সরকারি  কর্ম  কমিশনে নিয়োগ বিজ্ঞপ্তি  ২০২১

সরকারি  কর্ম  কমিশনে নিয়োগ বিজ্ঞপ্তি  ২০২১।সরকারী কর্ম কমিশন একটি স্বায়ত্বশাসিত সংস্থা যার দায়িত্ব সরকারি চাকুরীতে নিয়োগ সংক্রান্ত দায়িত্ব পালন করা। এটিকে ইংরেজিতে পাবলিক সার্ভিস কমিশন হিসাবে উল্লেখ করা হয়। এটি একটি সাংবিধানিক ও স্বাধীন সংস্থা।সম্প্রতি কর্ম কমিশন চাকরি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।আগ্রহী ও যোগ্য ব্যক্তিদের আবেদন করার জন্য আহব্বান করা হচ্ছে।

১।পদের নামঃপ্রশাসনিক কর্মকর্তা

পদের সংখ্যাঃ ৩৯৪ টি।

শিক্ষাগত যোগ্যাতাঃ স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে  ফার্মেসী ,বায়োকেমসিট্রি বা এপ্লাইড কেমস্ট্রি তে স্নাতক

বয়সঃ সর্বোচ্চ ৩০।

২।পদের নামঃফোরম্যান

পদের সংখ্যাঃ ৫৫০ টি।

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে ।  সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

সরকারি  কর্ম  কমিশনে নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

সরকারি  কর্ম  কমিশনে নিয়োগ বিজ্ঞপ্তি

আবেদনের শেষ তারিখ ১০,০৭ অক্টোবর ২০২০

আবেদন করতে ভিজিট করুনঃ www.bpsc.gov.bd

 

সরকারি  কর্ম  কমিশনে নিয়োগ বিজ্ঞপ্তি 

পাকিস্তান আমলের সরকারী কর্ম কমিশনের উত্তরাধিকার হিসাবেই বাংলাদেশে গঠিত হয়েছিল সরকারী কর্ম কমিশন। ১৯৭১ খ্রিষ্টাব্দে স্বাধীন রাষ্ট্র হিসাবে প্রতিষ্ঠার পর ১৯৭২ সালের ৮ এপ্রিল বাংলাদেশের সরকারী কর্ম কমিশন গঠিত হয়। প্রতিবছর ৮ এপ্রিল বাংলাদেশ সরকারি কর্ম কমিশন দিবস হিসেবে পালন করা হয়। বাংলাদেশের সংবিধানের ১৩৭ থেকে ১৪১ পর্যন্ত অনুচ্ছেদে সরকারী কর্ম কমিশন গঠনের সাংবিধানিক বাধ্যবাধকতা বর্ণিত আছে। একজন চেয়ারম্যান এবং কয়েকজন সদস্য সমবায়ে পাঁচ বৎসর মেয়াদের জন্য কমিশন গঠিত হয়। বাংলাদেশের রাষ্ট্রপতি কমিশনের চেয়ারম্যান এবং সদস্যদের নিয়োগ প্রদান করেন। বর্তমানে ড. মোহাম্মদ সাদিক এর চেয়ারম্যান হিসেবে নিযুক্ত আছেন।

সংক্ষিপ্ত তথ্য
১।বাংলাদেশ সরকারী কর্ম কমিশন বা বিপিএসসি একটি সাংবিধানিক এবং স্বাধীন ও স্বতন্ত্র প্রতিষ্ঠান।
২।এই কমিশনের প্রধানের পদবী হবে চেয়ারম্যান।
৩।সংবিধানের ১৩৭ নং অনুচ্ছেদ বলে এই কমিশন গঠিত হয়েছে।
৪।বর্তমান বিসিএস ক্যাডার সংখ্যা ২৬টি। এর আগে এটি ছিল ২৭টি।
৫।উপমহাদেশে প্রথম সরকারি কর্মকমিশন গঠিত হয়েছিল ১৯২৬ সালে।
৬।বেঙ্গল সিভিল সার্ভিস কমিশন গঠিত হয়েছিল ১৯৩৭ সালে।
৭।বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের প্রথম নারী চেয়ারম্যান ছিলেন অধ্যাপিকা ড.জিন্নাতুন্নেসা তাহমিদা বেগম।
৮।এই কমিশনের প্রথম চেয়ারম্যান ছিলেন ড- এ কিউ এম বজলুল করিম।

Ministry of Power Energy and Mineral Resources Job Circular 2021


সরকারি কর্ম কমিশন নিয়োগ,সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি,সরকারি কর্ম কমিশন নিয়োগ ২০২১,সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,সরকারি কর্ম কমিশন নিয়োগ প্রশ্ন,বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ,সরকারি কর্ম কমিশনে নিয়োগ ২০২১,সরকারি কর্ম কমিশনে নিয়োগ,সরকারি কর্ম কমিশন নিয়োগ ২০২১,সরকারি কর্ম কমিশন সচিবালয় নিয়োগ 2021,বাংলাদেশ সরকারি কর্ম কমিশন নিয়োগ বিজ্ঞপ্তি 2020,birbangla.com,

চাকরির খবর ২০২১ সরকারি,সরকারী চাকরির খবর,চাকরির খবর প্রথম আলো,চাকরির বাজার,আজকের চাকরির খবর,চাকরির ডাক,চাকরির পত্রিকা আজকের,নিয়োগ বিজ্ঞপ্তি,নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,নিয়োগ বিজ্ঞপ্তি 2021,daily education,চাকরির খবর পত্রিকা,চাকরির খবর ২০২১ সরকারি,চাকরির খবর ২০২১,চাকরির খবর apk,চাকরির খবর bd jobs,চাকরির খবর.com,সাপতাহিক চাকরির খবর.com,সপ্তাহিক চাকরির খবর.com,daily চাকরির খবর,e চাকরির খবর,চাকরির খবর govt,নিয়োগ বিজ্ঞপ্তি 2021,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি 2021,চাকরী নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরীর নিয়োগ বিজ্ঞপ্তি,new চাকরির খবর,চাকরির খবর paper,

 

 

Leave a Comment