বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগের লক্ষ্যে জেলাভিত্তিক শূন্যপদের বিবরণ বাংলাদেশ পুলিশের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগের লক্ষ্যে আগ্রহী পুরুষ ও নারী প্রার্থীদের অনলাইনে আবেদনের আহ্বান করা হয়েছে। বাংলাদেশ পুলিশ বাহিনীতে কনস্টেবল পদে নতুন নিয়োগ শুরু হয়েছে। বাংলাদেশ পুলিশ বাহিনীতে নতুন ৪০০০ হাজার শূন্য পদে কনস্টেবল নিয়োগের বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) ৪০০০ হাজার পদের মধ্যে ৩,৪০০ জন পুরুষ ও  ৬০০ জন নারীকে নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীরা ০১ ফেব্রুয়ারি ২০২২ তারিখ থেকে অনলাইনে আবেদন করতে পারবেন।

১।পদের নাম: ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি)
পদ সংখ্যা:  ৩০০০
শিক্ষাগত যোগ্যতা: এসএসসি অথবা সমমান পাশ প্রার্থীরা আবেদন করতে পারবেন। প্রার্থীদের উভয় পরীক্ষায় ন্যূনতম জিপিএ থাকতে হবে ২ দশমিক ৫ । অবিবাহিত এবং বাংলাদেশের স্থায়ী নাগরিক হতে হবে।
কর্মস্থল: বাংলাদেশের যে কোনো স্থান

বয়স: আবেদনের জন্য প্রার্থীদের বয়স ২৮ ফেব্রুয়ারি ২০২২ তারিখে ১৮ থেকে ২০ বছর হতে হবে। শুধু অবিবাহিত নারী ও পুরুষরা আবেদন করতে পারবেন।

বেতন ও ভাতা: ছয় মাসের প্রশিক্ষণ চলাকালে পাওয়া যাবে পোশাক, থাকা-খাওয়া ও চিকিৎসা সুবিধা। পাশাপাশি প্রশিক্ষণকালীন সময়ে প্রতি মাসে প্রশিক্ষণ ভাতা দেয়া হবে। প্রশিক্ষণ শেষে নিয়োগপ্রাপ্তদের ২০১৫ সালের বেতন স্কেলের ১৭তম গ্রেড অনুযায়ী বেতনক্রম হবে ৯০০০-২১৮০০ টাকা।

বিবরণ পুরুষ নারী
উচ্চতা সাধারণ প্রার্থী – ৫ ফুট ৬ ইঞ্চি
কোটাধারী – ৫ ফুট ৪ ইঞ্চি
 সাধারণ প্রার্থী – ৫ ফুট ৪ ইঞ্চি
কোটাধারী – ৫ ফুট ২ ইঞ্চি
 

বুকের মাপ

সাভাবিক – ৩১ ইঞ্চি
সম্প্রসারিত – ৩৩ ইঞ্চিকোটাধারীদের ক্ষেত্রে,
সাভাবিক – ৩০ ইঞ্চি
সম্প্রসারিত – ৩১ ইঞ্চি
ওজন বয়স ও উচ্চতা অনুসারে।
দৃষ্টি শক্তি ৬/৬ ৬/৬

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে । বাংলাদেশ পুলিশ কনস্টেবল জব সার্কুলার সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

 

 

 

 

বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল টিআরসি পদে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

 

ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ আবেদন

 

আবেদনের নিয়ম: আগ্রহী প্রার্থীরা http://police.teletalk.com.bd -এ ওয়েবসাইট থেকে আবেদন করতে পারবেন।

আবেদন ফি জমাদান পদ্ধতিঃ

আবেদনের সময় প্রাপ্ত User ID ব্যবহার করে আবেদন ফি জমা দিতে হবে। আবেদন ফি মাত্র ৩০/- টাকা। আবেদন ফি দেওয়া যাবে মাত্র ০২টি SMS করেই। অবশ্যই SMS ০২টি করতে হতে টেলিটক সিমের মাধ্যমে। চলুন দেখে নেই কিভাবে দু’টি SMS এর মাধ্যমে আবেদন ফি পরিশোধ করবেন।

SMS #১: ম্যাসেজ অপশনে গিয়ে TRC <স্পেস>User ID টাইপ করে SMS পাঠান 16222 নম্বরে।

SMS #২: পুনরায় ম্যাসেজ অপশনে গিয়ে TRC <স্পেস> Yes <স্পেস> PIN টাইপ করে SMS পাঠান 16222 নম্বরে।

দ্বিতিয় SMS পাঠানোর পর একটি কনফার্মেশন ম্যাসেজের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে যে পেমেন্ট সফলভাবে সম্পন্ন হয়েছে। কনফার্মেশন ম্যাসেজে একটি পাসওয়ার্ডও দেওয়া হবে। User ID এর সাথে Password ও সংরক্ষণ করে রাখতে হবে।

Bangladesh Police Job Circular 2022

প্রতিষ্ঠান বাংলাদেশ পুলিশ
ওয়েবসাইট police.gov.bd
শূণ্যপদ পুলিশ কনস্টেবল
পদের সংখ্যা ৪০০০ জন
বয়স ১৮-২০ বছর
শিক্ষাগত যোগ্যতা এসএসসি/সমমান
আবেদন শুরু হবে  
আবেদনের শেষ তারিখ  

আবেদনের নিয়মঃ

১. প্রথমে http://police.teletalk.com.bd/home.php ওয়েবসাইটে গিয়ে Application Form for Trainee Recruit Constable [TRC] অপশনে ক্লিক করুন।সেখানে আবেদন করার লিংকের পাশাপাশি নিয়ম ও দিকনির্দেশনা সম্বলিত লিংকও আছে।

২. আবেদন ফরম পূরণ করার পর যোগ্য প্রার্থীরা একটি ইউজার আইডি পাবেন। পরবর্তী ৭২ ঘন্টার মধ্যে উক্ত ইউজার আইডি ব্যবহার করে টেলিটক প্রেপেইড মোবাইল থেকে সার্ভিস চার্জ বাবদ ৩০ টাকা জমা দিতে হবে।

৩. অনলাইনে আবেদন করার সময় প্রার্থীর স্বাক্ষর ( ৩০০ বাই ৮০ পিক্সেল) ও রঙিন ছবি ( ৩০০ বাই ৩০০ পিক্সেল) স্ক্যান করে নির্দিষ্ট স্থানে আপলোড করতে হবে।

দেশের ও বিদেশের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে ক্লিক করুন এখানেঃ ভ্রমণ ও দর্শনীয় স্থান

স্বাস্থ্য সম্পর্কে যেকোন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্বাস্থ্য  কর্নার

সরকারি বেসরকারি যেকোনো ধরনের চাকরির খবর পেতে ক্লিক করুন এখানেঃ চাকরির খবর

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


বাংলাদেশ পুলিশ কনস্টেবল পদে নিয়োগ 2022, পুলিশ নিয়োগ যোগ্যতা,পুলিশ কনস্টেবল নিয়োগ বয়স কত, ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি,পুলিশ কনস্টেবল আবেদন ফরম ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ 2022,ডিবি পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি 2022, বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ 2022 কবে দিবে,

১০ হাজার কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি, Bangladesh Police Job Circular 2021,BD Police Job 2022,Police Job 2022, BDPolice Job Circular 2022,পুলিশে ১০ হাজার কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি,পুলিশের নতুন নিয়োগের খবর ,বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,বাংলাদেশ পুলিশ নিয়োগ ,বাংলাদেশ পুলিশ নিয়োগ ২০২২,বাংলাদেশ পুলিশ নিয়োগ 2022,বাংলাদেশ পুলিশ নিয়োগ ২০২২ নতুন, বাংলাদেশ পুলিশ নিয়োগ ২০২২ সার্কুলার ,বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ,বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ ,বাংলাদেশ পুলিশ নিয়োগ বিজ্ঞপ্তি 2022,বাংলাদেশ পুলিশ বাহিনী নিয়োগ ২০২২,
পুলিশ কনস্টেবল বেতন,বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ ২০২২ নতুন,পুলিশ কনস্টেবল এর কাজ কি,বাংলাদেশ পুলিশ কনস্টেবল নিয়োগ ২০২২ pdf,পুলিশ কনস্টেবল নিয়োগে যোগ্যতা,বাংলাদেশ পুলিশ নোটিশ বোর্ড,www.police.gov.bd result 2022

Leave a Comment