ঔষধ প্রশাসন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

ঔষধ প্রশাসন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি  প্রকাশিত হয়েছে। ঔষধ প্রশাসন অধিদপ্তর বা (ডিজিডিএ) মূলত বাংলাদেশের মাদক নিয়ন্ত্রক সংস্থা এবং এটি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে কাজ করে।ঔষধ প্রশাসন অধিদপ্তর সম্প্রতি নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। মোট ১০ টি পদে ৩৯ জন লোক নিয়োগ দেয়া হবে। সম্প্রতি প্রকাশিত ঔষধ প্রশাসন অধিদপ্তর চাকরি বিজ্ঞপ্তি র যাবতীয় তথ্য নিচে তুলে ধরা হল।.

১।পদের নামঃ সাটঁমুদ্রাক্ষরিক কাম-কম্পিউটার অপারেটর
পদসংখ্যাঃ ০৩ টি
শিক্ষাগত যোগ্যতাঃ কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক পাশ। সাটঁলিপিতে গতি বাংলা ৪৫ ও ইংরেজিতে ৭০ শব্দ। কম্পিউটার টাইপে গতি বাংলা ২৫ ও ইংরেজি ৩০ শব্দ।
বেতনঃ ১০২০০-২৪৬৮০/-

২।পদের নামঃ টেকনিক্যাল এসিস্ট্যান্ট
পদসংখ্যাঃ ০৩ টি
শিক্ষাগত যোগ্যতাঃ স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে বিজ্ঞান বিভাগে স্নাতক পাশ/সমমান।
বেতনঃ ১০২০০-২৪৬৮০/-

৩।পদের নামঃ ইন্সট্রুমেন্ট মেকানিক
পদসংখ্যাঃ ০১ টি
শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক পাশ এবং মেকানিক্যাল বা ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং বিষয়ে ট্রেড কোর্স সম্পন্ন।
বেতনঃ ১০২০০-২৪৬৮০/-.

৪।পদের নামঃ ষ্টোর কিপার
পদসংখ্যাঃ ০৩ টি
শিক্ষাগত যোগ্যতাঃ স্বীকৃত বিশ্ববিদ্যালয় হতে স্নাতক পাশ ও তিন বছরের অভিজ্ঞতা।
বেতনঃ ১০২০০-২৪৬৮০/-

৫।পদের নামঃ হিসাব সহকারি
পদসংখ্যাঃ ০৩ টি
শিক্ষাগত যোগ্যতাঃ বাণিজ্য বিভাগে স্নাতক ডিগ্রি।
বেতনঃ ১০২০০-২৪৬৮০/-.

৬।পদের নামঃ ল্যাবরেটরি এসিস্ট্যান্ট
পদসংখ্যাঃ ০৮ টি
শিক্ষাগত যোগ্যতাঃ বিজ্ঞান বিভাগে উচ্চ মাধ্যমিক পাশ।
বেতনঃ ৯৩০০-২২৪৯০/-

৭।পদের নামঃ অফিস সহকারি-কম্পিউটার অপারেটর
পদসংখ্যাঃ ০৯ টি
শিক্ষাগত যোগ্যতাঃ উচ্চ মাধ্যমিক পাশ এবং কম্পিউটার টাইপে গতি বাংলা ২০ ও ইংরেজি ২০ শব্দ প্রতি মিনিটে।
বেতনঃ ৯৩০০-২২৪৯০/-

৮।পদের নামঃ ক্যাশ সরকার
পদসংখ্যাঃ ০১ টি
শিক্ষাগত যোগ্যতাঃ মাধ্যমিক/এসএসসি পাশ।
বেতনঃ ৮৮০০-২১৩১০/-.

৯।পদের নামঃ অফিস সহায়ক
পদসংখ্যাঃ ০৭ টি
শিক্ষাগত যোগ্যতাঃ মাধ্যমিক/এসএসসি সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ।
বেতনঃ ৮২৫০-২০০১০/-

১০।পদের নামঃ পরিচ্ছন্নতা কর্মী
পদসংখ্যাঃ ০১ টি
শিক্ষাগত যোগ্যতাঃ মাধ্যমিক/এসএসসি সার্টিফিকেট।
বেতনঃ ৮২৫০-২০০১০/-

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে । ঔষধ প্রশাসন অধিদপ্তর জব সার্কুলার সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

ঔষধ প্রশাসন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

 

 

আবেদন প্রক্রিয়া শুরুঃ ২৫ মে, ২০২১
আবেদনের সময়সীমাঃ ১৫ জুন, ২০২১
আবেদনের ঠিকানাঃ dgda.teletalk.com.bd

আবেদনের নিয়ম: আগ্রহীরা bpsc.teletalk.com.bd বা www.bpsc.gov.bd এর মাধ্যমে বিপিএসসি ফর্ম-৫এ পূরণ করে আবেদন করতে পারবেন।

ঔষধ প্রশাসন অধিদপ্তরে আবেদনের কিছু শর্তসমূহঃ

১।  ১ এপ্রিল, ২০২১ খ্রি. তারিখে প্রার্থীর বয়সসীমা ১৮ (আঠারো) হতে ৩০ (ত্রিশ) বছরের মধ্যে হতে হবে। শুধুমাত্র মুক্তিযোদ্ধামুক্তিযোদ্ধার সন্তান ও শারীরিক প্রতিবন্ধি কোটায় বয়সসীমা ৩২ (বত্রিশ) বছর এবং মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যাদের (নাতি-নাতনি) বয়সসীমা ৩০ বছর হবে। বয়সের ক্ষেত্রে এফিডেভিট গ্রহণযোগ্য হবে না।

২। আবেদনকারী মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা, নাতি-নাতনী হলে তার স্বপক্ষে আবেদনকারীকে সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর/পৌরসভার মেয়র কর্তৃক প্রদত্ত প্রমাণপত্র (সংশ্লিষ্ট বীর মুক্তিযোদ্ধার গেজেট/ভারতীয় তালিকা/লাল মুক্তিবার্তা নম্বর/সাময়িক সনদের নম্বর ও তারিখ/বামুস সনদের নম্বর ও তারিখ উল্লেখপূর্বক) উপস্থাপন করতে হবে।

৩।সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীদের অবশ্যই ঘখাষখ কর্তৃপক্ষের অনাপত্তি সাপেক্ষে আবেদন করতে হবে। চাকরিরতদের সকল শর্ত পুরণ সাপেক্ষে আবেদন ফরম পূরণের সময় নির্দিষ্ট এর ঘরে টিক দিতে হবে (বিভাগীয় প্রার্থীর ক্ষেত্রে আবেদনের বয়সসীমা ৪০ (চল্লিশ) বছর। অন্যদের ক্ষেত্রে এ শর্ত প্রযোজ্য নয়।

৪।শিক্ষাগত যোগ্যতাসহ অন্য যে কোনো বিষয়ে প্রার্থী কোনো ভুল তথ্য প্রদান করলে বা কোনো তথ্য গোপন করলে উক্ত প্রার্থীর আবেদনপত্র বাতিল করা হবে।

DGDA Job Circular 2021

৫।নিয়োগবিধি অনুযায়ী সকল পদের জন্য লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। তবে বর্নিত ছকের ০১ ও ০৭ নং ক্রমিকের শূন্য পদের জন্য লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় উত্তীণ প্রার্থীরাই কেবল মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের যোগ্য বিবেচিত হবেন।

৬।নিয়োগ ও কোটা নির্ধারণের ক্ষেত্রে সরকারের সর্বশেষ বিধিবিধান প্রচালিত হবে। লিখিত ও ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য কোন প্রকার/টিএ/ডিএ প্রদান করা হবে না।

৭।নিয়োগকারী কর্তৃপক্ষ যে কোনো কারণে বিজ্ঞপ্তিতে উল্লিখিত পদের সংখ্য কম/বেশি এবং বিজ্ঞপ্তি বাতিল করার অধিকার সংরক্ষণ করেন।

৮।মৌখিক পরীক্ষার সময় পূরণকৃত আবেদন এর প্রিন্ট কপির সাথে সকল সনদপত্রের সত্যায়িত কপি এবং সদ্য তোলা ০২ (দুই)কপি পাসপোর্ট সাইজের ছবি দাখিল করতে হবে।

৯।সংশ্লিষ্ট জেলার স্থায়ী বাসিন্দা হিসেবে ইউনিয়ন পরিষদ/পৌরসভা/সিটি কর্পোরেশন কর্তৃক প্রদত্ত সনদ দাখিল করতে হবে। জাতীয় পরিচয়পত্র /জন্ম সনদের সত্যায়িত কপি দাখিল করতে হবে।

দেশের ও বিদেশের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে ক্লিক করুনঃ ভ্রমণ ও দর্শনীয় স্থান

স্বাস্থ্য সম্পর্কে যেকোন পরামর্শ পেতে ক্লিক করুনঃ  স্বাস্থ্য  কর্নার

সরকারি বেসরকারি যেকোনো ধরনের চাকরির খবর পেতে ক্লিক করুনঃ  চাকরির খবর

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


ঔষধ প্রশাসন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি 2021,ঔষধ প্রশাসন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,ঔষধ প্রশাসন অধিদপ্তর নিয়োগ,ঔষধ প্রশাসন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি,ঔষধ প্রশাসন অধিদপ্তরে নিয়োগ বিজ্ঞপ্তি,ঔষধ প্রশাসন অধিদপ্তর নোটিশ,ঔষধ প্রশাসন অধিদপ্তর,ঔষধ প্রশাসন অধিদপ্তর ঢাকা,বাংলাদেশ ঔষধ প্রশাসন অধিদপ্তর,dgda job circular 2021,bangladesh drug association job circular,dgda bangladesh
drug licence bd,drug registration process in bangladesh,drug registration in bangladesh,drug licence check bd,www.dgda.gov.bd unani

চাকরির খবর ২০২১, সরকারি,সরকারী চাকরির খবর,চাকরির খবর প্রথম আলো,চাকরির বাজার,আজকের চাকরির খবর,চাকরির ডাক, আজকের চাকরির পত্রিকা,চাকরির পত্রিকা আজকের, নিয়োগ বিজ্ঞপ্তি,নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,নিয়োগ বিজ্ঞপ্তি 2021,daily education, চাকরির খবর পত্রিকা,চাকরির খবর ২০২১ সরকারি, চাকরির খবর ২০২১,চাকরির খবর apk,চাকরির খবর bd jobs,চাকরির খবর.com,daily চাকরির খবর,e চাকরির খবর,চাকরির খবর govt, ,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরি নিয়োগ বিজ্ঞপ্তি 2021,চাকরী নিয়োগ বিজ্ঞপ্তি,চাকরীর নিয়োগ বিজ্ঞপ্তি,new চাকরির খবর,চাকরির খবর paper,চাকরির খবর পত্রিকা, চাকরির ডাক পত্রিকা, চাকরির বাজার পত্রিকা,সাপ্তাহিক চাকরির পত্রিকা,birbangla.com,

1 thought on “ঔষধ প্রশাসন অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১”

Leave a Comment