বিএনসিসি নিয়োগ ২০২০ -বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর অধিদপ্তর নিয়োগ

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি। বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) হচ্ছে সেনা, নৌ ও বিমানবাহিনী ক্যাডেটদের সমন্বয়ে গঠিত বাংলাদেশ সেনাবাহিনীর দ্বিতীয় সারির, আধাসামরিক, সেচ্ছাসেবী বাহিনী। এটি সামরিক বাহিনীর কর্মকর্তা, জেসিও, এনসিও, বেসামরিক কর্মকর্তা এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত। সম্প্রতি বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহব্বান করা হচ্ছে।

১।পদের নাম: সুপারিনটেনডেন্ট 
পদ সংখ্যা: ০২ টি।
শিক্ষাগত যোগ্যতা: সরকার অনুমােদিত যেকোন বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক বা সমমানের ডিগ্রি।
বয়স: ১৮-৩০ বছর।
বেতন স্কেল: ১১,৩০০-২৭,৩০০ টাকা।.

২।পদের নাম: অফিস সহকারী 
পদ সংখ্যা: ১৪ টি।
শিক্ষাগত যোগ্যতা: যেকোন স্বীকৃত বাের্ড থেকে উচ্চমাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বয়স: ১৮-৩০ বছর।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা।

৩।পদের নাম: ড্রাইভার 
পদ সংখ্যা: ০৪ টি।
শিক্ষাগত যোগ্যতা: ৮ম শ্রেণি পাশ এবং বৈধ ড্রাইভিং লাইসেন্সসহ গাড়ী চালানাের কাজে ০২ (দুই) বছরের বাস্তব অভিজ্ঞতা থাকতে হবে।
বয়স: ১৮-৩০ বছর।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা।

৪।পদের নাম: অফিস সহায়ক 
পদ সংখ্যা: ০৮ টি।
শিক্ষাগত যোগ্যতা: কোন স্বীকৃত বাের্ড হইতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বয়স: ১৮-৩০ বছর।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা।

৫।পদের নাম: মালী 
পদ সংখ্যা: ০৩ টি।
শিক্ষাগত যোগ্যতা: ৬ষ্ঠ শ্রেণি পাশ এবং বাগান তৈরি ও রক্ষণাবেক্ষণের কাজে অভিজ্ঞতা সম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার নেয়া হবে।
বয়স: ১৮-৩০ বছর।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা।

৬।পদের নাম: নিরাপত্তা প্রহরী 
পদ সংখ্যা: ০৮ টি।
শিক্ষাগত যোগ্যতা: ৬ষ্ঠ শ্রেণি পাশ; এবং নিরাপত্তা প্রহরী হিসেবে অবশ্যই অভিজ্ঞতা থাকতে হবে। তবে, সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্য অথবা পুলিশের অবসরপ্রাপ্ত সিপাহিদের অগ্রাধিকার পাবে।
বয়স: ১৮-৩০ বছর।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা।

৭।পদের নাম: পরিচ্ছন্নতা কর্মী 
পদ সংখ্যা: ০৩ টি।
শিক্ষাগত যোগ্যতা: অক্ষরজ্ঞান সম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেয়া হবে।
বয়স: ১৮-৩০ বছর।
বেতন স্কেল: ৮,২৫০-২০,০১০ টাকা।

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে । বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর অধিদপ্তর নিয়োগ  সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদন করতে ভিজিট করুনঃ bncc.teletalk.com.bd

আবেদন শুরু তারিখ: ২২ নভেম্বর ২০২০
আবেদন শেষ তারিখ: ২১ ডিসেম্বর ২০২০

BNCC Job Circular 2020

ব্রিটিশ সরকার ১৯২০ সালে ভারতবর্ষের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে গঠন করেন “ইউনিভার্সিটি কোর।” ১৯২৩ সালে ভারতীয় দেশরক্ষা বাহিনী আইন-১৯২৩ অনুসারে এর নাম পরিবর্তন করে রাখা হয় “ইউনিভার্সিটি ট্রেণিং কোর বা ইউটিসি।” একই সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইউটিসি চালু করা হয়। ১৯২৭ সালের নভেম্বর মাসে ক্যাপ্টেন ই. গ্রুম ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৬ জন শিক্ষক ও ১০০ জন ছাত্রকে প্রথম সাহায্যকারী কোরের সামরিক প্রশিক্ষণ দেয়ার ব্যবস্থা করেন। ১৯২৮ সালের জুন মাসে আনুষ্ঠানিকভাবে একে কোম্পানিতে উন্নীত করা হয়। এটি ইউটিসি’র ১২ টি ইউনিটের মধ্যে একটি ছিল। এর নাম দেয়া হয় “১২ ঢাকা কোম্পানি।”


বিএনসিসি নিয়োগ ২০২০,বিএনসিসি নিয়োগ পরীক্ষার প্রশ্ন,বিএনসিসি নিয়োগ পরীক্ষার ফলাফল,বিএনসিসি,বি এন সি সি নিয়োগ,বিএনসিসি সুবিধা,বি এন সি সি নিয়োগ ২০২০,বিএনসিসি ভর্তি,বিএনসিসি মহাপরিচালক,বিএনসিসি ভর্তি ২০২০

চাকরির খবর ২০২০, সরকারি,সরকারী চাকরির খবর,চাকরির খবর প্রথম আলো,চাকরির বাজার,আজকের চাকরির খবর,চাকরির ডাক, আজকের চাকরির পত্রিকা,চাকরির পত্রিকা আজকের, নিয়োগ বিজ্ঞপ্তি,নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০,নিয়োগ বিজ্ঞপ্তি 2018,daily education, চাকরির খবর পত্রিকা,চাকরির খবর ২০২০ সরকারি, চাকরির খবর ২০২০,চাকরির খবর apk,চাকরির খবর bd jobs,চাকরির খবর.com,daily চাকরির খবর,e চাকরির খবর,চাকরির খবর govt, ,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি 2019,চাকরী নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরীর নিয়োগ বিজ্ঞপ্তি,new চাকরির খবর,চাকরির খবর paper,চাকরির খবর পত্রিকা, চাকরির ডাক পত্রিকা, চাকরির বাজার পত্রিকা,সাপ্তাহিক চাকরির পত্রিকা,birbangla.com,

Leave a Comment