বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) নিয়োগ বিজ্ঞপ্তি। butex job circular 2022

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় বাংলাদেশের বস্ত্র প্রকৌশল শিক্ষায় দেশের প্রথম ও একমাত্র সরকারি টেক্সটাইল বিশ্ববিদ্যালয়।সম্প্রতি বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, তেজগাও, ঢাকা এর নিম্নলিখিত শূন্য পদসমূহ বিধি মোতাবেক প্রদেয় অন্যান্য ভাতাদিসহ পদের বিপরীতে উল্লেখিত বেতন স্কেলে অস্থায়ী ভিত্তিতে পূরণের নিমিত্ত বাংলাদেশের প্রকৃত নাগরিকদের নিকট হতে দরখাস্ত আহ্বান করা যাচ্ছেঃ

বুটেক্স নিয়োগ বিজ্ঞপ্তির যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নামঃ বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়
চাকরির ক্যাটাগরিঃ  সরকারি চাকরি
পদের সংখ্যা ০৫
আবেদন শুরু
আবেদন শেষ  ২৫ এপ্রিল ২০২২
অফিসিয়াল ওয়েবসাইটঃ https://www.butex.edu.bd/

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে। বুটেক্স জব সার্কুলার সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পদের নামঃ লাইব্রেরীয়ান/চীফ মেডিকেল অফিসার/নির্বাহী প্রকৌশলী/এস্টেট অফিসার/মেডিকেল সহকারী

পদের সংখ্যাঃ০৫

শিক্ষাগত যোগ্যতাঃ বিজ্ঞপ্তি থেকে দেখে নিন

বেতনঃ সরকারি বেতন কাঠামো অনুযায়ী

 

 

butex job circular 2022

আবেদনের নিয়ম ও শর্তঃ

১।আগ্রহী প্রার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার অফিস হতে জীবন বৃত্ান্তের একটি ফরমেট সংগরহপূর্বক পাসপোর্ট সাইজের ২ কপি সত্যায়িত ছবি, শিক্ষাগত যোগ্যতা (সকল সার্টিফিকেট ও ট্রাক্রিল্টসহ) ও অভিজ্ঞতার সনদের সত্যায়িত কপি এবং জাতীয় পরিচয়পত্রের সত্যায়িত কপিসহ আবেদনপত্র দাখিল করতে হবে।

২।ক্রমিক নং-১ ও ২ এ বর্ণিত পদসমূহের জন্য ০৭ (সাত) সেট এবং ক্রমিক নং-৩ থেকে ০৮ এ বর্ণিত পদসমূহের জন্য ০৫ (পাচ) সেট পূর্ণাঙ্গ আবেদনপত্র দাখিল করতে হবে।

৩।আবেদনপত্রের সাথে প্রার্থীর সর্বশেষ শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের নিকট হতে চরিত্র সম্পর্কিত প্রশংসাপত্র (16300700181) এবং চাকুরীরত হলে নিয়োগকারী কর্তৃপক্ষের নিকট হতে অভিজ্ঞতার সনদপত্রের সত্যায়িত কপি দাখিল করতে হবে।

৪।আবেদনপত্রে ও খামের উপর সুস্পষ্টভাবে পদের নামসহ বিষয় উল্লেখ করতে হবে।

৫।সকল আবেদনপত্র “রেজিস্ট্রার, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, তেজগীও, ঢাকা-১২০৮” এর বরাবরে প্রেরণ করতে হবে।.

How to Apply BUTEX Job

৬।সোনালী ব্যাংক লিঃ এর যে কোন শাখা হতে অনলাইনের মাধ্যমে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়, হিসাব নম্বর-০১২৪২০০০০২১৮৩, সোনালী ব্যাংক লিঃ, তেজগাঁও শি/এ শাখা, ঢাকা” এর অনুকূলে ক্রমিক নং-১ ও ২ এ বর্ণিত পদসমূহের জন্য ৭৫০/- টাকা এবং ক্রমিক নং-৩ থেকে ৮ এ বর্ণিত পদসমূহের জন্য ৫০০/- টাকা প্রেরণ করতে হবে এবং কষ্ট মেমো এর মূল কপি আবেদনপত্রের সাথে সংযুক্ত করতে হবে।

৭।চাকুরীরত প্রার্থীদের অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদনপত্র প্রেরণ করতে হবে।.

৮।আবেদনপত্র পাঠানোর শেষ তারিখঃ ০৯/০২/২০২২ (অফিস চলাকালীন সময়ের মধ্যে)।

BUTEX Job Age Limit

৯।কোন পদের প্রার্থীর সংখ্যা বেশী হলে প্রয়োজনবোধে লিখিত পরীক্ষার ব্যবস্থা করা হতে পারে।

১০।অসম্পূর্ণ আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে।

১১।যোগ্য/প্রাথমিক বাছাইকৃত প্রার্থীদের লিখিত পরীক্ষা/সাক্ষাৎকারের তারিখ, সময় ও স্থান পত্রের মাধ্যমে জানানো হবে। লিখিত পরীক্ষা/সাক্ষাৎকারে অংশগ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না। সাক্ষাৎকারে অংশগ্রহণের সময় সকল প্রকার সনদ এবং ট্াক্রিল্টের মূল কপি দেখাতে হবে।

১২।কর্তৃপক্ষ কোন কারণ প্রদর্শন ব্যতিরেকে যে কোন আবেদনপত্র গ্রহণ বা বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করেন এবং নিয়োগ বিজ্ঞপ্তি প্রচারের কারণে কর্তৃপক্ষ নিয়োগ প্রদান করতে কিংবা ইন্টারভিউ কার্ড ইস্যু করতে বাধ্য থাকবেন না। আবেদনপত্রের সাথে দাখিলকৃত কোন প্রকার কাগজপত্র ফেরত প্রদান করা হবে না।

প্রতিষ্ঠান পরিচিতি

ঢাকার উত্তর সিটি কর্পোরেশনের অন্তর্ভুক্ত তেজগাঁও শিল্পাঞ্চলে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স) ক্যাম্পাস অবস্থিত। উৎপাদনকেন্দ্রিক গবেষণা ও শিল্পায়নমুখী পাঠদান প্রতিষ্ঠানটিকে বরাবরই অন্যান্যদের মাঝে আলাদা করে তুলে ধরে। এটি বস্ত্রপ্রকৌশল শিক্ষায় দেশের প্রথম ও একমাত্র সরকারি বিশ্ববিদ্যালয়।

বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম পরবর্তী সময়ে ১৯৭৮ সালে এই প্রতিষ্ঠানটিকে সরকারের পক্ষ থেকে কলেজে (মহাবিদ্যালয়) রূপান্তর করা হয়; নতুন করে নামকরণ করা হয় “বস্ত্রকৌশল ও প্রযুক্তি মহাবিদ্যালয়” এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত করে এখানে চার বছর মেয়াদী ব্যাচেলর ইন সায়েন্স (বি.এস.সি.) ডিগ্রী কোর্স চালু করা হয়।

বাংলাদেশের চলমান অর্থনীতিতে পোশাক শিল্পের গুরুত্ব বিবেচনা করে তৎকালীন মাননীয় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের উদ্যোগে ২০১০ সালে বস্ত্রকৌশল শিক্ষার এই প্রতিষ্ঠানটিকে বিশ্ববিদ্যালয়ে পরিণত করার প্রস্তাব করা হলে বিলটি জাতীয় সংসদে সর্বসম্মতিক্রমে পাস হয়। মহামান্য রাষ্ট্রপতির স্বাক্ষরের মাধ্যমে ২০১০ সালের ৫ই অক্টোবর “বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় বিল” চূড়ান্তভাবে পাস হয়, যা ২২ ডিসেম্বর, ২০১০ থেকে কার্যকর হয়। এ জন্য প্রতি বছর ২২শে ডিসেম্বর দিনটিকে “টেক্সটাইল বিশ্ববিদ্যালয় দিবস” হিসেবে পালন করা হয়ে থাকে। ২০১১ সালের ১৫ই মার্চ, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা “বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়” তথা ‘বুটেক্স’ -এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।  বর্তমানে এই প্রতিষ্ঠানটি বিশ্বমানে‌র বস্ত্র প্রকৌশলী গড়ে তুলে বাংলাদেশের পোশাক শিল্পের অগ্রগতিতে অবিরত অসামান্য ভূমিকা রেখে চলেছে।

দেশের ও বিদেশের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে ক্লিক করুন এখানেঃ ভ্রমণ ও দর্শনীয় স্থান

স্বাস্থ্য সম্পর্কে যেকোন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্বাস্থ্য  কর্নার

সরকারি বেসরকারি যেকোনো ধরনের চাকরির খবর পেতে ক্লিক করুন এখানেঃ চাকরির খবর

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ভর্তি বিজ্ঞপ্তি 2021-22,টেক্সটাইল ভর্তি বিজ্ঞপ্তি ২০২২,কোর্টে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,টেক্সটাইল নিয়োগ বিজ্ঞপ্তি 2022,বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ে ভর্তির যোগ্যতা,বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ভর্তি বিজ্ঞপ্তি ২০২২,শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি,বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় কয়টি,শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি,বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,কলেজ শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি,ব্যাক স্কুল নিয়োগ,কৃষি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি,টেক্সটাইল নিয়োগ বিজ্ঞপ্তি 2022,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি,পলিটেকনিক টিচার জব সার্কুলার ,butex job circular 2022,butex job circular ,textile vocational job circular 2022,textile lecturer job circular 2022,department of textile job circular,www dot gov bd job circular 2022,textile engineering college job circular

Leave a Comment