বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ (১০৮৬+ ৭৬২+২৮০ টি পদে)- Railway Job Circular

বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বাংলাদেশ রেলওয়ে বাংলাদেশের সরকারি বেসরকারি রেল পরিবহন সংস্থা। যেহেতু দেশের এক প্রান্তকে অন্য প্রান্তের সাথে সংযোগ করার জন্য রেলপথ একটি গুরুত্বপূর্ণ স্থল পরিবহন ব্যবস্থা, তাই রেলপথের সার্বিক উন্নতি দেশের অর্থনৈতিক উন্নতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সম্প্রতি প্রকাশিত বাংলাদেশ রেলওয়ের বিভিন্ন অঞ্চলের বিভিন্ন স্টেশনে সহকারী স্টেশন মাস্টার নিয়োগের জন্য দরখাস্ত আহ্বান করা হচ্ছে। আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে।

১।পদের নামঃ সহকারী লোকমেটিভ মাস্টার খালাসী/পয়েন্টসম্যান/ সহকারী স্টেশন মাস্টার
পদের সংখ্যাঃ ১০৮৬+ ২৮০ টি
শিক্ষাগত যোগ্যতাঃ 
কোনো স্বীকৃত বোর্ড হতে এসএসসি পাশ
বেতন স্কেলঃ ৯,০০০-২১,৮০০/
৮২৫০-২০০১০/৯,৭০০-২৩,৪৯০ টাকা

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে ।বাংলাদেশ রেলওয়েতে নিয়োগ বিজ্ঞপ্তি   সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

বাংলাদেশ রেলওয়েতে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ রেলওয়ের নিচে বর্ণিত রাজস্থখাভূক্ত স্থায়ী শূন্যপদ পূরণের নিমিত্ত শর্তসাপেক্ষে বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নির্ধারিত ছকে অনলাইনে আবেদন আহবান করা যাচ্ছে। ঝালকাঠি জেলা ব্যতীত সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখঃ   ২৬ জানুয়ারি, ২০২২

আবেদন প্রক্রিয়াঃ www.br.teletalk.com.bd

বাংলাদেশ রেলওয়ের নিচে বর্ণিত রাজস্থখাভূক্ত স্থায়ী শূন্যপদ পূরণের নিমিত্ত শর্তসাপেক্ষে বাংলাদেশী নাগরিকদের নিকট হতে নির্ধারিত ছকে অনলাইনে আবেদন আহবান করা যাচ্ছে। ঝালকাঠি জেলা ব্যতীত সকল জেলার প্রার্থীগণ আবেদন করতে পারবেন।

রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ রেলওয়েতে আবেদনের নিয়মঃ

দরখাস্তের সাথে সত্যায়িত পাসপোর্ট সাইজের ০২ (দুই) কপি ফটো, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, কোন অনুমোদিত ব্যাংকের আর্থিক সচ্ছলতার সনদপত্র, অভিজ্ঞতার সনদপত্র (যদি থাকে) এবং সিটি কর্পোরেশন/পৌরসভা/ইউনিয়ন পরিষদের হালনাগাদ ট্রেড লাইসেন্সের সত্যায়িত ফটোকপি প্রেরণ করতে হবে এব ০৩ (তিন) বৎসরের এককালীন ভাড়ার হিসাব অনুযায়ী ৫% জামানত বাবদ রেলওয়ের অঞ্চলভিত্তিক সংশ্লিষ্ট এফএএন্ডসিএও এর অনুকূলে জারীকৃত পে-অর্ডার/ব্যাংক ড্রাফট আবেদনের সাথে দাখিল করতে হবে।

প্রকৃত বই ব্যবসায়ী এবং পত্র-পত্রিকার এজেন্সি রয়েছে এমন আবেদনকারীদেরকে অগ্রাধিকার দেওয়া হবে। বর্তমানে বিভিন্ন রেলওয়ে স্টেশনে যারা বুকস্টল পরিচালনা করছেন পুনঃনিয়োগের জন্য তাদেরকেও আবেদন করতে হবে।

 

বাংলাদেশ রেলওয়ে নতুন নিয়োগ 2022

আবেদন প্রক্রিয়া: pbrlp.teletalk.com.bd আগ্রহী প্রার্থীরা এ-র মধ্যেমে আবেদন করতে পারবেন। অফিসিয়াল ওয়েবসাইট: www.railway.gov.bd.

Bangladesh Railway Job Circular 2022

১।সম্প্রতি তােলা ৩ (তিন) কপি পাসপাের্ট সাইজের ছবি আবেদনপত্র ও প্রবেশপত্রের নির্ধারিত স্থানে পেস্ট করে লাগাতে হবে।

২। পরীক্ষার ফি বাবদ ১০০- (একশত) টাকা কোড-১-৫১৩১-০০০০-২০৩১ তে জমাদানের ট্রেজারি চালানের মূল কপি আবেদনপত্রে সাথে সংযুক্ত করতে হবে।

৩।পরীক্ষার পূর্ণমান-১০০ (লিখিত-৭০, মৌখিক-৩০)। লিখিত ও মৌখিক পরীক্ষায় পৃথকভাবে ৫০% নম্বর পাশ নম্বর হিসাবে বিবেচিত হবে।

৪।পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীগণকে কোন প্রকার দৈনিক ভাতা ‘বা যাতায়াত ভাতা দেয়া হবে না।

৫।আবেদনপত্র প্রেরণকালে খামের বাম দিকের উপরের অংশে পদের নাম ও প্রার্থীর জেলার নাম স্পষ্ট ভাবে লিখতে হবে। নিয়োগ সংক্রান্ত সকল তথ্য রেলওয়ের ওয়েব সাইটে প্রকাশ করা হবে।

pbrlp Job Circular 2022

৬।মুক্তিযােদ্ধা এবং উপযুক্ত মুক্তিযােদ্ধা প্রার্থী পাওয়া না গেলে মুক্তিযােদ্ধা/শহীদ মুক্তিযােদ্ধাদের পুত্র-কন্যা এবং পুত্র-কন্যা পাওয়া না গেলে পুত্র-কন্যার না এবং শারীরিক প্রতিবন্ধী বয়সসীমা ৩২ বৎসর পর্যন্ত শিথিলযোগ্য। বয়সেরর ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযােগ্য হবে না।

৭।সরকারী সংস্থা/আধাসরকারী সংস্থায় চাকুরীরত প্রার্থীর দরখাস্ত সংশ্লিষ্ট বিভাগের মাধ্যমে নির্ধারিত তারিখের মধ্যে দাখিল করতে হবে।

৮।ত্রুটিপূর্ণ বা অসম্পূর্ণ আবেদন কোন কারণ দর্শানাে ব্যতিরেকেই বাতিল বলে বিবেচিত হবে। আবেদনপত্রে ওভার রাইটিং ব্যবহার করা যাবে না।

৯।পরীক্ষা বাজশাহী ও চট্টগ্রাম কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

১০।বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ কোন কারণ দর্শানাে ব্যতিরেকে এ নিয়োগ বিজ্ঞপ্তির কার্যক্রম বাতিল বা পদ সংখ্যা কামানোর ক্ষমতা সংরক্ষন করে।

www.railway.gov.bd

বাংলাদেশ রেলওয়েকে মূলত দুইটি অংশে ভাগ করা হয়, একটি অংশ যমুনা নদীর পূর্ব পাশে এবং অপরটি পশ্চিম পাশে। এদেরকে যথাক্রমে পূর্বাঞ্চল ও পশ্চিমাঞ্চল নামে আখ্যায়িত করা হয়ে থাকে। পূর্ব পাশের অংশের দৈর্ঘ্য ১২৭৯ কিলোমিটার এবং পশ্চিম পাশের অংশের দৈর্ঘ্য ১৪২৭ কিলোমিটার। এছাড়া দক্ষিণাঞ্চলের রূপসা নদীর পূর্ব প্রান্তের ৩২ কিলোমিটার দৈর্ঘ্যের রূপসা-বাগেরহাট ব্রড-গেজ রেলপথ সেকশনটিকে বাংলাদেশ রেলওয়ের তৃতীয় অংশ হিসেবেও ধরা হয়।

দেশের ও বিদেশের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে ক্লিক করুন এখানেঃ ভ্রমণ ও দর্শনীয় স্থান

স্বাস্থ্য সম্পর্কে যেকোন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্বাস্থ্য  কর্নার

সরকারি বেসরকারি যেকোনো ধরনের চাকরির খবর পেতে ক্লিক করুন এখানেঃ চাকরির খবর

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি,বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি 2022,বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি, bangladesh railway job circular 2022,বাংলাদেশ রেলওয়ে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি 2022,বাংলাদেশ রেলওয়ে নিয়োগ ২০২২,বাংলাদেশ রেলওয়ে পোর্টার নিয়োগ,বাংলাদেশ রেলওয়ে বুকিং সহকারী নিয়োগ,বাংলাদেশ রেলওয়ে নিয়োগ পরীক্ষার ফলাফল,বাংলাদেশ রেলওয়ে নিয়োগ 2022,বাংলাদেশ রেলওয়ে নিয়োগ পরীক্ষার ফলাফল ২০২২,bangladesh railway job circular 2022,bangladesh railway job circular 2022 application form,www.railway.gov.bd job circular 2022,www.railway.gov.bd 2021,bangladesh railway circular 2022,www.railway.gov.bd application form 2022,bangladesh railway ticket booking,all jobs circular bd,best job circular website in bangladesh,all job circular website in bangladesh,birbangla.com,রেলওয়ে নিয়োগ,রেলওয়ে নিয়োগ ২০২২,রেলওয়ে নিয়োগ 2022,রেলওয়ে নিয়োগ সহকারী স্টেশন মাস্টার,বুকিং সহকারী রেলওয়ে নিয়োগ,বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রাম নিয়োগ বিজ্ঞপ্তি,রেলওয়েতে নিয়োগ বিজ্ঞপ্তি,রেলওয়ে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি,রেলওয়ে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,রেলওয়ে নিরাপত্তা বাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি,বাংলাদেশ রেলওয়ে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি,বাংলাদেশ রেলওয়ে নিয়োগ ২০২২,রেলওয়ে বুকিং সহকারী নিয়োগ বিজ্ঞপ্তি,রেলওয়ে স্টেশন মাস্টার নিয়োগ বিজ্ঞপ্তি,রেলওয়ে নিয়োগ রাজশাহী,রেলওয়ে পশ্চিমাঞ্চল নিয়োগ বিজ্ঞপ্তি

চাকরির খবর ২০২২, সরকারি,সরকারী চাকরির খবর,চাকরির খবর প্রথম আলো,চাকরির বাজার,আজকের চাকরির খবর,চাকরির ডাক, আজকের চাকরির পত্রিকা,চাকরির পত্রিকা আজকের, নিয়োগ বিজ্ঞপ্তি,নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,নিয়োগ বিজ্ঞপ্তি 2018,daily education, চাকরির খবর পত্রিকা,চাকরির খবর ২০২২ সরকারি, চাকরির খবর ২০২২,চাকরির খবর apk,চাকরির খবর bd jobs,চাকরির খবর.com,daily চাকরির খবর,e চাকরির খবর,চাকরির খবর govt, ,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি 2021,চাকরী নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরীর নিয়োগ বিজ্ঞপ্তি,new চাকরির খবর,চাকরির খবর paper,চাকরির খবর পত্রিকা, চাকরির ডাক পত্রিকা, চাকরির বাজার পত্রিকা,সাপ্তাহিক চাকরির পত্রিকা,birbangla.com,

3 thoughts on “বাংলাদেশ রেলওয়ে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ (১০৮৬+ ৭৬২+২৮০ টি পদে)- Railway Job Circular”

Leave a Comment

You cannot copy content of this page