কারিগরি শিক্ষা বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

সম্প্রতি কারিগরি শিক্ষা বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ প্রকাশিত হয়েছে। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড ১৯৬৭ সালের ১নং সংসদীয় কারিগরি শিক্ষা আইনবলে স্থাপিত হয়। বাংলাদেশে কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা ও প্রশিক্ষণের মান প্রণয়ন, নিয়ন্ত্রণ, মূল্যায়ন ও উন্নয়নের সার্বিক দায়িত্ব বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের উপর ন্যস্ত।কারিগরি শিক্ষা বোর্ড  নিয়োগের যাবতীয় তথ্য নিচে তুলে ধরা হল।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার আহব্বান করা হচ্ছে।

জব সার্কুলারের যাবতীয় তথ্য

প্রতিষ্ঠানের নামঃ কারিগরি শিক্ষা বোর্ড
পদের সংখ্যা ৪১
 শিক্ষাগত যোগ্যতা অষ্টম/এসএসসি/এইচএসসি/স্নাতক
আবেদন শুরু   ১৩ জানুয়ারি ২০২২
আবেদন শেষ  ১২ ফেব্রুয়ারি ২০২২
ওয়েবসাইট http://www.bteb.gov.bd/

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে । কারিগরি শিক্ষা বোর্ড চাকরি বিজ্ঞপ্তি সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

কারিগরি শিক্ষা বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২

পদের নামঃ  কম্পিউটার অপারেটর/ক্যাটালগার/উচ্চমান সহকারী/অফিস সহকারী/ হিসাব সহকারী/মেশিন অপারেটর 

শিক্ষাগত যোগ্যতাঃ অষ্টম/এসএসসি/এইচএসসি/স্নাতক পাসে ৪১ টি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ।

বেতন স্কেলঃ ৮,২৫০-২০,০১০/- ৯,৩০০-২২,৪৯০/- ১১,০০০-২৬,৫৯০/- ২২,০০০-৫৩,০৬০/- থেকে ৫০,০০০-৭১,২০০/-

আবেদনের সময়সীমাঃ ১২ ফেব্রুয়ারি ২০২২

Source: Daily Samakal, 13 January 2022

Application Deadline: 12 February 2022

Source: Daily Samakal, 13 January 2022

Application Deadline: 12 February 2022

কারিগরি শিক্ষা বোর্ড জব সার্কুলার

আবেদনের নিয়ম ও শর্তঃ

১। বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডে কর্মচারি নিয়োগ ২০২২ এর বিজ্ঞপ্তি  র আবেদনপত্র পূরণের নিয়মাবলী, SMS  এর মাধ্যমে পরীক্ষার ফি প্রদানের নিয়মাবলী ও অন্যান্য প্রয়োজনীয় তথ্যাদি ওয়েবসাইট http://bteb.portal.gov.bd/  এ পাওয়া যাইবে।

২। সকল পদে প্রার্থীর বয়স ১৩ জানুয়ারি ২০২২ খ্রি. তারিখে বয়স ১৮ হতে ৩০ বৎসরের মধ্যে হইতে হইবে। তবে মুক্তিযোদ্ধা/ শহীদ মুক্তিযোদ্ধার পুত্র -কন্যা ও পুত্র -কন্যার পুত্র -কন্যাগণ এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে বয়সসীমা সবোচ্চ ৩২ বসর। বয়স প্রমাণের জন্য এফিডেভিট গ্রহণযোগ্য হইবে না।

৩। সরকারি/আধা-সরকারি/স্বায়ন্তরশাসিত/অনুমোদিত বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদেরকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে আবেদন করিতে হইবে।

৪। বিজ্ঞপ্তিতে উল্লিখিত শূন্য পদের সংখ্যা কম/বেশি হইতে পারে, যা নিয়োগকারী কর্তৃপক্ষ কর্তৃক নির্ধারিত হইবে।

৫। প্রার্থী নির্বাচনে প্রচলিত জেলা কোটা ও অন্যান্য কোটাসহ সরকারি বিধি বিধান অনুসরণ করা হইবে।
৬।মৌখিক পরীক্ষার সময়ে নিয়োক্ত কাগজপত্রাদি দাখিল করিতে হইবে:

ক) জেলার স্থায়ী বাসিন্দার প্রমাণক হিসেবে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশন এর
কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদ এবং ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক সত্যায়িত জাতীয় পরিচয়পত্রের
ফটোকপি দাখিল করিতে হইবে ।

খ) আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র -কন্যা এবং পুত্র/কন্যার পুন্র/কন্যা এ মর্মে সংশ্লিষ্টক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/সিটি কর্পোরেশন এর কাউন্সিলর কর্তৃক প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করিতে হইবে । এ ক্ষেত্রে প্রার্থীর পিতা/মাতার নাম এবং মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার নাম উল্লেখসহ মুক্তিযোদ্ধার সাথে প্রার্থীর সম্পর্কের বিষয়টি সুস্পষ্টভাবে সনদে উল্লেখ করিতে হইবে ।

ঘ) এতিম, শারীরিক প্রতিবন্ধী, ক্ষুদ্র নৃ-গোষ্ঠী এবং আনসার ও গ্রাম প্রতিরক্ষা সদস্য প্রার্থীদের ক্ষেত্রে সর্বশেষ নীতিমালা অনুযায়ি উপযুক্ত কর্তৃপক্ষ প্রদত্ত সনদের সত্যায়িত ফটোকপি দাখিল করিতে হইবে।

ঙ) সরকারি/আধা-সরকারিয্বায়ত্বশাসিত/অনুমোদিত বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি পত্র/ছাড়পত্রের মূল কপি জমা দিতে হইবে।

৭। নিয়োগ পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার টি. এ./ডি. এ প্রদান করা হইবে না।

Bangladesh Technical Education Board (BTEB) Job Circular 2022

৮। অসত্য/তুটিপূর্ণ/অসম্পূর্ণ আবেদনপত্র বাতিল বলিয়া গণ্য হইবে। প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য নিয়োগ
কার্যক্রমের যেকোন পর্যায়ে বা নিয়োগদানের পরেও অসত্য বা ভূয়া   প্রমানিত হইলে তাঁর দরখাস্ত/নির্বাচন বা নিয়োগ সরাসরি বাতিল বলিয়া গণ্য হইবে।

৯। অনাকাজ্কিত ভুল-ন্রান্তি সংশোধন যোগ্য এবং নিয়োগ সংক্রান্ত বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিদ্ধান্ত চূড়ান্ত বলিয়া গণ্য হইবে।

১০। অনিবার্য কারণে নিয়োগ প্রক্রিয়া স্থগিত/বাতিল! প্রত্যাহার করিবার ক্ষমতা নিয়োগকারী কর্তৃপক্ষ সংরক্ষণ
করেন।

১১। উপযুক্ত প্রার্থীদের লিখিত ও মৌখিক পরীক্ষা নেওয়া হইবে। প্রযোজ্য ক্ষেত্রে ব্যবহারিক পরীক্ষা গ্রহণ করা
হইবে; পরীক্ষার তারিখ, সময় ও নিয়মাবলী পরবর্তীতে জানানো হইবে।

প্রতিষ্ঠানের ইতিহাস

তৎকালিন পূর্ব পাকিস্তানে কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানসমূহের নিয়ন্ত্রণ, পরীক্ষা পরিচালনা ও সনদপত্র প্রদানের জন্য ১৯৫৪ সালে তদানিন্তন বাণিজ্য ও শিল্প বিভাগ-এর Vide Resolution No. 188-Ind. Dated 27-01-54 মোতাবেক “ইস্ট পাকিস্তান বোর্ড অব এক্সামিনেশন ফর টেকনিক্যাল এডুকেশন” নামে একটি বোর্ড স্থাপিত হয়। উদ্দেশ্য ছিল দেশের কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা ও প্রশিক্ষণের সংগঠন পরিচালন, তদারিক, নিয়ন্ত্রন এবং উন্নয়নের দায়িত্ব পালন, পরীক্ষা পরিচালনা, নিয়ন্ত্রন ও বোর্ড কর্তৃক গৃহীত পরীক্ষায় উত্তীর্ণ ব্যক্তিবর্গকে ডিপ্লোমা/সাটির্ফিকেট প্রদান।

অতঃপর ক্রমবর্ধমান চাহিদার প্রেক্ষিতে এবং ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ও ট্রেড পর্যায়ের পাঠ্যক্রম প্রণয়ন, উন্নয়ন, নিয়ন্ত্রণ, সনদপত্র প্রদান, পরিদর্শন ও মূল্যায়নের জন্য একটি সংবিধিবদ্ধ প্রতিষ্ঠান স্থাপনের প্রয়োজনীয়তা অনুভূত হয়। ফলে ১৯৬৭ সালের ৭ মার্চ গেজেট নং -১৭৫ এল.এ. প্রকাশিত এবং ১ নং সংসদীয় আইনের বলে “ইস্ট পাকিস্তান টেকনিক্যাল এডুকেশন বোর্ড“ নামে একটি প্রতিষ্ঠান স্থাপিত হয়, যার বর্তমান নাম বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড।

দেশ ও বিদেশের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে ক্লিক করুন এখানেঃ ভ্রমণ ও দর্শনীয় স্থান

স্বাস্থ্য সম্পর্কে যেকোন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্বাস্থ্য  কর্নার

সরকারি বেসরকারি যেকোনো ধরনের চাকরির খবর পেতে ক্লিক করুন এখানেঃ চাকরির খবর

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


কারিগরি শিক্ষা বোর্ড নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,৪০৭ পদে কারিগরি শিক্ষা অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ,বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড নোটিশ,কারিগরি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২,কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ পরীক্ষা,কারিগরি শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২২ ফলাফল,bteb job circular 2022,polytechnic institute job circular 2022,bteb job circular 2022 pdf,bteb job circular 2022,bteb job circular 2022 junior instructor,bteb job application form,polytechnic institute job circular 2022,bteb job circular 2022 pdf

Leave a Comment

You cannot copy content of this page