বাংলাদেশ মহাকাশ গবেষণা প্রতিষ্ঠান নিয়োগ বিজ্ঞপ্তি -SPARRSO Job Circular 2021

বাংলাদেশ মহাকাশ গবেষণা প্রতিষ্ঠান নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান  বাংলাদেশ সরকারের প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীন একটি সরকারি স্বায়ত্তশাসিত গবেষণা প্রতিষ্ঠান। এটি ঢাকা শহরের আগারগাঁও-এ অবস্থিত।সম্প্রতি প্রকাশিত  বাংলাদেশ মহাকাশ গবেষণা প্রতিষ্ঠানর চাকরি বিজ্ঞপ্তি র যাবতীয় তথ্য নিচে তুলে ধরা হল। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহব্বান করা হচ্ছে।.

১।পদের নাম: জুনিয়র ইঞ্জিনিয়ার
পদের সংখ্যাঃ ০১ জন
শিক্ষাগত যোগ্যতাঃ মাধ্যমিক স্কুল সারটটিফিকেট ও উচ্চ মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় অন্যুন ২য় বিভাগসহ ১ম শ্রেণীর ডিপ্লোমা-ইন-ইঞ্জিনিয়ারিং ডিগ্রি
বেতন স্কেলঃ ১২৫০০-৩০২৩০ টাকা

২।পদের নাম: একাউন্টস এসিস্ট্যান্ট কাম-টাইপিস্ট
পদের সংখ্যাঃ ০১ জন
শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বাণিজ্যে স্নাতক ডিগ্রি এবং কম্পিউটার মুদ্রাক্ষর লিখনে প্রতি মিনিটে বাংলায় ২০ ও ইংরেজীতে ৩০ শব্দের গতি
বেতন স্কেলঃ ১০২০০-২৪৬৮০ টাকা

৩।পদের নাম: প্রিন্সিপল সায়েন্টিফিক অফিসার
পদ সংখ্যা: ০১ টি।
শিক্ষাগত যোগ্যতা: কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে  ্মহাকাশ বিজ্ঞান বিষয়ে পিএইচডি  বা সমমানের পরীক্ষায় উত্তীর্ন।
বেতন স্কেল: ৫০,০০০-৭১,২০০ টাকা।

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে। বাংলাদেশ মহাকাশ গবেষণা প্রতিষ্ঠান জব সার্কুলার সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

বাংলাদেশ মহাকাশ গবেষণা প্রতিষ্ঠান নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

বাংলাদেশ মহাকাশ গবেষণা প্রতিষ্ঠান নিয়োগ বিজ্ঞপ্তি

 

 

 

আবেদনের শেষ তারিখঃ ৩০ নভেম্বর, ২০২১

আবেদন নিয়ম: www.sparrso.teletalk.com.bd এ-র মধ্যেমে আবেদন করতে পারবেন।

SPARRSO Job Circular 2021

আবেদনের শর্তাবলীঃ

১।প্রার্থীকে নির্ধারিত ফরমে বর্ণিত তথ্যাদি পূরণ পূর্বক স্বহস্তে সাক্ষর করে চেয়ারম্যান, বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান (স্পারসো), আগারগাঁও, শেরে বাংলা নগর, ঢাকা-১২০৭ বরাবর আবেদন করতে হবে। ফরমটি স্পারসোর ওয়েবসাইট হতে সংগ্রহ করা যাবে।

২।আবেদনপত্রের সাথে প্রার্থীর বর্তমান ঠিকানা সম্বলিত ৯.৫ ইঞ্চি * ৪.৫ ইঞ্চি মাপের খাম ১০ টাকা দামের ডাক টিকিট সংযুক্ত করে দাখিল করতে হবে।

৩।আবেদনপত্র ও পরীক্ষার ফি জমাদান শুরু এবং শেষ হওয়ার তারিখ ও সময়- আবেদনপত্র পুরণ ও ফি জমাদান শুরুর তারিখ ও সময়- ২৯/০৭/২০২১ তারিখ সকাল ০৯ঃ০০ টা।

৪।আবেদনপত্র জমাদানের শেষ তারিখ ও সময়- ৩০/০৮/২০২১ তারিখ বিকাল ৫ঃ০০ টা। নির্ধারিত তারিখ ও সময়ের পর কোন আবেদনপত্র গ্রহণ করা হবে না।

৫।আবেদনপত্র চেয়ারম্যান, বাংলাদেশ মহাকাশ গবেষণা ও দূর অনুধাবন প্রতিষ্ঠান (স্পারসো), আগারগাঁও, শেরে বাংলা নগর, ঢাকা-১২০৭ -এই ঠিকানায় প্রেরণ করতে হবে।

৬।পরীক্ষার ফি বাবদ চেয়ারম্যান, স্পারসো-র অনুকূলে ৫০০ টাকার (অফেরতযোগ্য) পেমেন্ট অর্ডার/ব্যাংক ড্রাফট আবেদনপত্রের সাথে জমা দিতে হবে।

৭।বয়সসীমা ২৯/০৭/২০২১ তারিখে সর্বোচ্চ বয়স ৪৩ বছর, তবে অধিকতর যোগ্যতা সম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়স ৫০ বছর পর্যন্ত শিথিলযোগ্য। প্রার্থীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে।

৮।সরকারের পূর্বানুমতি ব্যতিরেকে কোন প্রার্থী কোন বিদেশী নাগরিককে বিবাহ করে থাকলে বা বিবাহ করার জন্য প্রতিজ্ঞাবদ্ধ হলে তিনি আবেদন করার জন্য অযোগ্য বলে বিবেচিত হবেন।

বাংলাদেশ মহাকাশ গবেষণা প্রতিষ্ঠান জব সার্কুলার

৯।চাকুরিরত প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি গ্রহণ করে আবেদন করতে হবে এবং উক্ত অনুমতিপত্র মৌখিক পরীক্ষার সময় অবশ্যই প্রদর্শন করতে হবে।

১০।মৌখিক পরীক্ষার সময় অবশ্যই সকল সনদপত্রের মূলকপি প্রদর্শন করতে হবে। নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন দৈনিক/ভ্রমণ ভাতা প্রদান করা হবে না।

১১।কাউন্সিলর/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্র দাখিল করতে হবে। নিয়োগের ক্ষেত্রে প্রযোজ্য সরকারের প্রচলিত সর্বশেষ বিধি-বিধান অনুসরণ করা হবে।

১২।কর্তৃপক্ষ উল্লেখিত পদের সংখ্যা হ্রাস/বৃদ্ধির ক্ষমতা সংরক্ষণ করেন। নিয়োগ সংক্রান্ত এ বিজ্ঞপ্তির সংশোধন/বাতিল করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করেন।

বাংলাদেশ মহাকাশ গবেষণা প্রতিষ্ঠান সম্পর্কিত তথ্য

বাংলাদেশের ঘূর্ণিঝড় ও অন্যান্য প্রাকৃতিক দুর্যোগের পূর্বাভাস প্রদানে এ কেন্দ্র গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। সংস্থাটি LANDSAT ও NOA নামক কৃত্রিম উপগ্রহ ব্যবহার করে ভূমি জরিপে নিয়োজিত। বাংলাদেশের স্যটেলাইট ইমেজারি গুলো স্পারসোর তত্ত্বাবধানে থাকে।১৯৬৮ সালে পূর্ব পাকিস্তানের পরমাণু শক্তি কেন্দ্রে অটোমেটিক পিকচার ট্রান্সমিশন (এপিটি) গ্রাউন্ড স্টেশন প্রতিষ্ঠার মাধ্যমে বাংলাদেশে মহাকাশ প্রযুক্তির ব্যবহার শুরু করে। বাংলাদেশ স্বাধীন হওয়ার পর সরকার দেশের প্রাকৃতিক সম্পদ জরিপ, পরিবেশ, দুর্যোগ পর্যবেক্ষণ ও ব্যবস্থাপনায় এ প্রযুক্তি ব্যবহারের জন্য বাংলাদেশ ইআরটিএস প্রোগ্রাম নামে একটি প্রকল্প গ্রহণ করে। এ প্রকল্পের সফলতার পর ১৯৭৫ সালে বাংলাদেশ ল্যান্ডসেট প্রোগ্রাম (বিএলপি) পঞ্চবার্ষিকী পরিকল্পনায় অন্তর্ভূক্ত হয়।

দেশের ও বিদেশের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে ক্লিক করুন এখানেঃ ভ্রমণ ও দর্শনীয় স্থান

স্বাস্থ্য সম্পর্কে যেকোন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্বাস্থ্য  কর্নার

সরকারি বেসরকারি যেকোনো ধরনের চাকরির খবর পেতে ক্লিক করুন এখানেঃ চাকরির খবর

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


বাংলাদেশ মহাকাশ গবেষণা সংস্থা,sparrso job circular 2020,sparrso.gov.bd

চাকরির খবর প্রথম আলো,চাকরির বাজার,আজকের চাকরির খবর,চাকরির ডাক, আজকের চাকরির পত্রিকা,চাকরির পত্রিকা আজকের, নিয়োগ বিজ্ঞপ্তি,নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০,নিয়োগ বিজ্ঞপ্তি 2020,daily education, চাকরির খবর পত্রিকা, চাকরির খবর ২০২০,চাকরির খবর apk,চাকরির খবর bd jobs,চাকরির খবর.com,daily চাকরির খবর,e চাকরির খবর,চাকরির খবর govt, ,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি 2020,চাকরী নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরীর নিয়োগ বিজ্ঞপ্তি,new চাকরির খবর,চাকরির খবর paper,চাকরির খবর পত্রিকা, চাকরির ডাক পত্রিকা, চাকরির বাজার পত্রিকা,সাপ্তাহিক চাকরির পত্রিকা, ইউ এন ডি পি(UNDP), ইউ এন ডি পি চাকরি, ইউ এন ডি পি নিয়োগ বিজ্ঞপ্তি, UNDP তে চাকরি,

Leave a Comment

You cannot copy content of this page