কর পরিদর্শন পরিদপ্তর নিয়োগ 2021- Taxes Inspection Job circular

সম্প্রতি  কর পরিদর্শন পরিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। অর্থ মন্ত্রণালয়, অভ্যন্তরীণ সম্পদ বিভাগের, অধিশাখা- ৩ (কর) এর স্মারক নম্বর- ০৮.০০-০০০০.০৩৭-১১.০০১.১৯-৬৭, তারিখ- ১০/০৩/২০২২ খ্রিঃ অনুযায়ী কর পরিদর্শন পরিদপ্তর, ঢাকা এর অধীনে শৃণ্য পদের বিপরীতে অস্থায়ী ভিত্তিতে জনবল নিয়োগের নিমিত্তে বাংলাদেশের নিম্নোক্ত জেলাসমূহের প্রকৃত স্থায়ী বাসিন্দা/নাগরিকদের নিকট হতে পদের পার্থীর বর্ণিত যোগ্যতা সম্পন্ন প্রার্থীদের শর্ত সাপেক্ষে আবেদন পত্র আহ্বান করা যাচ্ছে।

 প্রতিষ্ঠান কর পরিদর্শন পরিদপ্তর
পদের সংখ্যা ২৩৫ জন
বয়স ১৮-৩০ বছর
শিক্ষাগত যোগ্যতা স্নাতক/সমমান
ওয়েবসাইট http://taxesinspection.gov.bd/
আবেদন  শুরু   ০৭ সেপ্টেম্বর, ২০২১
আবেদন শেষ   ০৭ নভেম্বর, ২০২১

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইট। কর পরিদর্শন পরিদপ্তর জব সার্কুলার ২০২১  সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

কর পরিদর্শন পরিদপ্তর নিয়োগ 2021

১। পদের নামঃ উচ্চমান সহকারী/সাঁটমুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর/ গাড়ী চালক/মেশিন অপারেটর/অফিস সহায়ক

পদের সংখ্যাঃ ১৮

শিক্ষাগত যোগ্যতাঃ স্নাতক/ উচ্চ মাধ্যমিক/মাধ্যমিক

বেতনঃ১০২০০-২৪৬৮০/ ৯৩০০-২২৪৯০/৮২৫০-২০০১০/

কর পরিদর্শন পরিদপ্তর নিয়োগ 2021

Source: Bangladesh Pratidin, 07 October 2021

Application Deadline: 31 October 2021

To Apply: dgi.teletalk.com.bd

http://www.taxesinspection.gov.bd

Taxes Inspection Job circular 2021

১। ৩১-১০-২০২১ খ্রিষ্টাব্দ তারিখে সাধারণ প্রার্থীদের বয়সসীমা ১৮-৩০ বছর, তবে যাদের বয়স ২৫-০৩-২০২০ শ্রিঃ তারিখে ৩০ বছর পূর্ণ হয়েছে তারাও আবেদনের যোগ্য হিসাবে বিবেচিত হবে। মুক্তিযোদ্ধ/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্-কন্যা এবং শারীরিক প্রতিবন্ধীদের ক্ষেত্রে সর্বোচ্চ বয়সসীমা ১৮-৩২ বৎসর। বয়স প্রমাণের ক্ষেত্রে কোন প্রকার এফিডেভিট গ্রহণযোগ্য হবে নাঃ
সরকারী, আধা-সরকারী ও স্থাযতুশাসিত প্রতিষ্ঠানে চাকরিরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনুমতিপত্র মৌখিক পরীক্ষার সময় প্রদর্শন করতে হবে; বীর মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান/সন্তানগণ কিংবা সম্তান/সন্তানের পুত্র/কন্যা হলে আবেদন পত্রে তা স্পষ্টভাবে উল্লেখ করতে হবে।

২।প্রার্থীর যোগ্যতা যাচাই  প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা বা ভুয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসুদপায় অবলষ্ন করলে সং গ্রাথীর প্রার্থীতা বাতিল করা হবে এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ভুল তথ্য/জাল কাগজপর্র প্রদর্শিত হলে পরীক্ষায় উত্তীর্ণ যে কোন প্রার্থীর প্রার্থীতা বাতিল করার ক্ষমতা
কর্তৃপক্ষ সংরক্ষণ করেন। মৌখিক পরীক্ষার সময় নিম্ন বর্ণিতক্রেমিক নং-১ হতে ৮) পর্যন্ত কাগজপত্রের সুলকপি প্রদ্শনপূ্বক প্রতিটির ০১ টি করে প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা ছারা সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে।

৩। প্রার্থীর সকল শিক্ষাগত যোগ্যতা সনদপত্র ও গাড়ী চালক পদের প্রার্থীদের ক্ষেত্রে ড্রাইভিং লাইসেন্সসহ শিক্ষাগত যোগ্যতা সনদপত্র (প্রযোজ্য ক্ষেত্রে অভিজ্ঞতা সনদপত্রসহ)।

৪।প্রার্থী যে ইউনিয়ন/পৌরসভা/ওয়ার্ড এর বাসিন্দা সে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার মেয়র/কাউঙ্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকতের সনদপত্র ।

৫। মহিলা কোটা ব্যতীত অন্যান্য কোটা দাবির সমর্থনে প্রার্থীকে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত সনদ/প্রমাণপত্রের সত্যায়িত ছায়ালিপি।

৬। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভার চেয়ারম্যান/কাউঙ্িলর/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/প্রথম শ্রেণীর গেজেটেড কর্মকর্তা প্রদত্ত চারিত্রিক সনদপত্র ।

৭। জাতীয় পরিচয়পতর/জন্ম সনদের সত্যায়িত অনুলিপি ।

৮। আবেদনকারী শহীদ মুক্তিযোদ্ধার সন্তান/সম্তানগণ কিংবা সন্তান/সম্তানের পুর/কন্যা এ মর্মে সংশ্লিষ্ট মনত্রণালয়/বিভাগ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউঙ্সিলর/পৌরসভার মেয়র/পৌরসভার কাউন্সিলর কর্তৃক প্রদত্ত প্রমাণপত্র উপস্থাপন করতে হবে।

৯। শারীরিক প্রতিবন্ধী, এতিম, ষ্র নৃ-গোষ্ঠী এবং আনসার ও ভিডিপি প্রার্থীদের ক্ষেত্রে সরকারের সর্বশেষ নীতিমালা অনুযায়ী উপযুক্ত কর্তৃপক্ষের সার্টিফিকেট এবং মুক্তিযোদ্ধা (কোটার আবেদনকারী প্রার্থীদের ক্ষেত্রে সরকারের সর্বশেষ নীতিমালা অনুযায়ী মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধাদের পুত্র-কন্যার পিতা- মাতার/পুতর-কন্যার-পুতর-কন্যাগণ পিতার পিতা মাতা/মাতার পিতা মাতার মুক্তিযোদ্ধার সনদপত্র ।

১০।সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষা গ্রহণ করা হবে। সীট-লিপিকার কাম কম্পিউটার অপারেটর, উচ্চমান সহকারী, সাঁট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর, অফিস সহকারী কাম কম্পিউটার সু্রাক্ষরিক, গাড়ী চালক এবং মেশিন অপারেটর পদের লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীর্ণ রার্থীরাই মৌখিক পরীক্ষার জন্য বিবেচিত হবে ।

১১।সরকারী নীতিমালা অনুযায়ী কোটা সংরক্ষণ করা হবে ।

১২।নিয়োগের বিষয়ে বাংলাদেশ সরকারের সর্বশেষ জারীকৃত পরিপত্র/নীতিমালা মোতাবেক সকল প্রকার নীতি অনুসরণ করা হবে । নিয়োগ পরীক্ষা সংক্রান্ত যেকোন বিষয়ে নিয়োগকারী কর্তৃপক্ষের সিন ড়ান্ত বলে গণ্য হবে।

১৩। লিখিত্/ব্যবহারিক/মৌখিক পরীক্ষায় অংশ গ্রহণের জন্য কোন প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

প্রতিষ্ঠান পরিচিতি

১৯৯২ সালের পূর্বে কর পরিদর্শন ও কর প্রশিক্ষণ পরিদপ্তর নামে এই দপ্তরের কার্য একত্রে পরিচালিত হতো। ১৯৯২ সালের পর কর বিভাগের সম্প্রসারনের ফলে কর পরিদর্শন পরিদপ্তর, ঢাকা নামে আলাদা একটি দপ্তর যাত্রা শুরু করে।

অভিলক্ষ্য (Mission)এবং রূপকল্প (Vision):
আধুনিক ও টেকসই আয়কর বাবস্থাপনা প্রতিষ্ঠা এবং রাজস্ব ক্ষতি চিহ্নিত করণের লক্ষ্যে

(i) সকল আয়কর অফিস পরিদর্শন
(ii) আয়কর পরিগণনা যাচাই এর জন্য নিরীক্ষা
(iii) কর অঞ্চলসমূহের পরিদর্শী রেঞ্জ কর্মকর্তা কর্তৃক সম্পাদিত নিবিড় পরিদর্শন কার্যক্রম মনিটরিং

দেশ ও বিদেশের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে ক্লিক করুন এখানেঃ ভ্রমণ ও দর্শনীয় স্থান

স্বাস্থ্য সম্পর্কে যেকোন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্বাস্থ্য  কর্নার

সরকারি বেসরকারি যেকোনো ধরনের চাকরির খবর পেতে ক্লিক করুন এখানেঃ চাকরির খবর

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


কর কমিশনারের কার্যালয় বগুড়া নিয়োগ বিজ্ঞপ্তি,বরিশাল কর কমিশনারের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি,কর কমিশনে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,কর কমিশনারের কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি 2021,কর অঞ্চল ২ চট্টগ্রাম নিয়োগ বিজ্ঞপ্তি,কর কমিশনে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১ রাজশাহী,কর অঞ্চল ৪ চট্টগ্রাম নিয়োগ বিজ্ঞপ্তি,কর পরিদর্শক নিয়োগ বিজ্ঞপ্তিকর পরিদর্শন পরিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,কর পরিদর্শন পরিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি, dgi.teletalk.com.bd apply, Directorate of Tax Inspection taxesinspection.gov.bd job circular 2021

Leave a Comment

You cannot copy content of this page