জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২২

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ পরীক্ষার সময়সূচি প্রকাশিত হয়েছে।জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২০ সালের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ১ম বর্ষ পরীক্ষা আগামী ৩০/১২/২০২১ তারিখ হতে নিম্নোক্ত তারিখ ও সময়সূচি অনুযায়ী অনুষ্ঠিত হবে। বিশেষ প্রয়োজনে এই সময়সূচি পরিবর্তন করার ক্ষমতা জাতীয় বিশ্ববিদ্যালয় সংরক্ষণ করে।

২৩ নভেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার সময়সূচী প্রকাশ করা হয়। নির্ধারিত দিনসমূহে বেলা ১টা থেকে পরীক্ষা আরম্ভ হবে। প্রকাশিত পরীক্ষার বিস্তারিত সময়সূচী ও কেন্দ্রতালিকার ডাউনলোড লিংক আপনাদের সুবিধার্থে নিচে তুলে দেওয়া হলোঃ

  ডিগ্রী ১ম বর্ষ রুটিন 2021 পিডিএফ ডাউনলোড করুন

জাতীয় বিশ্ববিদ্যালয় ডিগ্রি ১ম বর্ষের পরীক্ষা ২০২১ সম্পর্কিত সমস্ত তথ্য ও নির্দেশাবলী NU ওয়েবসাইট http://www.nubd.info/ , ও আমাদের ওয়েবসাইট পাওয়া যাবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে চাইলে শিক্ষার্থীরা পরীক্ষার রুটিন টি ডাউনলোড করে নিতে পারবে। বিষয় কোড এবং সময় দেখে পরীক্ষার্থীদের পরীক্ষা হলে যেতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ডিগ্রী ১ম বর্ষ পরীক্ষার রুটিন ২০২১

ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার্থীদের করণীয়ঃ

যেকোনো পরীক্ষার জন্যই পরীক্ষার্থীদের অনেক কিছু করণীয় থাকে। পরীক্ষার্থী হিসেবে পরীক্ষার যেসব নিয়মকানুন আছে সেগুলো তাকে ভালো ভাবে পালন করতে হয়। ঠিক তেমনি ডিগ্রি প্রথম বর্ষ পরীক্ষার্থীদের উদ্দেশ্যে কিছু করণীয় রয়েছে তা হল-

১। পরীক্ষার্থীদের তাদের প্রবেশপত্র সংগ্রহ করতে হবে কলেজের অধ্যক্ষগণ থেকে। অধ্যক্ষগণ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট হতে কলেজের পাসওয়ার্ড ব্যবহার করে প্রবেশপত্র ডাউনলোড করে প্রিন্ট করে পরীক্ষার্থীদের মধ্যে বিতরণ করবেন। প্রবেশপত্র নেওয়ার আগে অবশ্যই চেক করতে হবে পরীক্ষার্থীর ছবি লাগানো আছে কিনা এবং ছবির উপরে নির্দিষ্ট স্থানে ঘর আছে কিনা।

২।প্রবেশপত্র উল্লেখিত বিষয় কোড অনুযায়ী প্রত্যেক পরীক্ষার্থীকে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

৩।পরীক্ষার তিনদিন পূর্বেই পরীক্ষার্থীদেরকে ওয়েবসাইট হতে পরীক্ষার্থীর রোল বিবরণী ডাউনলোড করে দুই কপি প্রিন্ট আউট নিয়ে এক কপি সংশ্লিষ্ট কলেজের সংরক্ষণ পূর্বক আরেক কপিসহ 300 টাকা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট জমা দিতে হবে।

এছাড়াও পরীক্ষাসংক্রান্ত বিভিন্ন তথ্য ও নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে দেওয়া থাকবে প্রত্যেক পরীক্ষার্থীর উচিত পরীক্ষায় কোন পরিবর্তন আসলো কি না সে ব্যাপারে জানার জন্য ওয়েবসাইটে নজরদারি রাখা।

দেশের ও বিদেশের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে ক্লিক করুন এখানেঃ ভ্রমণ ও দর্শনীয় স্থান

স্বাস্থ্য সম্পর্কে যেকোন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্বাস্থ্য  কর্নার

সরকারি বেসরকারি যেকোনো ধরনের চাকরির খবর পেতে ক্লিক করুন এখানেঃ চাকরির খবর

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


ডিগ্রী ১ম বর্ষ পরীক্ষার রুটিন 2021,ডিগ্রি পরীক্ষার রুটিন ২০২১,ডিগ্রি ১ম বর্ষের সিলেবাস ২০২১,ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার প্রশ্ন ২০২১,ডিগ্রি ১ম বর্ষ রাষ্ট্রবিজ্ঞান বই,ডিগ্রি ১ম বর্ষের পরীক্ষার রুটিন ২০২২,ডিগ্রি ১ম বর্ষের বইয়ের তালিকা,ডিগ্রি ১ম বর্ষের রেজিষ্ট্রেশন

Leave a Comment