বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র নিয়োগ বিজ্ঞপ্তি -BPATC job circular 2021

বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র নিয়োগ বিজ্ঞপ্তি – BPATC job circular 2021 প্রকাশিত হয়েছে। বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র বা বিপিএটিসি একটি স্বায়ত্তশাসিত প্রশিক্ষণমূলক প্রতিষ্ঠান যা সরকারি, বেসরকারি ও স্বশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তাদের প্রশিক্ষণ দিয়ে থাকে।সম্প্রতি প্রকাশিত  বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র চাকরি বিজ্ঞপ্তি র যাবতীয় তথ্য নিচে তুলে ধরা হল।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে।

বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র জব সার্কুলার

প্রতিষ্ঠানের নামঃ বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র
পদের সংখ্যা ৯১
শিক্ষাগত যোগ্যতা এসএসসি/মাধ্যমিক স্কুল সার্টিফিকেট
 আবেদন শুরু ২৮ অক্টোবর, ২০২১
আবেদনের শেষ ১১ নভেম্বর, ২০২১
অফিসিয়াল ওয়েবসাইটঃ www.bpatc.org.bd

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে।বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র জব সার্কুলার  সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র জব সার্কুলার

 ১।পদের নামঃ অফিস সহায়ক, ফটোকপি অপারেটর, বার্তাবাহক, গ্যারেজ হেল্পার, ক্রীড়া পিয়ন, ক্লাসরুম ও লাইব্রেরি এটেন্ডেন্ট, ইলেকট্রিশিয়ান, ওয়েটার, বাবুর্চি, কার্পেন্টার, নিরাপত্তা প্রহরী, ,মালী, কক্ষ বেয়ারার, পরিচ্ছন্নতাকর্মী
পদের সংখ্যাঃ ৯১ জন
শিক্ষাগত যোগ্যতাঃ
 কমপক্ষে এসএসসি/মাধ্যমিক স্কুল সার্টিফিকেট
 বেতনঃ গ্রেড ১৬ অনুযায়ী ৮২৫০-২০০১০ টাকা

 

আবেদন শুরুঃ ২৮ অক্টোবর, ২০২১
আবেদনের শেষঃ ১১ নভেম্বর, ২০২১

 

আবেদন সম্পর্কিতবিস্তারিত তথ্য জানতে : www.bpatc.org.bd

আবেদন করতে ভিজিট করুনঃ  bpatc.teletalk.com.bd

Apply Online: http://mopa.teletalk.com.bd

আবেদনের নিয়ম ও শর্তঃ

১।সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রাণীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে অনুমতিক্রমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় উক্ত অনুমতিপত্র দাখিল করতে হবে। মৌখিক পরীক্ষার সময় সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে।

২।প্রার্থী যে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন এর বাসিন্দা সে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বা পৌরসভার /মেয়র/কাউন্সিলর কিংবা সিটি কর্পোরেশন এর ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদপত্র প্রদান করতে হবে।

৩।মহিলা কোটা ব্যতীত অন্যান্য কোটা দাবীর সমর্থনে প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপত্র প্রদান করতে হবে।

৪।আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুন্র/কন্যা বা পুত্র/কন্যার পুক্র/কন্যা হলে এ মর্মে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান /সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।

৫।আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র/কন্যা বা পুত্র/কন্যার পুত্র/কন্যা হলে মাননীয় প্রধানমন্ত্রীর স্বাক্ষরিত সনদ, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত সনদ, বাংলাদেশ গেজেট এবং লাল মুক্তিবার্তার সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।

৬।পরিচ্ছন্নতা কর্মী পদে হরিজন সম্প্রদায়কে “জাত হরিজন সনদ” প্রদানের ক্ষেত্রে স্থানীয় সরকার প্রতিষ্ঠান তথা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বা সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কিংবা পৌরসভার মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ দাখিল করতে হবে।

৭।নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান বিধি-বিধান এবং পরবর্তীতে এ সংক্রান্ত বিধি-বিধানে কোন সংশোধন হলে তা অনুসরণ করা হবে। লিখিত, মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোনো প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

৮।লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময়সূচি এসএমএস এর মাধ্যমে জানানো হবে। কর্তৃপক্ষ পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধি ও বিজ্ঞপ্তি বা

 আবেদন করতে ভিজিট করুনঃbpatc.teletalk.com.bd 

BPATC job circular 2021

বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র বা বিপিএটিসি (BPATC= Bangladesh Public Administration Training Centre) একটি স্বায়ত্তশাসিত প্রশিক্ষণমূলক প্রতিষ্ঠান যা সরকারি, বেসরকারি ও স্বশাসিত প্রতিষ্ঠানের কর্মকর্তাদের প্রশিক্ষণ দিয়ে থাকে। এটি ঢাকা জেলার সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে অবস্থিত। এছাড়া এর প্রশাসনিক তত্ত্বাবধানে ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী ও খুলনা বিভাগের সদর দপ্তরে চারটি আঞ্চলিক লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে।

১৯৮৪ সালের ২৬ নং অর্ডিন্যান্সের আওতায় লোকপ্রশাসন ও ব্যবস্থাপনার জন্য প্রতিষ্ঠানটি একটি সমন্বিত জাতীয় স্বায়ত্তশাসিত প্রশিক্ষণ কেন্দ্র হিসেবে প্রতিষ্ঠিত হয়। সরকারের একজন সচিব এর প্রধান কর্মকর্তা। তার পদবী রেক্টর। রেক্টরের অধীনে পাঁচটি বিভাগের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম-সচিব পর্যায়ে রয়েছে পাঁচজন পরিচালক। বিভাগগুলো হলো: ব্যবস্থাপনা ও লোকপ্রশাসন, কর্মসূচি প্রণয়ন ও পর্যবেক্ষণ, উন্নয়ন ও অর্থনৈতিক বিষয়াদি, গবেষণা ও নির্দেশনা এবং প্রকল্প প্রণয়ন। একজন মন্ত্রীর সভাপতিত্বে ১২-সদস্য বিশিষ্ট বোর্ড অব গভর্নরস প্রতিষ্ঠানটির সাধারণ নীতিমালা নির্ধারণ করে।

দেশের ও বিদেশের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে ক্লিক করুন এখানেঃ ভ্রমণ ও দর্শনীয় স্থান

স্বাস্থ্য সম্পর্কে যেকোন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্বাস্থ্য  কর্নার

সরকারি বেসরকারি যেকোনো ধরনের চাকরির খবর পেতে ক্লিক করুন এখানেঃ চাকরির খবর

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র নিয়োগ বিজ্ঞপ্তি,বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র নিয়োগ বিজ্ঞপ্তি 2021,বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ ,জনপ্রশাসন মন্ত্রণালয় নিয়োগ,সমাজসেবা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2021,চলমান নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,জনপ্রশাসন মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2021,জাতীয় স্থানীয় সরকার ইনস্টিটিউট নিয়োগ বিজ্ঞপ্তি,রাজউক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,আউটসোর্সিং নিয়োগ বিজ্ঞপ্তি 2021,চট্টগ্রাম নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্র নিয়োগ বিজ্ঞপ্তি,bpatc job circular savar 2021,bpatc circular 2021,bpatc.teletalk.com.bd apply,bpatc.teletalk.com.bd job circular 2021,bpatc notice board,bgfcl job circular 2021,www.bpatc.org.bd job application form,dss job circular 2021

 

চাকরির খবর,চাকরির খবর ২০২১,চাকরির পত্রিকা আজকের,আজকের চাকরির খবর,আজকের চাকরির পত্রিকা, চাকরির পত্রিকা, চাকরির খবর, bd govt jobs, all jobs bd newspaper, চাকরির খবর ২০২১ সরকারি,সরকারী চাকরির খবর, চাকরির খবর প্রথম আলো, চাকরির বাজারআজকের চাকরির খবর, চাকরির ডাক, চাকরির পত্রিকাআজকের, নিয়োগ বিজ্ঞপ্তি, নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১, নিয়োগ বিজ্ঞপ্তি 2021, daily education, চাকরির খবর পত্রিকা, চাকরির খবর ২০২১ সরকারি,চাকরির খবর ২০২১,চাকরির খবর apk,চাকরির খবর bd jobs,চাকরির খবর.com,সাপতাহিক চাকরির খবর.com,সপ্তাহিক চাকরির খবর

You cannot copy content of this page