পানি সম্পদ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি -Ministry of Water Resources Job Circular 2022

পানি সম্পদ মন্ত্রণালয় নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বর্তমান পানি সম্পদ মন্ত্রণালয় দেশের সার্বিক পানি সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনায় দায়িত্বপ্রাপ্ত।এ মন্ত্রণালয় পানি সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা এবং এর আওতাধীন দপ্তরসমূহের পরিচালনা ও নিয়ন্ত্রণের জন্য সকল প্রকার নীতি, পরিকল্পনা, কর্মকৌশল, নির্দেশমালা এবং আইন, বিধি-বিধান, রেগুলেশন ইত্যাদি প্রণয়ন করে থাকে।সম্প্রতি প্রকাশিত পানি সম্পদ মন্ত্রণালয় চাকরি বিজ্ঞপ্তি র যাবতীয় তথ্য নিচে তুলে ধরা হল।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে।

 পদের নামঃ    কম্পিউটার অপারেটর/সাঁট মুদ্রাক্ষরিক কম্পিউটার অপারেটর/ কাম  অফিস সহায়ক
পদের সংখ্যাঃ ০৮ জন
শিক্ষাগত যোগ্যতাঃ   স্নাতক বা সমমানের ডিগ্রি। সাঁটলিপি ও কম্পিউটার ব্যবহারে দক্ষতা
বেতনঃ  সরকারি বেতন কাঠামো অনুযায়ী

 সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে । পানি সম্পদ মন্ত্রণালয় জব সার্কুলার সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে

পানি সম্পদ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

আবেদনের শেষ সময়ঃ ২৪ এপ্রিল ২০২২

আবেদন সম্পর্কিত তথ্য জানতে ভিজিট করুনঃhttp://mowr.teletalk.com.bd

Visit Website: www.warpo.gov.bd

Ministry of Water Resources mowr Job Circular 2022

১।আগ্রহী প্রার্থীদের নির্ধারিত “জীবন-বৃত্তান্ত ছক” পুরণপূর্বক প্রয়োজনীয় তথ্য ও সংযুক্তিসহ স্বাক্ষরযুক্ত আবেদন পত্র ডাকযোগে অথবা সরাসরি আগামী ০৫/০৮/২০২১ তারিখের মধ্যে “সচিব, ওয়ারপো, ওয়ারপো ভবন, ৭২ গ্রীণরোড, ঢাকা-১২১৫” এই ঠিকানায় অফিস চলাকালীন সময়ের মধ্যে অবশ্যই পৌছাতে হবে।

২।জীবন বৃত্তান্ত ছক ওয়ারপোর ওয়েবসাইটে পাওয়া যাবে। উক্ত তারিখের পরে কোন আবেদন পত্র গ্রহণ করা হবে না। আবেদন পত্রের সাথে নিচের কাগজপত্র জমা দিতে হবে-

৩।মহাপরিচালক ওয়ারপো এর অনুকূলে যে কোন সিডিউল ব্যাংক হতে ক্রয়কৃত ৫০০/- (পাঁচশত) টাকার শুধুমাত্র ব্যাংক ড্রাফট অথবা পে-অর্ডার (অফেরতযোগ্য) জমা দিতে হবে। সদ্য তোলা ৩ (তিন) কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি। এসএসসি/সমমান সনদপত্র সহ সকল শিক্ষাগত যোগ্যতার সনদপত্রের সত্যায়িত কপি।

৪।উচ্চতর ডিগ্রী/ডিপ্লোমা সনদপত্রের সত্যায়িত কপি। ছকের ৯ ও ১২ নং অনুচ্ছেদে উল্লিখিত নিজ জেলা ও জাতীয়তার সমর্থনে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদেরচ চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক ইস্যুকুত নিজ জেলা উল্লেখ সম্বলিত জাতীয়তার সনদপত্রের মূল/সত্যায়িত কপি।

৫।জাতীয় পরিচয় পত্রের সত্যায়িত কপি, প্রথম শ্রেণীর কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র। বিদেশী শিক্ষা প্রতিষ্ঠান থেকে প্রাপ্ত ডিগ্রীর ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় কমিশন হতে ইস্যুকৃত সসমান নির্ধারিত সার্টিফিকেটের সত্যায়িত কপি অবশ্যই দরখাস্তের সাথে দাখিল করতে হবে।

৬।মুখ বন্ধ খামের উপর পদের নাম উল্লেখপূর্বক আবেদন পত্র জমা দিতে হবে । সকল সত্যায়ন/প্রত্যয়ন ১ম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা কর্তৃক সম্পাদিত হতে হবে। প্রাথমিকভাবে বাছাইকৃত প্রার্থীদের কর্তৃপক্ষের সিদ্ধান্ত সাপেক্ষে লিখিত, মৌখিক এবং প্রযোজ্য ক্ষেত্রে ব্যবহারিক পরীক্ষায় অবতীর্ণ হতে হবে।

৭।প্রার্থীর বয়সসীমা ০৫/০৮/২০২২ তারিখে এই নিয়োগ বিজ্ঞপ্তিতে বর্ণিত পদের পার্শে উল্লিখিত বয়সসীমার মধ্যে হতে হবে। শিক্ষা জীবনে কোন পরীক্ষায় তৃতীয় শ্রেণী বা সমমানের জিপিএ প্রাপ্ত প্রার্থীর আবেদন করার প্রয়োজন নেই।

৮।চাকুরীরত প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে অনাপত্তিপত্রসহ নির্ধারিত সময়সীমার মধ্যে আবেদন করতে হবে। এক্ষেত্রে আবেদন পত্রের কোন অগ্রিম কপি গ্রহণযোগ্য হবে না।

৯।কোন তথ্য গোপন করে বা ভুল তথ্য প্রদান করে চাকুরিতে নিয়োগ প্রাপ্ত হলে কিংবা কোন তথ্য মিথ্যা প্রমাণিত হলে কর্তৃপক্ষ নিয়োগ আদেশ বাতিলসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে পারবে।

১০।কর্তৃপক্ষ যে কোন সময়ে এ নিয়োগ কার্যক্রম স্থগিত, সময় পরিবর্তন বা বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন। আবেদনকারীগণকে লিখিত/মৌখিক/ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

প্রতিষ্ঠান পরিচিতি

মন্ত্রণালয় বন্যা নিয়ন্ত্রণ, সেচ ও নিষ্কাশন, নদীতীর ভাঙ্গন প্রতিরোধ, ব-দ্বীপ উন্নয়ন, ভূমি পুনরুদ্ধার ইত্যাদি বিষয়ে উন্নয়ন প্রকল্প প্রস্তুত ও বাস্তবায়নের মাধ্যমে ব্যারেজ, রেগুলেটর, স্লুইস, খাল, বেড়িবাঁধ, রাবার ড্যাম, বন্যা নিয়ন্ত্রণ বাঁধ, উপকূলীয় বাঁধ নির্মাণ ও খাল খনন-পুনঃখনন করে সেচ, জলাবদ্ধতা নিরসন, বন্যা প্রতিরোধ, নদীর তীর ভাঙ্গন প্রতিরোধ, ভূমি পুনরুদ্ধার ইত্যাদি সেবাসমূহ প্রদান করে থাকে।

কর্ম-পরিধি
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রুলস অব বিজনেস এর এলোকেশন অব বিজনেস অনুযায়ী পানি সম্পদ মন্ত্রণালয়ের কর্ম-পরিধি নিম্নরুপঃ
১. নদী এবং নদী অববাহিকার উন্নয়ন ও নিয়ন্ত্রণ
২. সেচ, বন্যা নিয়ন্ত্রণ, জলাবদ্ধতা দূরীকরণ, নিষ্কাশন এবং নদীভাঙ্গন ক্ষেত্রে সাধারণ নীতি প্রণয়ন ও কারিগরি সহায়তা প্রদান
৩. সেচ, বন্যা-পূর্বাভাস এবং সতর্কীকরণ, বন্যা নিয়ন্ত্রণ স্থাপনা, বন্যার কারণ এবং বন্যার কারণে সৃষ্ট ক্ষয়-ক্ষতি সম্পর্কিত সকল বিষয়াবলী
৪. নদী অববাহিকা প্রকল্প এবং বন্যা নিয়ন্ত্রণ স্থাপনা বিষয়ে মৌলিক, প্রধান এবং ফলিত গবেষণা পরিচালনা
৫. বন্যা নিয়ন্ত্রণ এবং পানি সম্পদ উন্নয়নের ক্ষেত্রে আন্তর্জাতিক সহযোগিতা
৬. সেচ, বন্যা নিয়ন্ত্রণ এবং পানি সম্পদ ব্যবস্থাপনায় আন্তর্জাতিক কমিশন এবং কনফারেন্স
৭. বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের মাধ্যমে বিভিন্ন প্রকল্পের আওতায় নদী ড্রেজিং, খাল খনন এবং রক্ষণাবেক্ষণ; খাল খনন কর্মসূচির আওতায় খালের উপর পানি নিয়ন্ত্রণ অবকাঠামো নির্মাণ এবং রক্ষণাবেক্ষণ
৮. ভূমি সংরক্ষণ, নিষ্কাশন এবং জলাবদ্ধতা বিষয়ক কার্যাবলী
৯. পানি সংরক্ষণ জলাধার নির্মাণ, বাঁধ এবং ব্যারেজ নির্মাণ বিষয়ক কার্যাবলী
১০. ভূমি পুনরুদ্ধার, মোহনা নিয়ন্ত্রণ বিষয়ক কার্যাবলী

দেশের ও বিদেশের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে ক্লিক করুন এখানেঃ ভ্রমণ ও দর্শনীয় স্থান

স্বাস্থ্য সম্পর্কে যেকোন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্বাস্থ্য  কর্নার

সরকারি বেসরকারি যেকোনো ধরনের চাকরির খবর পেতে ক্লিক করুন এখানেঃ চাকরির খবর

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


পানি সম্পদ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2022,পানি সম্পদ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি,পানি সম্পদ মন্ত্রণালয়ের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,পানি সম্পদ মন্ত্রণালয় নিয়োগ,পানি সম্পদ মন্ত্রণালয়ের নতুন নিয়োগ বিজ্ঞপ্তি,পানি সম্পদ মন্ত্রণালয় নিয়োগ 2022,পানি সম্পদ মন্ত্রণালয় নিয়োগ ২০২২,পানি সম্পদ মন্ত্রণালয় চাকরি,mowr.gov.bd circular,ministry of water resources job circular 2022,www.mowr.gov.bd

Leave a Comment