বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি-Forest Department Job Circular 2022

বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি-Forest Department Job Circular 2022 প্রকাশিত হয়েছে।বন অধিদগুর কর্তৃক সুন্দরবন সুরক্ষা প্রকল্প টি জিওবি অর্থায়নে জানুয়ারী, ২০২১ হতে ডিসেম্বর, ২০২৪ মেয়াদকালে বাস্তবায়নাধীন রয়েছে। উক্ত প্রকল্পের  আওতায় প্রকল্প মেয়াদকালীন সময়ের জন্য সম্পূর্ণ  অস্থায়ী ভিত্তিতে সরাসরি নিয়োগের জন্য বাংলাদেশের স্থায়ী নাগরিকদের হতে নিম্নবর্ণিত  শর্ত সাপেক্ষে দরখাস্ত আহব্বান করা যাচ্ছে।

বন অধিদপ্তর  জব সার্কুলারের যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নামঃ  বন অধিদপ্তর
চাকরির ক্যাটাগরিঃ  সরকারি চাকরি
পদের সংখ্যা ০৬
বয়স  ১৮ -৩০ বছর
আবেদন শুরু
আবেদন শেষ  ২৮ এপ্রিল ২০২২
অফিসিয়াল ওয়েবসাইটঃ http://www.bforest.gov.bd/

বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে । বন অধিদপ্তরের ১২ টি পদে জব সার্কুলার  সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

পদের নামঃ সহকারী হিসাব রক্ষণ কর্মকর্তা

পদের সংখ্যাঃ ০১

জাতীয় বেতন স্কেলঃ ২৭,১০০

পদের নামঃ সহকারী হিসাবরক্ষক 

পদের সংখ্যাঃ ০১

জাতীয় বেতন স্কেলঃ ১৭,০৪৫

পদের নামঃ  মাস্টার /সারেং

পদের সংখ্যাঃ ০২

জাতীয় বেতন স্কেলঃ ১৭,০৪৫

পদের নামঃ   ইঞ্জিন ড্রাইভার

পদের সংখ্যাঃ ০২

জাতীয় বেতন স্কেলঃ ১৭,০৪৫

পদের নামঃ   অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক

পদের সংখ্যাঃ ০৬

জাতীয় বেতন স্কেলঃ ১৭,০৪৫

বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

Forest Department Job Circular 2022

আবেদনের নিয়ম ও শর্তঃ

১। ১১/০৪/২০২২ খ্রি তারিখে আবেদনকারীর বয়স ১৮ -৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র -কন্যা/মুক্তিযোদ্ধাদের পুতর-কন্যাদেরপুত্র-কন্যা ও প্রতিবন্ধী প্রার্থীদের বয়স ১৮ -৩২ বছর পর্যন্ত হতে হবে। বয়স প্রমাপের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

২। চাকরির আবেদন ফরম http://www.forest.khulnadiv.gov.bd/ ওয়েবসাইট হতে ডাউনলোড করে যথাযথভাবে পুরণকরত$ বন সংরক্ষক, খুলনা অল, বন ভবন, বয়রা, খুলনার ঠিকানায় আগামী ২৮/০৪/২০২২ তারিখ অফিস চলাকা লীন সময়ের মধ্যে ভাকযোগে/সরাসরি   পৌছাতে হবে। নির্ধারিত তারিখের পর প্রাপ্ত কোন আবেদনপত্রএ্রহণ করা হবে না এবং অসম্পুরণ/ত্রুটিপূর্ণ আবেদনপত্র বাতিল বলে বিবেচিত হবে।

৩। সরকারি বা আধাসরকারি সমস্থায় কর্মরত প্রাথী “কে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে।

৪। প্রার্থীদের বন অধিদপ্তরের প্রচলিত নিয়োগ বিধিমালা অনুযায়ী লিখিত, মৌ খিক ও প্রযোজ্য ক্ষেত্রে ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। লিখিত পরীক্ষা গ্রহণের স্থান, তারিখ ও সময়সূচী যথাসময়ে প্রা্থীদেরকে তাদের বর্তমান ঠিকানায় ও  – ওয়েবসাইটের মাধ্যমে জানানো হবে।

৫। একজন প্রার্থী যে কোন একটি পদের জন্য আবেদন করতে পারবেন। নিয়োগ  প্রক্রিয়া গ্রহণের ক্ষেত্রে প্রচলিত বিধি বিধান অনুসরণ করা হবে।

৬। ত্রমিক নং ১ পদের প্রার্থীকে ৩০০/ – (তিনশত) টাকা এবং অন্যান্য পদের প্রার্থীকে ১০০/ – (একশত) টাকার অফেরতযোগ্য ব্যাক ড্রাফট/পে -অর্ডার বন সবরক্ষক, খুলনা অপ, খুলনা এ র অনুকূলে জমা প্রদান করত তার মুল কপি দরখাস্তের  সাথে দখিল করতে হবে ।

৭। নিম্নবর্ণিত কাগজপত্র আবেদনের সাথে সংযুক্ত করে দিতে হবেঃ

(ক) সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের সত্যায়িত ফটোকলি।
(খ) মা শ্রেণির গেজেটেড কর্মকর্তা প্রদত্ত চারিত্রিক সনদপত্র।
(গ) অভিজ্ঞতার সনদপত্রের সত্যয়িত ফটোকপি ।

৮। খামের উপর অবশাই স্পষ্টভাবে প্রার্থীর নিজ জেলা ও পদের নাম উল্লেখ করতে হবে।

৯। আবেদনপত্র বাছাই করে শুধুমাত্র যোগ প্রার্থীদের লিখিত পরীক্ষার জন্য আহব্বান করা হবে। লিখিত ও প্রযো জয ক্ষেত্রে ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ন  প্রার্থীদের  মৌখিক পরীক্ষার সময় সকল বিষয়গত যোগ্যতা ও অন্যন্য সনদপত্রের ফুলকপি প্রদর্শন করাতে হবে।

১০। লিখিত ব্যবহারিক/মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণের জন্য প্রার্থীকে কেন প্রকার টিএ/ডিএ প্র দান করা হবে না।

১১। নিয়োগের ব্যাপারে কর্তৃপক্ষের সিদ্ধান্তই চূড়ান্ত বলে গণ্য হবে।

সুন্দরবন বিশ্বের একক বৃহত্তম ম্যানগ্রোভ বন। এ-বনের জীববৈচিত্র্য বিশ্বের যে কোনো ম্যানগ্রোভ বনের তুলনায় অনেক বেশি সমৃদ্ধ। সুন্দরবন ১৮৭৮ সনে সংরক্ষিত বনভূমি হিসেবে ঘোষণা করা হয় এবং ১৯৭৯ সনে সুন্দরবনের ব্যবস্থাপনার দায়িত্বভার বন বিভাগ গ্রহণ করে। খুলনা সার্কেল সুন্দরবন সংরক্ষিত বনাঞ্চল নিয়ে গঠিত। সুন্দরবন দুটি বন বিভাগে বিভক্ত: সুন্দরবন পশ্চিম বন বিভাগ ও সুন্দরবন পূর্ব বন বিভাগ।

বন অধিদপ্তর  জব সার্কুলার

ভিশন মিশনঃ

ভিশন: ২০২১ সনের মধ্যে টেকসই বন ব্যবস্থাপনা ও বণ্যপ্রাণী সংরক্ষণ নিশ্চিতকরন।

মিশন:  আধুনিক প্রযুক্তি, সৃজনশীলতা ও জনগণের অংশগ্রহণে টেকসই বন ব্যবস্থাপনার মাধ্যমে বন সংরক্ষণ ও বনের আচ্ছাদন (Forest Cover) বৃদ্ধি , বন্যপ্রাণী সংরক্ষণ, বন্যপ্রাণীর আবাসস্থল সংরক্ষণ, প্রকৃতি পর্যটন সেবার (Ecosystem Services) মানোন্নয়ন ও দারিদ্র্য বিমোচন।

সরকারি বেসরকারি যেকোনো ধরনের চাকরির খবর পেতে ক্লিক করুন এখানেঃ চাকরির খবর

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ,বন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি  খুলনা,বন বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি ,বন অধিদপ্তর নোটিশ,বন অধিদপ্তর নিয়োগ চট্টগ্রাম,orest department job circular,bangladesh forest department job circular,chittagong forest job circular, bd forest job circular,bangladesh forest department job circular, khulna forest job circular , ministry of environment and forest job circular , www.bforest.gov.bd job circular

Leave a Comment