এনটিআরসিএ NTRCA নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১-বেসরকারি শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি

এনটিআরসিএ NTRCA নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ হল বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের অধীন একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের কাজ হল দেশের প্রায় ৩৩,০০০ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানসমূহে যোগ্য শিক্ষক নিয়োগ নিশ্চিত করা।শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের আওতাধীন সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেসিপ)-এর চাহিদার ভিস্তিতে সাধারণ শিক্ষা ধারার শিক্ষা প্রতিষ্ঠানে ভোকেশনাল কোর্স চালুর লক্ষ্যে নিম্নবর্ণিত শূন্য পদ সমূহে আগ্রহী নিবন্ধনধারী প্রার্থীদের নিকট হতে নিম্নলিখিত শর্তে অনলাইনে আবেদন  আহবান করা যাচ্ছেঃ

১।পদের নামঃ ট্রেড ইন্সট্রাক্টর

ট্রেডের নামঃ

পদের সংখ্যাঃ ৬৮৮

বেতনঃ

সরকারি বেসরকারি সব ধরনের চাকরির খবর সবার আগে পাবেন এই ওয়েবসাইটে birbangla.com । তাই যেকোনো ধরনের চাকরির খবর পেতে ভিজিট করুন আমাদের ওয়েবসাইটে ।এনটিআরসিএ  জব সার্কুলার সম্পর্কিত যাবতীয় তথ্য দেখতে নিচের ছবিটি লক্ষ্য করুন -বিস্তারিত তথ্য দেখুন নিচের ছবিতে।

এনটিআরসিএ NTRCA নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

আবেদন প্রক্রিয়া শুরুঃ ৮ আগস্ট, ২০২১
আবেদনের শেষ তারিখঃ ৩১ আগস্ট, ২০২১

বেসরকারি শিক্ষক নিবন্ধন নিয়োগ বিজ্ঞপ্তি

১।আবেদনকারীকে আবশ্যিকভাবে এনটিআরসিএ কর্তৃক সংশ্লিষ্ট বিষয়ে নিবন্ধনখারী এব সমন্বিত মেধা তালিকাভুস্ত হতে হবে। এছাড়া মাধ্যমিক ও উচ্চ শিক্ষণ বিভাগ এবং কারিগরি ও মাদরাসা শিল্পা বিভাগ থেকে জারিকৃত সর্বশেষ জনবল কাঠামো অনুযায়ী কাম্য শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে।

২।(e-Application) পূরণ ও ফি জমা প্রদান শুরুর তারিখ ও সময় ৮ আগস্ট ২০২১ সকাল ১০.০০ ঘটিকা। (e-Application) জমা প্রদানের শেষ তারিখ ও সময় ৩১ আগস্ট ২০২১ তারিখ সময় রাত ১২.০০ ঘটিকা পর্যন্ত।

৩।অনলাইনে আবেদন ও ফি জমা দেওয়া সংক্রান্ত নিয়ম টেলিটক বাংলাদেশ লিমিটেড এর ওয়েবসাইট এবং এনটিআরসিএ এর ওয়েবসাইট-এ স্বতন্ত্রভাবে প্রদর্শন করা হয়েছে৷ এ বিষয়ের একটি নমুনা (ডেমো) টেলিটক বাংলাদেশ লিমিটেড এর ওয়েবসাইটে পাওয়া যাবে।

৪।e-Application ফরম পূরণের ক্ষেত্রে আবেদনকারীর নামের বানানসহ অন্যান্য তথ্যাদি শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফরম পূরণের সময় প্রদত্ত তথ্যের অনুরূপ হতে হবে। নামের বানান অনুরূপ না হলে বা ভুল বানান ব্যবহার করলে কম্পিউটার প্রসেসিং এ বিভ্রাট ঘটবে যার দায় সংশ্লিষ্ট আবেদনকারীকে বহন করতে হবে।

৫।সকল বৈধ আবেদনকারী অনলাইনে সফলভাবে আবেদন পেশ করার পর প্রতিটি পদের জনা এনাটিআরসিএ*র পক্ষ থেকে টেলিটকের মাধ্যমে ন্বয়ংক্রিয়ভাতে একটি SMS পাবেন। আবেদনকারীকে দাখিলকৃত আবেদনের একট প্রিন্ট কপ্পি স্ব উদ্যোগে সংরক্ষণ করতে হবে।

৬।যিনি যে বিষয়ে এনটিআরসিএ*র নিবন্ষন সনদ্ধারী তিনি E-Advertiesment এ প্রদর্শিত তার সংশ্রিষ্ট বিষয়/বিষয়সমূহের বিপরীতে তালিকায় বর্ণিত সকল প্রতিষ্ঠানের সংশ্লিষ্ট পদে আবেদন কল্লতে পারতেন। তবে এক ব্যক্তি, একাধিক প্রতিষ্ঠানের একাধিক পদে আবেদন করলে পছন্দের শ্রম  উল্লেখ করে দিতে হবে। তার পছন্দ ও মেধাক্রম অনুসারে মাত্র একটি পদের বিপরীতে তাকে নিয়োগের জান্য সুপারিশকরা হবে।

সেসিপ নিয়োগ বিজ্ঞপ্তি ২০২১

৭।নিয়োগ সুপারিশে বর্ণিত সময় সীমার মধ্যে যদি কোন শিক্ষা প্রতিষ্ঠান সুপারিশকৃত প্রার্থীকে নিয়োগ পত্র প্রদানে ব্যর্থ হয় তবে মহামান্য হাইকোর্ট বিভাগের আদেশ অনুযায়ী এ সকল প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি/গভর্নিং বডি বাতিল করণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

৮।মামলা/আইনগত কোন জটিলতার কারণে অনলাইনে প্রকাশিত বিজ্ঞপ্তি e-Advertisement এর কোন পদে নিয়োগ প্রদান সম্ভব না হলে বর্ণিত কারণের জন্য এনটিআরসিএ দায়ী থাকবে না।

৯।এমপিও নীতিমালা অনুযায়ী ইনডেক্সধারী শিক্ষকদের বয়সসীমা শিথিলযোগ্য বিধায় বর্তমানে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে যে সকল শিক্ষক নিবন্ধন সনদধারী হিসেবে কর্মরত রয়েছেন, তারাও অনলাইনে নিয়োগের জন্য আবেদন করতে পারবেন। তবে তাদের আবেদনসমূহ অন্যান্য প্রার্থীদের ন্যায় সমন্বিত মেধা তালিকার ভিত্তিতে বাছাইপূর্বক নিয়োগ সুপারিশ করা হবে।

১০।সহকারী শিক্ষক ধর্ম ও নৈতিক শিক্ষা পদে চাকরি প্রত্যাশী আবেদনকারীকে অবশ্যই সে ধর্মের অনুসারী হতে হবে। এই e-Advertisement এর প্রদত্ত যেকোন শর্ত এবং প্রকাশিত বিজ্ঞপ্তি NTRCA যে কোন সময়ে সংযোজন, বিয়োজন ও পরিবর্তন এবং স্থগিতের অধিকার সংরক্ষণ করে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর নিয়োগ বিজ্ঞপ্তি

দায়িত্বঃ

যে সকল কর্মকাণ্ড পরিচালনার জন্য এনটিআরসিএ প্রতিষ্ঠিত হয়েছে তা নিম্নরূপঃ

  1. বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক চাহিদা নিরূপণ;
  2. শিক্ষকতা পেশায় নিয়োগের জন্য শিক্ষকদের প্রয়োজনীয় যোগ্যতা ও মান নির্ধারণ;
  3. জাতীয়ভাবে শিক্ষক মান নির্ধারণ;
  4. বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক নির্বাচনের সুবিধার্থে বিধি দ্বারা নির্ধারিত পদ্ধতিতে পরীক্ষা গ্রহণের মাধ্যমে উত্তীর্ণ শিক্ষক-প্রার্থীগণের নিবন্ধন, প্রত্যয়ন ও তালিকা প্রণয়ন;
  5. শিক্ষকতা পেশার উন্নয়ন এবং গুণগত মান বৃদ্ধির জন্য সরকারকে পরামর্শ প্রদান;
  6. এনটিআরসিএ আইন বলবৎ হওয়ার পূর্বে নিয়োগপ্রাপ্ত এমপিও-ভুক্ত বেসরকারি শিক্ষকদের পর্যায়ক্রমে একটি নির্দিষ্ট সময়সীমার মধ্যে প্রশিক্ষণের মাধ্যমে মান উন্নয়নের ব্যবস্থাকরণ;
  7. উপর্যুক্ত কার্যাবলি এবং এনটিআরসিএ আইনের অধীন অন্যান্য উদ্দেশ্য পূরণকল্পে প্রয়োজনীয় ও আনুষঙ্গিক কার্যাবলি সম্পাদন;
  8. বিধি বা প্রবিধান দ্বারা নির্ধারিত দায়িত্ব পালন;
  9. সরকার প্রদত্ত অন্যান্য দায়িত্ব পালন।

দেশের ও বিদেশের দর্শনীয় স্থান সম্পর্কে জানতে ক্লিক করুন এখানেঃ ভ্রমণ ও দর্শনীয় স্থান

স্বাস্থ্য সম্পর্কে যেকোন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্বাস্থ্য  কর্নার

সরকারি বেসরকারি যেকোনো ধরনের চাকরির খবর পেতে ক্লিক করুন এখানেঃ চাকরির খবর

পড়াশোনার ব্যাপারে বিভিন্ন পরামর্শ পেতে ক্লিক করুন এখানেঃ স্টাডি পয়েন্ট


শিক্ষক নিবন্ধন পরীক্ষার যোগ্যতা,শিক্ষক নিবন্ধন পরীক্ষার সিলেবাস,শিক্ষক নিবন্ধন রেজাল্ট,শিক্ষক নিবন্ধন পরীক্ষা,18 তম শিক্ষক নিবন্ধন admit card download,18 তম শিক্ষক নিবন্ধন admit,শিক্ষক নিবন্ধন circular,www.শিক্ষক নিবন্ধন.com,১৮তম শিক্ষক নিবন্ধন circular, http //শিক্ষক নিবন্ধন, বেসরকারি শিক্ষক নিবন্ধন ntrca,ntrca শিক্ষক নিবন্ধন,ntrca শিক্ষক নিবন্ধন সংবাদ,18 শিক্ষক নিবন্ধন,শিক্ষক নিবন্ধন 2021,শিক্ষক নিবন্ধন 2021 সিলেবাস,শিক্ষক নিবন্ধন সার্কুলার ২০২১, শিক্ষক নিবন্ধন ২০২১,শিক্ষক নিবন্ধন সার্কুলার,শিক্ষক নিবন্ধন সার্কুলার ২০২১,শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফল,বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ,শিক্ষক নিবন্ধন মেধা তালিকা প্রকাশ,বেসরকারি শিক্ষক নিবন্ধন ২০২১,

Leave a Comment

You cannot copy content of this page