পল্লী উন্নয়ন একাডেমী নিয়োগ বিজ্ঞপ্তি-bangladesh palli unnayan academy job circular 2022

পল্লী উন্নয়ন একাডেমী নিয়োগ বিজ্ঞপ্তি-bangladesh palli unnayan academy job circular 2022 প্রকাশিত হয়েছে। পল্লী উন্নয়ন একাডেমী  বাংলাদেশের বগুড়া জেলার শেরপুর উপজেলায় অবস্থিত প্রশিক্ষণ, গবেষণা এবং গবেষণা কর্মের একটি বিশেষায়িত পল্লী উন্নয়ন সংস্থা। সম্প্রতি প্রকাশিত পল্লী উন্নয়ন একাডেমী চাকরি বিজ্ঞপ্তি  র যাবতীয় তথ্য নিচে তুলে ধরা হল। আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহব্বান করা হচ্ছে।

পল্লী উন্নয়ন একাডেমী  নিয়োগ বিজ্ঞপ্তির যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নামঃ পল্লী উন্নয়ন একাডেমী
চাকরির ক্যাটাগরিঃ   সরকারি চাকরি
পদের সংখ্যা  ৪০ জন
বয়স  ১৮-৩০ বছর
আবেদন শুরু
আবেদন শেষ ১১ জুন ২০২২
অফিসিয়াল ওয়েবসাইটঃ http://bard.teletalk.com.bd/

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে ।পল্লী উন্নয়ন একাডেমী জব সার্কুলার    সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

পল্লী উন্নয়ন একাডেমী নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড), কোটবাড়ী, কুমিল্লা-এর নিম্নলিখিত শুন্য পদসমূহ পূরণের জন্য বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে নিয্লোন্ত শর্তে অনলাইনে  http://bard.teletalk.com.bd/  নির্ধারিত সময়ের মধ্যে আবেদন আহ্বান করা হচ্ছে। অনলাইন   ব্যতীত অন্য কোন মাধ্যমে প্রেরিত আবেদন গ্রহণ করা হবে না।

১. পদের নামঃ সহকারী গ্রন্থাগারিক

পদের সংখ্যাঃ ০১ টি।

বয়সঃ ৩০ বছর।

শিক্ষাগত যোগ্যতাঃ গ্রন্থাগার বিজ্ঞানে ডিপ্লোমাসহ অন্যন স্নাতক ডিগ্রী; এবং খ্যাতনামা কোন গ্রন্থাগারে পাঁচ বৎসরের চাকুরীর অভিজ্ঞতা।

বেতনঃ ১৬,০০০-৩৮,৬৪০ (বেতন গ্রেড-১০)।

২. পদের নামঃ জুনিয়র আটিস্ট

পদ সংখ্যাঃ ১ টি

শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত প্রতিষ্ঠান হতে চিত্র কলায় ডিপ্লোমাসহ উচ্চ মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

বেতনঃ ১১,০০০-২৬,৫৯০ টাকা।

৩. পদের নামঃ সহকারী শিক্ষক

পদ সংখ্যাঃ ৩ টি

শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক সার্টিফিকেটসহ সরকার অনুমােদিত কোন মাধ্যমিক বা প্রাথমিক শিক্ষক প্রশিক্ষণ ইনস্টিটিউট হতে প্রশিক্ষণ প্রাপ্ত।

বেতনঃ ১০,২০০-২৪,৬৮০ (বেতন গ্রেড-১৪)।

৪. পদের নামঃ মেকানিক

পদ সংখ্যাঃ ১ টি

শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত কারিগরী প্রতিষ্ঠান হতে মেকানিক্যাল ট্রেডে দুই বৎসরের সার্টিফিকেট কোর্স পাশ। অথবা দুই বৎসরের অভিজ্ঞতাসহ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ। তবে শর্ত থাকে যে, পর্যাপ্ত অভিজ্ঞ ব্যক্তিগণের ক্ষেত্রে শিক্ষাগত যােগ্যতা শিথিলযােগ্য।

বেতনঃ ১০,২০০-২৪,৬৮০ টাকা।

৫. পদের নামঃ বিদ্যুৎ কারিগর

পদ সংখ্যাঃ ২ টি

বয়সঃ ৩০ বছর।

শিক্ষাগত যোগ্যতাঃ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের কোন পরীক্ষায় উত্তীর্ণ; এবং ইলেকট্রিক লাইসেন্সিং বোর্ড হতে বৈধ লাইসেন্সসহ বিদ্যুৎ লাইনের কাজে তিন বৎসরের অভিজ্ঞতা।

বেতনঃ ১০,২০০-২৪,৬৮০ (বেতন গ্রেড-১৪)।

৬. পদের নামঃ ক্যাটালগার

পদ সংখ্যাঃ ১ টি

বয়সঃ ৩২ বছর।

শিক্ষাগত যোগ্যতাঃ গ্রন্থাগার বিজ্ঞানে ডিপ্লোমা; অথবা গ্রন্থাগারের কাজে দুই বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতাসহ উচ্চমাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

বেতনঃ ৯,৩০০-২২,৪৯০ (বেতন গ্রেড-১৬)।

৭. পদের নামঃ তথ্য সংগ্রহকারী

পদের সংখ্যাঃ ০১ টি।

বয়সঃ ৩০ বছর।

শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের কোন পরীক্ষায় উত্তীর্ণ। তবে শর্ত থাকে যে, তথ্য সংগ্রহ ও কম্পিউটার চালনায় অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীগণকে অগ্রাধিকার প্রদান করা হবে।

বেতনঃ ৯,৩০০-২২,৪৯০ (বেতন গ্রেড-১৬)।

৮. পদের নামঃ নিম্নমান সহকারী-কাম-কম্পিউটার অপারেটর/ডাটা এন্ট্রি অপারেটর

পদ সংখ্যাঃ ১ টি

শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের কোন পরীক্ষায় উত্তীর্ণ। কম্পিউটার প্রশিক্ষণসহ ডাটা এন্ট্রি অপারেটর হিসেবে এক বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতা এবং ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ। তবে শর্ত থাকে যে, মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের কোন পরীক্ষায় উত্তীর্ণ তিন বৎসরের অভিজ্ঞতা সম্পন্ন বিভাগীয় প্রার্থীগণকে অগ্রাধিকার প্রদান করা হবে।

বেতনঃ ৯,৩০০-২২,৪৯০ (বেতন গ্রেড-১৬)।

৯. পদের নামঃ বিক্রেতা

পদের সংখ্যাঃ ০২ টি

বয়সঃ ৩০ বছর।

শিক্ষাগত যোগ্যতাঃ বিক্রয় সংক্রান্ত কাজে দুই বৎসরের অভিজ্ঞতাসহ উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের কোন পরীক্ষায় উত্তীর্ণ: তবে শর্ত থাকে যে, মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ বিভাগীয় প্রার্থীগণকে অগ্রাধিকার প্রদান করা হবে।

বেতনঃ ৯,৩০০-২২,৪৯০ (বেতন গ্রেড-১৬)।

১০. পদের নামঃ মিটার রিডার

পদ সংখ্যাঃ ১ টি

শিক্ষাগত যোগ্যতাঃ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের কোন পরীক্ষায় উত্তীর্ণসহ ইলেকট্রিক্যাল বিষয়ে ট্রেড কোর্স পাস।

বেতনঃ ৯,৩০০-২২,৪৯০ (বেতন গ্রেড-১৬)।

১১. পদের নামঃ ড্রাইভার

পদ সংখ্যাঃ ১ টি

বয়সঃ ৩০ বছর।

শিক্ষাগত যোগ্যতাঃ বৈধ ড্রাইভিং লাইসেন্সসহ ড্রাইভার হিসেবে ০৩(তিন) বৎসরের অভিজ্ঞতা এবং অষ্টম শ্রেণি পাস।

বেতনঃ ৯,৩০০-২২,৪৯০ (বেতন গ্রেড-১৬)।

১২. পদের নামঃ পাম্প ড্রাইভার

পদ সংখ্যাঃ ১ টি

শিক্ষাগত যোগ্যতাঃ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের কোন পরীক্ষায় উত্তীর্ণসহ গভীর নলকূপ পরিচালনা ও রক্ষণাবেক্ষণ কাজে ০২ (দুই) বৎসরের অভিজ্ঞতা।

বেতনঃ ৯,৩০০-২২,৪৯০ (বেতন গ্রেড-১৬)।

১৩. পদের নামঃ সহকারী পরিদর্শিকা

পদ সংখ্যাঃ ১ টি

শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ কোন মহিলা। তবে শর্ত থাকে যে, গ্রাম পর্যায়ে সংগঠন সৃষ্টি এবং স্বাস্থ্য ও পুষ্টি বিষয়ে অভিজ্ঞ মহিলা প্রার্থীগণকে অগ্রাধিকার প্রদান করা হবে।

বেতনঃ ৯,০০০-২১,৮০০ (বেতন গ্রেড-১৭)।

১৪. পদের নামঃ স্কীল মেইনটেনেন্স ওয়ার্কার

পদ সংখ্যাঃ ২ টি

শিক্ষাগত যোগ্যতাঃ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং বিদ্যুৎ, গ্যাস, প্লাম্বিং, চিত্রকলা বা (এসএমডব্লিউ) ( টেলিফোন অপারেটিং কাজে তিন বৎসরের বাস্তব কর্ম অভিজ্ঞতা।

বেতনঃ ৮,৮০০-২১,৩১০ (বেতন গ্রেড-১৮)।

১৫. পদের নামঃ নিটিং মাষ্টার

পদ সংখ্যাঃ ১ টি

শিক্ষাগত যোগ্যতাঃ কোন স্বীকৃত প্রতিষ্ঠান হতে বয়ন বিদ্যায় সাটিফিকেটসহ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।

বেতনঃ ৮,৫০০-২০,৫৭০ (বেতন গ্রেড-১৯)।

১৬. পদের নামঃ ড্রাইভার (ট্রাই হুইলার)

পদ সংখ্যাঃ ১ টি

বয়সঃ ৩০ বছর।

শিক্ষাগত যোগ্যতাঃ বৈধ ড্রাইভিং লাইসেন্সসহ অষ্টম শ্রেণি বা সমমানের কোন পরীক্ষায় উত্তীর্ণ।

বেতনঃ ৮,৫০০-২০,৫৭০ (বেতন গ্রেড-১৯)।

১৭. পদের নামঃ বাইন্ডার

পদ সংখ্যাঃ ৩ টি

শিক্ষাগত যোগ্যতাঃ অষ্টম শ্রেণি পাস বা সমমানের শিক্ষাগত যােগ্যতাসহ তিন বৎসরের অভিজ্ঞতা।

বেতনঃ ৮,৫০০-২০,৫৭০ (বেতন গ্রেড-১৯)।

১৮. পদের নামঃ প্লাম্বিং সহকারী

পদ সংখ্যাঃ ১ টি

বয়সঃ ৩০ বছর।

শিক্ষাগত যোগ্যতাঃ সংশ্লিষ্ট বিষয়ে ট্রেড কোর্স পাশ; অথবা অষ্টম শ্রেণী পাশ বা সমমানের শিক্ষাগত যােগ্যতাসহ প্লাম্বিং কাজে পাঁচ বৎসরের অভিজ্ঞতা।

বেতনঃ ৮,২৫০-২০,০১০ (বেতন গ্রেড-২০)।

১৯. পদের নামঃ সহকারী কাঠমিস্ত্রী

পদ সংখ্যাঃ ১ টি

বয়সঃ ৩০ বছর।

শিক্ষাগত যোগ্যতাঃ সংশ্লিষ্ট বিষয়ে ট্রেড কোর্স পাশ; অথবা অষ্টম শ্রেণী পাশ বা সমমানের শিক্ষাগত যােগ্যতাসহ কাঠ মিস্ত্রীর কাজে পাঁচ বৎসরের অভিজ্ঞতা।

বেতনঃ ৮,২৫০-২০,০১০ (বেতন গ্রেড-২০)।

২০. পদের নামঃ অফিস সহায়ক

পদের সংখ্যাঃ ০২ টি

শিক্ষাগত যোগ্যতাঃ অষ্টম শ্রেণি পাস বা সমমানের শিক্ষাগত যোগ্যতাসহ দুই বৎসরের অভিজ্ঞতা।

বেতনঃ ৮,২৫০-২০,০১০ টাকা। (বেতন গ্রেড-২০)।

২১. পদের নামঃ বাগানমালী

পদের সংখ্যাঃ ০২ টি

বয়সঃ ৩০ বছর।

শিক্ষাগত  যোগ্যতাঃ অষ্টম শ্রেণি পাস বা সমমানের শিক্ষাগত যােগ্যতাসহ বাগানের কাজে দুই বৎসরের অভিজ্ঞতা।

বেতনঃ ৮,২৫০-২০,০১০ (বেতন গ্রেড-২০)

 

২২. পদের নামঃ পরিচ্ছন্নতা কর্মী

পদের সংখ্যাঃ ০৪ টি।

বয়সঃ ৩০ বছর।

শিক্ষাগত যোগ্যতাঃ অষ্টম শ্রেণি পাস বা সমমানের শিক্ষাগত যােগ্যতাসহ পরিষ্কার পরিচ্ছন্নতা ও অন্যান্য শারীরিক শ্রমের কাজে দুই বৎসরের অভিজ্ঞতা।

বেতনঃ ৮,২৫০-২০,০১০ টাকা।

২৩. পদের নামঃ নিরাপত্তা প্রহরী

পদের সংখ্যাঃ ০৯ টি।

শিক্ষাগত যােগ্যতা: অষ্টম শ্রেণি পাস। তবে শর্ত থাকে যে, সামরিক বাহিনী, পুলিশ বাহিনী, আনসার বাহিনী ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্যগণকে অগ্রাধিকার প্রদান করা হবে: আরও শর্ত থাকে যে, উল্লিখিত বাহিনীর অবসরপ্রাপ্ত সদস্যগণের ক্ষেত্রে বয়সসীমা ৪০ বৎসর পর্যন্ত শিথিলযােগ্য হবে।

বেতনঃ ৮,২৫০-২০,০১০ টাকা।

 

আবেদন শেষ তারিখ: 

ওয়েবসাইট: rda.gov.bd

আবেদন নিয়ম: সভাপতি, পল্লী উন্নয়ন একাডেমী ল্যাবরেটরী স্কুল এন্ড কলেজ (Rural Development Academy Laboratory School & College, Sherpur, Bogura) বরাবর আবেদন করতে হবে। অফিসিয়াল ওয়ব: www.rdalsc.edu.bd দেখতে পারবেন।

পল্লী উন্নয়ন একাডেমী জব সার্কুলার ২০২২

আবেদনের শর্তাবলীঃ

১।আবেদনকারীকে মহাপরিচালক, পল্লী উন্নয়ন একাডেমী, বগুড়া’র অনুকূলে পরীক্ষার ফি বাবদ ১নং ক্রমিকের পদের জন্য ১০০/-(একশত) টাকা এবং ২নং ক্রমিকের পদের জন্য ৫০/- (পঞ্চাশ) টাকার পোষ্টাল অর্ডার/ব্যাংক ড্রাফট/পে-অর্ডার(অফেরৎযোগ্য) সংযুক্ত করতে হবে।.

২।খামের উপর পদের নাম অবশ্যই উল্লেখ করতে হবে । স্থাক্ষরবিহীন, অস্পষ্ট, অসম্পূর্ণ ও নির্ধারিত তারিখের পর প্রাপ্ত আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে।

৩।আবেদনপত্রের সাথে সদ্য তোলা পাসপোর্ট সাইজের ০৩ (তিন) কপি সত্যায়িত ছবি (পার্শ্ব ছবি গ্রহণযোগ্য হবে না) সংযুক্ত করতে হবে । আবেদনপত্রের সাথে কোন সনদপত্র সংযোজনের প্রয়োজন নেই। তবে মৌখিক পরীক্ষার সময় সকল সনদ পত্রের এক সেট সত্যায়িত ফটোকপিসহ মূল কপি সঙ্গে আনতে হবে।

Rural Development Academy Job circular

৪।আবেদনকারীর বয়স ২৪ জুন, ২০২১ তারিখে ন্যুনতম ১৮ (আঠারো) বছর এবং সর্বোচ্চ ৩০ (ত্রিশ) বছর হতে হবে। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা ৩২ (বত্রিশ) বছর পর্যন্ত শিথিলযোগ্য।

৫।প্রার্থী নির্বাচনকালে সরকারের প্রচলিত কোটা পদ্ধতি অনুসরণ করা হবে। প্রার্থী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান/নাতি-নাতনীহলে প্রার্থীকে তার পিতা/মাতা/দাদা-দাদি/নানা-নানীর মুক্তিযোদ্ধা প্রমাণের জন্য মুক্তিযোদ্ধা সনদপত্রের অনুলিপি, গেজেটের ফটোকপি ও মুক্তিযোদ্ধার সাথে সম্পর্ক উল্লেখ পূর্বক ইউপি চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্র/উপযুক্ত সনদসহ পিতা/মাতার জাতীয় পরিচয় পত্রের কপি।

Rural Development Academy Job Circular 2022

৬।সরকারি/আধা-সরকারি প্রতিষ্ঠানে চাকুরীরত প্রার্থীদের প্রয়োজনীয় যোগ্যতা ও বয়স থাকা সাপেক্ষে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করতে হবে এবং মৌখিক পরীক্ষার সময় নিজ নিজ প্রতিষ্ঠানের অনাপত্তি সনদের মূল কপি অবশ্যই দাখিল করতে হবে ৷

৭।লিখিত/ব্যবহারিক/মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদেরকে কোন প্রকার ভাতা প্রদান করা হবে না।অনিবার্য কারণে নিয়োগ পরীক্ষার তারিখ পরিবর্তন বা অন্য কোন তথ্যের পরিবর্তন হলে তা যথাসময়ে প্রার্থীদের ফোনে ক্ষুদে বার্তার মাধ্যমে জানিয়ে দেওয়া হবে এবং ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

দেশের ও বিদেশের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে ক্লিক করুনঃ ভ্রমণ ও দর্শনীয় স্থান

স্বাস্থ্য সম্পর্কে যেকোন পরামর্শ পেতে ক্লিক করুনঃ  স্বাস্থ্য  কর্নার

সরকারি বেসরকারি যেকোনো ধরনের চাকরির খবর পেতে ক্লিক করুনঃ  চাকরির খবর

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


পল্লী উন্নয়ন বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি  পল্লী উন্নয়ন একাডেমী বগুড়া নিয়োগ বিজ্ঞপ্তি  ,পল্লী উন্নয়ন একাডেমি নিয়োগ ,পল্লী উন্নয়ন একাডেমী বগুড়া নিয়োগ বিজ্ঞপ্তি ,পল্লী উন্নয়ন একাডেমী বগুড়া নিয়োগ বিজ্ঞপ্তি 2021,পল্লী উন্নয়ন একাডেমী বগুড়া নিয়োগ  ,স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ,স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি,rural development academy job circular  ,rda bogra job circular  ,rural development job circular ,rda application form  ,rda circular  ,bangladesh rural development academy,rda bogra job question,rda circular

Leave a Comment