দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ২০১২ সালে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের অধীনে প্রতিষ্ঠিত একটি সরকারী বিভাগ। দুর্যোগের ঝুঁকি হ্রাস করার কর্মসূচি গ্রহণ, কোন দুর্যোগে দক্ষতার সাথে সাড়া দান এবং দুর্যোগের ঝুঁকি ব্যবস্থাপনার সাথে সংশ্লিষ্ট সংস্থা সমূহের মধ্যে সমন্বয় সাধনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়কে সার্বিকভাবে সহায়তা প্রদান করার লক্ষ্যে এটি প্রতিষ্ঠিত হয়।সম্প্রতি প্রকাশিত দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর চাকরি বিজ্ঞপ্তি  র যাবতীয় তথ্য নিচে তুলে ধরা হল। আগ্রহী ও যোগ্য প্রার্থীদের আবেদন করা হচ্ছে।

১।পদের নামঃ স্টেনোগ্রাফার কাম কম্পিউটার অপারেটর

পদের সংখ্যাঃ ১০ টি

শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক বা সমমানের ডিগ্রী

বেতনঃ ১১,০০০-২৬,৫৯০

২।পদের নামঃ  কম্পিউটার অপারেটর

পদের সংখ্যাঃ ০২ টি

শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক বা সমমানের ডিগ্রী

বেতনঃ ১১,০০০-২৬,৫৯০

৩।পদের নামঃ সাট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর

পদের সংখ্যাঃ ০৪ টি

শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক বা সমমানের ডিগ্রী

বেতনঃ ১০,২০০-২৪,৬৮০

৪।পদের নামঃ অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর

পদের সংখ্যাঃ ০৪ টি

শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক বা সমমানের ডিগ্রী

বেতনঃ ১০,২০০-২৪,৬৮০

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে ।দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর জব সার্কুলার ২০২১  সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

 

Source: Jugantor, 26 June 2021

Application Deadline: 26 July 2021 

Apply Online

আবেদনের শর্তঃ 

১।সরকারি, আধা-সরকারি ও স্থায়ন্তশাসিত প্রতিষ্ঠানে চাকুরীরত প্রার্থীগণকে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিয়ে আবেদন করতে হবে। চাকুরীরত প্রার্থীদের সকল শর্ত পূরণ সাপেক্ষে আবেদনপত্র পূরণের সময় এর ঘরে টিক চিহ্ন দিতে হবে। অনুমতি পত্রের মূলকপি মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন ও ফটোকটি দাখিল করতে হবে।

২।আবেদনকারীকে তার সর্বশেষ অর্জিত শিক্ষাগত যোগ্যতার তথ্য আবশ্যিকভাবে উল্লেখ করতে হবে। নিয়োগের ক্ষেত্রে সরকারের বিদ্যমান এবং পরিবর্তিত ক্ষেত্রে প্রযোজ্য বিধি-বিধান অনুসরণ করা হবে। লিখিত/মৌখিক/ব্যবহারিক/অন্য কোন পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার ভাতা প্রদান করা হবে না।

৩।মৌখিক পরীক্ষার সময়ে প্রার্থীদের অবশ্যই শিক্ষাগত যোগ্যতা ও কোটার সমর্থনে  সনদপত্রের মুলকপি প্রদর্শন করতে হবে এবং পূরণকৃত সত্যায়িত ১ (এক) সেট ফটোকপি দাখিল করতে হবে।

৪।নিয়োগের ক্ষেত্রে সরকার কর্তৃক নির্ধারিত সকল কোটা যথাযথভাবে অনুসরণ করা হবে। এতিমখানা নিবাসী, প্রতিবন্ধী, উপজাতীয়, আনসার ও ভিডিপি কোটার প্রার্থীদের ক্ষেত্রে সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষের সার্টিফিকেট, মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যা এবং মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র/কন্যাদের পুত্র/কন্যার ক্ষেত্রে যথাযথ কতৃপক্ষের প্রত্যায়নপত্রের মূল সনদের ০১ (এক) সেট সত্যায়িত অনুলিপি মৌখিক পরীক্ষার সময় দাখিল করতে হবে।

৫।এই নিয়োগ বিজ্ঞপ্তি বাতিল অথবা বিজ্ঞপ্তিতে উল্লিখিত শুনা পদের সংখ্যা কম/বেশি এবং প্রয়োজনবোধে যে কোন সংশোধন, পরিবর্তন বা পরিবর্ধন করার ক্ষমতা কর্তৃপক্ষ সংরক্ষণ করে।

৬।নিয়োগের ক্ষেত্রে কর্তৃপক্ষের সিদ্ধান্ত চুড়ান্ত বলে গণা হবে। উল্লেখ করা হয়নি এমন ক্ষেত্রে সরকারের সর্বশেষ জারিকৃত বিধি-বিধান প্রযোজা হবে। বিজ্ঞপ্তিটি দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

৭।দর্শন ও লক্ষ্য ডিডিএম এর দর্শন হচ্ছে এই অধিদপ্তরকে একটি সক্রিয় প্রতিষ্ঠান, জ্ঞানপীঠ, গবেষণা কেন্দ্র এবং দুর্যোগ ব্যবস্থাপনা পেশাজীবীদের দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ে সক্ষমতা বৃদ্ধিকরণের স্বীকৃত কেন্দ্র হিসেবে গড়ে তোলা ।

Department of Disaster Management DDM Job Circular 2021

দর্শন

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর (ডি ডি এম) দুর্যোগ ব্যবস্থাপনা আইন-২০১২ এর আলোকে হবে একটি সক্রিয় প্রতিষ্ঠান যার কাজ হবে – দুর্যোগ ব্যবস্থাপনা কর্মসূচীতে ঝুঁকি হ্রাস সম্পৃক্ত করা, দুর্যোগের নেতিবাচক প্রভাব থেকে দরিদ্র ও সুবিধাবঞ্চিত মানুষের বিপদাপন্নতা হ্রাস করা, জ্ঞান, গবেষণা ও দুর্যোগ ব্যবস্থাপনা চক্রের প্রতিটি অংশের সক্ষমতা বৃদ্ধি করা ।

DDM Job Circular 2021

লক্ষ্য

বিভিন্ন ধরনের দুর্যোগ দক্ষতার সাথে ব্যবস্থাপনা করার ক্ষেত্রে ডিডিএম হবে একটি সক্রিয় প্রতিষ্ঠান যার কাজ হবে দুর্যোগের ঝুঁকি হ্রাস কর্মসূচি গ্রহন, যে কোন দুর্যোগ দক্ষতার সাথে সাড়া দান এবং দুর্যোগের ঝুঁকি ব্যবস্থাপনার সাথে সংশ্লিষ্ট সংস্থা সমূহের মধ্যে সমন্বয় সাধনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়কে সার্বিকভাবে সহায়তা প্রদান করা ।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর জব সার্কুলার

দেশ ও বিদেশের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে ক্লিক করুন এখানেঃ ভ্রমণ ও দর্শনীয় স্থান

স্বাস্থ্য সম্পর্কে যেকোন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্বাস্থ্য  কর্নার

সরকারি বেসরকারি যেকোনো ধরনের চাকরির খবর পেতে ক্লিক করুন এখানেঃ চাকরির খবর

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2021,দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি,দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর নিয়োগ,দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি,দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় নিয়োগ,দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি টোটো,department of disaster management job circular, department of disaster management job circular 2021,ministry of disaster management job circular, ministry of disaster management and relief job circular 2021, department of disaster management job circular 2021,দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2021,ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ ২০২১,দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর নিয়োগ ২০২১,দুযোর্গ ও ত্রাণ অধিদপ্তর নিয়োগ ২০২১,দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 202১,ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর,দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় নিয়োগ বিজ্ঞপ্তি 2021

 

চাকরির খবর ২০২১, সরকারি,সরকারী চাকরির খবর,চাকরির খবর প্রথম আলো,চাকরির বাজার,আজকের চাকরির খবর,চাকরির ডাক, আজকের চাকরির পত্রিকা,চাকরির পত্রিকা আজকের, নিয়োগ বিজ্ঞপ্তি,নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,নিয়োগ বিজ্ঞপ্তি 2021,daily education, চাকরির খবর পত্রিকা,চাকরির খবর ২০২১ সরকারি, চাকরির খবর ২০২১,চাকরির খবর apk,চাকরির খবর bd jobs,চাকরির খবর.com,daily চাকরির খবর,e চাকরির খবর,চাকরির খবর govt, ,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি 2021,চাকরী নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরীর নিয়োগ বিজ্ঞপ্তি,new চাকরির খবর,চাকরির খবর paper,চাকরির খবর পত্রিকা, চাকরির ডাক পত্রিকা, চাকরির বাজার পত্রিকা,সাপ্তাহিক চাকরির পত্রিকা

Leave a Comment