প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ  । প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে জানা  যায় শূণ্যপদে দেশের সকল সরকারি প্রাইমারি বিদ্যালয়ের    প্রকাশ করা হয়েছে ।গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার এর প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে এই চাকরির খবর প্রকাশ পায় যা বেকার ও  চাকরি প্রত্যাশিতদের জন্য অনেক বড় একটা সু খবর ।তাই যারা প্রাথমিক বিদ্যালয়ে চাকরি করতে চান তার শিঘ্রই আবেদন করুন।আবেদন সম্পর্কিত যাবতীয় তথ্য জানতে আমাদের সম্পূর্ন পোস্ট টি পড়ুন।

প্রতিষ্ঠানঃ প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়

পদঃ সহকারী শিক্ষক ( এসিস্ট্যান্ট টিচার )

পদ সংখ্যাঃ ৩২ হাজার ৫৭৭ জন

 যোগ্যতা: স্নাতক / সমমান পাস ও বয়স হতে হবে ২০ অক্টোবর ২০২০ তারিখে  নিন্মে ২১ বছর। আর ২৫ শে মার্চ ২০২০ তারিখে সর্বোচ্চ ৩০ বছর।

বেতন স্কেলঃ ১১,০০০-২৬,৫৯০/-  গ্রেড ১৩ জাতীয় বেতন স্কেলে

আবেদন শুরুর তারিখঃ ২৫ অক্টোবর সকাল ১০.৩০ এর পর থেকে

আবেদন শেষ তারিখঃ ২৪ নভেম্বর ২০২০ রাত ১১.৫৯ টা পর্যন্ত

প্রাথমিকে শিক্ষক নিয়োগে যে নতুন নীতিমালার কথা রয়েছে তা প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২০ তে প্রযোজ্য হবে কিনা তা এখনো জানা যায়নি ।জেনে নিন প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ এর বিস্তারিত তথ্য ।সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে । নিয়োগ সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

 

 

প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদনের যোগ্যতাঃ

১।সহকারী শিক্ষক পদে পুরুষ ও নারী উভয়ের ক্ষেত্রেই শিক্ষাগত যোগ্যতা স্নাতক করা হয়েছে। কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএসহ স্নাতক বা অনার্স অথবা সমমানের ডিগ্রি হতে হবে।

২।বয়সসীমা নির্ধারণ করা হয়েছে ২১ থেকে ৩০ বছর। তবে নারী প্রার্থীদের জন্য ৬০ শতাংশ কোটা বহাল থাকবে।
২০ শতাংশ পোষ্য কোটা ও বাকি ২০ শতাংশ পুরুষ প্রার্থীদের জন্য বরাদ্দ রাখা হয়েছে। এ ক্ষেত্রে বিজ্ঞান বিষয়ে পাস করা প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে।

৩।যদি ২০ শতাংশ কোটা পূরণ না হয়, তবে মেধার ভিত্তিতে নিয়োগ দেওয়া হবে।

৪।নিয়োগ প্রার্থীর বয়স নির্ধারণ করা হয়েছে ২১-৩০ বছর প্রধান শিক্ষক পদে পদোন্নতির মাধ্যমে ৬৫ শতাংশ আর পিএসসির মাধ্যমে সরাসরি ৩৫ শতাংশ নিয়োগ দেওয়া হবে।

 

পরীক্ষা পদ্ধতিঃ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘সহকারী শিক্ষক’ নিয়োগের লিখিত (এমসিকিউ) পদ্ধতিতে গ্রহন করা হবে।

আবেদনের বয়সসীমাঃ  আগস্ট ৩০, ২০২০ তারিখে প্রার্থীর বয়স ১৮ থেকে ৩০ বৎসরের মধ্যে হতে হবে। তবে শুধুমাত্র মুক্তিযােদ্ধার সন্তান ও প্রতিবন্ধীর ক্ষেত্রে বয়সসীমা ৩২ বৎসর হবে। বয়স নিরূপণের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযােগ্য নয়।

প্রাইমারি শিক্ষক নিয়োগ ২০২০ প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশ করা হবে ।আবেদন করার জন্য Application Form এ ক্লিক করুন। ক্লিক করার পর আবেদন ফর্ম প্রদর্শিত হবে সেখানে প্রয়োজনীয় তথ্য দিন । অবশ্যই খেলায় রাখবেন যেন ভুল না হয় । কারণ ভুল হবে পরবর্তীতে সংশোধন করার কোন ব্যবস্থা নেই ।
সঠিক ভাবে প্রাথমিক শিক্ষক নিয়োগ ফর্ম পূরনের পর আপনকে একটি User ID ও Password করা হবে । যা ব্যবহার করে টেলিটক সিমের মাধ্যমে টাকা পরিশোধ করতে হবে ।

প্রাথমিক শিক্ষক নিয়োগ ২০২০ এর প্রবেশপত্র ডাউনলোড করতে হলে আপনাকে dpe.teletalk.com.bd এই ওয়েবসাইটে আপনার User ID ও Password ব্যবহার করে লগইন করতে হবে লগ ইন করার পর Download Admit Card আপশন থেকে প্রবেশপত্র ডাউনলোড করে নিতে পারবেন।

দেশের ও বিদেশের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে ক্লিক করুন এখানেঃ ভ্রমণ ও দর্শনীয় স্থান

স্বাস্থ্য সম্পর্কে যেকোন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্বাস্থ্য  কর্নার

সরকারি বেসরকারি যেকোনো ধরনের চাকরির খবর পেতে ক্লিক করুন এখানেঃ চাকরির খবর

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


প্রাথমিক শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০,প্রাথমিক শিক্ষা অধিদপ্তর প্রজ্ঞাপন,প্রাথমিক শিক্ষা অধিদপ্তর অনলাইন আবেদন,প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কোথায় অবস্থিত,প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে নিয়োগ,প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি,প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এ চাকরি,প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এ নিয়োগ,প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এ চাকরী,প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইট,প্রাথমিক শিক্ষা অধিদপ্তর চাকরির খবর,প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে চাকরির খবর,প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে চাকরি,প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে চাকরি নিয়োগ,প্রাথমিক শিক্ষা অধিদপ্তর চাকুরী,প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে চাকুরী,প্রাথমিক শিক্ষা অধিদপ্তর জব,প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি,শিক্ষা অধিদপ্তর নিয়োগ,শিক্ষা অধিদপ্তর নিয়োগ 2020,

Leave a Comment

You cannot copy content of this page