নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ সরকারী মালিকানাধীন একটি বিদ্যুৎ কোম্পানি। এটি বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের একটি প্রতিষ্ঠান। বর্তমানে কোম্পানির আওতায় পাঁচটি বিদ্যুৎ কেন্দ্র চলমান রয়েছে।সম্প্রতি নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০  প্রকাশ করেছে।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে।

১।পদের নামঃ মেডিকেল অফিসার

পদের সংখ্যাঃ ০১ জন।

শিক্ষাগত যোগ্যতাঃ এমবিবিএস ডিগ্রী ।

বয়সঃ সর্বোচ্চ ৩০ বছর।

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে র্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০ সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০

 

কোম্পানির সংক্ষিপ্ত বিবরণ

বিদ্যুৎ দেশের অর্থনৈতিক উন্নতির মূল চালিকাশক্তি। জিডিপি-এর টেকসই প্রবৃদ্ধি এবং দেশের ক্রমবর্ধমান অর্থনীতিতে টিকে থাকার জন্য টেকসই, নির্ভরযোগ্য এবং সাশ্রয়ী বিদ্যুৎ সরবরাহের প্রয়োজন। আর্থিক সীমাবদ্ধতা ও গ্যাস সরবরাহের অপ্রতুলতা থাকা সত্ত্বেও বাংলাদেশ সরকার দেশের ক্রমবর্ধমান বিদ্যুৎ চাহিদা পূরণে বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছে। সরকার মিশ্র জ্বালানি (গ্যাস, কয়লা, তরল জ্বালানি, পারমাণবিক শক্তি, নবায়নযোগ্য জ্বালানি), প্রতিবেশী দেশ থেকে বিদ্যুৎ আমদানি এবং লোড ম্যানেজমেন্ট-এর মাধ্যমে বিদ্যুৎ উৎপাদন তথা সরবরাহ বৃদ্ধির লক্ষ্যে স্বল্প, মধ্য ও দীর্ঘমেয়াদি কর্মসূচী গ্রহণ করেছে। সরকারের মাস্টার প্ল্যান অনুযায়ী ২০২১ সালের মধ্যে ২৪,০০০ মেগাওয়াট, ২০৩০ সালের মধ্যে ৪০,০০০ মেগাওয়াট এবং ২০৪১ সালের মধ্যে ৬০,০০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের পরিকল্পনা রয়েছে। সরকারের এই অভীষ্ট লক্ষ্য অর্জনে অংশীজন হিসেবে নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেড (এনডব্লিউপিজিসিএল) নিরলসভাবে নিয়ত কাজ করে যাচ্ছে।

দেশের ক্রমবর্ধমান বিদ্যুৎ চাহিদা পূরণ ও সিস্টেমের লো-ভোল্টেজ সমস্যা নিরসনকল্পে সিরাজগঞ্জ ১৫০ মেঃওঃ পিকিং পাওয়ার প্লান্ট প্রকল্প এবং খুলনা ১৫০ মেঃওঃ পিকিং পাওয়ার প্লান্ট প্রকল্পদ্বয়ে অর্থায়নের জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও এডিবির মধ্যে গত ২৮.০৬.২০০৭ তারিখে একটি ঋণ চুক্তি (ঋণ নং- ২৩৩২-বিএএন) স্বাক্ষরিত হয়। এডিবির ঋণ কার্যকর করার লক্ষ্যে গত ২৮.০৮.২০০৭ ইং তারিখে বাংলাদেশ সরকার প্রণীত বিদ্যুৎ খাত সংস্কার নীতিমালা এবং কোম্পানি আইন ১৯৯৪ এর আওতায় নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিঃ (বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের একটি প্রতিষ্ঠান) গঠিত হয়।


বাংলাদেশ চায়না পাওয়ার কোম্পানি লিমিটেড,ডিপিডিসি নিয়োগ বিজ্ঞপ্তি,বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি,স্থানীয় সরকার বিভাগ নিয়োগ বিজ্ঞপ্তি 2020,নেসকো নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০,লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতিতে নিয়োগ বিজ্ঞপ্তি,এলজিইডি নিয়োগ বিজ্ঞপ্তি 2020,birbangla.com,নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২০,নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি ,নর্থ ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি নিয়োগ বিজ্ঞপ্তি 2020,

Leave a Comment