভ্রমণ ও দর্শনীয় স্থান

স্বাস্থ্য সম্পর্কে যেকোন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্বাস্থ্য  কর্নার

সরকারি বেসরকারি যেকোনো ধরনের চাকরির খবর পেতে ক্লিক করুন এখানেঃ চাকরির খবর

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


বিসিআইসি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,আশুগঞ্জ সার কারখানা নিয়োগ,বিসিআইসি নিয়োগ পরীক্ষার প্রশ্ন,বি সি আই সি নিয়োগ,বি সি আই সি চেয়ারম্যান,BCIC circular,বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন এ নিয়োগ বিজ্ঞপ্তি,বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন,bangladesh chemical industries corporation job circular 2021,bcic officer list,bcic job application form,bcic job circular 2021,www.bcic.gov.bd job circular 2021,bcic.teletalk.com.bd circular,bcic dealer list,বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন প্রশ্ন,কৃষি উন্নয়ন কর্পোরেশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,বাংলাদেশ পোস্ট অফিস নিয়োগ বিজ্ঞপ্তি,স্থাপত্য অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,বিসিআইসি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,নগদ নিয়োগ বিজ্ঞপ্তি 2021,বিসিআইসি নিয়োগ বিজ্ঞপ্তি

চাকরি বাকরি,আজকের সরকারি চাকরির খবর,জব নিউজ,জব সার্কুলার,দৈনিক চাকরির খবর,নতুন চাকরির খবর ২০২০,নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০,বি ডি জব,সরকারি চাকরি,সরকারি চাকরির নিয়োগ বিজ্ঞপ্তি,মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি,সরকারি চাকরির নতুন নিয়োগ বিজ্ঞপ্তি,সরকারি জব সার্কুলার,all govt job circular 2020,sarkari job

Leave a Comment

You cannot copy content of this page